ভারতে শিপইয়ার্ডে ক্রেন ভেঙে ১১ জনের মৃত্যু

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৭:৪১, আগস্ট ০১, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:৪২, আগস্ট ০১, ২০২০

ভারতের বিশাখাপত্তনমের একটি শিপইয়ার্ডে শ্রমিকদের মাথার উপর ক্রেন ভেঙে পড়ায় অন্তত ১১ জনের মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছেন  আরও বেশ কয়েকজন। শনিবার হিন্দুস্তান শিপইয়ার্ড লিমিটেডে এই দুর্ঘটনা ঘটে। ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস এখবর জানিয়েছে।

খবরে বলা হয়েছে, ক্রেনের ভার বহনের সক্ষমতা যাচাই চলছিল শিপইয়ার্ডে। তখনই ভেঙে পড়ে ওই ক্রেনটি। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

বিশাখাপত্তনম পুলিশ জানিয়েছে, মৃতদের মধ্যে ৪ জন ওই শিপইয়ার্ডের স্থায়ী কর্মী এবং বাকিরা চুক্তিভিত্তিক। দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ ও উদ্ধারকারী দল। দ্রুত হতাহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়।  

সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত দুর্ঘটনার একটি ভিডিওতে দেখা গেছে, বিশাল আকৃতির ক্রেনটি কীভাবে হুড়মুড় করে ভেঙে পড়ছে। ওই সময় নিচে কাজ করছিলেন শ্রমিকরা। আকস্মিক এমন ঘটনায় অনেকেই সরে যেতে পারেননি। ক্রেনে চাপা পড়েই তাদের মৃত্যু হয়।

বিশাখাপত্তনম জেলা প্রশাসনকে দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী জগন্মোহন রেড্ডি। উপকূলবর্তী এই শহরের হিন্দুস্তান শিপইয়ার্ডে জাহাজ নির্মাণ, মেরামত এবং সাবমেরিন তৈরির কাজ হয়। 

/এএ/

লাইভ

টপ