X
সকল বিভাগ
সেকশনস
সকল বিভাগ

শিক্ষামন্ত্রীকে আমন্ত্রণ জানালেন শাবির আন্দোলনকারীরা 

আপডেট : ২৮ জানুয়ারি ২০২২, ২৩:২৫

বিভিন্ন সমস্যা এবং উদ্ভূত পরিস্থিতি নিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে আলোচনায় বসতে প্রস্তুত রয়েছেন বলে জানিয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনকারী শিক্ষার্থীরা। এমনকি শিক্ষামন্ত্রীকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আসার আমন্ত্রণও জানিয়েছেন তারা।

শুক্রবার (২৮ জানুয়ারি) বিকালে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে শিক্ষার্থীদের পক্ষ থেকে আয়োজিত এক সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনায় বসতে আগ্রহ প্রকাশ করেন শিক্ষার্থীরা। সংবাদ সম্মেলনে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে কথা বলেন আন্দোলনকারী দুই শিক্ষার্থী সামিউল এহসান শাফিন ও মোহাইমিনুল বাশার রাজ।

সংবাদ সম্মেলনে তারা বলেন, ১৬ জানুয়ারির পুলিশি হামলার ঘটনায় আহত এবং অনশনরত অবস্থায় অসুস্থ শিক্ষার্থীদের চিকিৎসার সব খরচ পরিশোধ করায় আমরা প্রথমেই প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাচ্ছি। ইতোমধ্যেই প্রধানমন্ত্রীর পক্ষ থেকে পুলিশের হামলার ঘটনায় আহত সজল কুন্ডুর উন্নত চিকিৎসার জন্য ঢাকায় সব ব্যবস্থা করা হয়েছে। সরকারের নির্দেশনায় শিক্ষামন্ত্রী আমাদের মূল দাবিসহ অন্যান্য দাবি পূরণের আশ্বাস দিয়েছেন। আমরা সব শিক্ষার্থী প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

শিক্ষামন্ত্রী শিক্ষার্থীদের সঙ্গে দেখা করার এবং আলোচনার জন্য ক্যাম্পাসে আসার আগ্রহ প্রকাশ করেছেন উল্লেখ করে তারা বলেন, মন্ত্রী ক্যাম্পাসে আসার, একইসঙ্গে আমাদের বিষয় ও ক্যাম্পাস নিয়ে কথা বলার আগ্রহ প্রকাশ করেছেন। এতে আমরা অত্যন্ত খুশি। একইসঙ্গে আমরা শাবি ক্যাম্পাসে তাকে আমন্ত্রণ জানাচ্ছি। আমরা তাকে জানাতে চাই, আমরা তার সঙ্গে আমাদের দাবি এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনার জন্য উন্মুখ হয়ে আছি। আমরা আশা করবো, তিনি দ্রুতই আমাদের ক্যাম্পাসে এসে আমাদের সঙ্গে আলোচনায় অংশ নেবেন। একইসঙ্গে আমরা এও আশা করছি, ইতোমধ্যে আমাদের মূল দাবিসহ অন্যান্য যেসব আশ্বাস দেওয়া হয়েছে সেগুলোও অতিসত্বর পূরণ করা হবে।

এ ছাড়াও শিক্ষার্থীরা বলেন, আমাদের চলমান আন্দোলন চলবে। আমরা এখন সাংস্কৃতিক কর্মকাণ্ড এবং বিভিন্ন আল্পনা আঁকার মাধ্যমে আন্দোলন চালিয়ে যাবো।

/এফআর/
বাংলা ট্রিবিউনের সর্বশেষ
প্রধানমন্ত্রীর সঙ্গে চলচ্চিত্র নির্মাতা গৌতম ঘোষের সাক্ষাৎ
প্রধানমন্ত্রীর সঙ্গে চলচ্চিত্র নির্মাতা গৌতম ঘোষের সাক্ষাৎ
পাঞ্জাবকে হারিয়ে প্লে-অফের আশায় দিল্লি
আইপিএলপাঞ্জাবকে হারিয়ে প্লে-অফের আশায় দিল্লি
৪ ঘণ্টা পর ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল শুরু
৪ ঘণ্টা পর ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল শুরু
এশিয়ান কাপ ফুটবল: ছিটকে গেলেন বাংলাদেশ গোলকিপার
এশিয়ান কাপ ফুটবল: ছিটকে গেলেন বাংলাদেশ গোলকিপার
এ বিভাগের সর্বাধিক পঠিত