X
সকল বিভাগ
সেকশনস
সকল বিভাগ

ট্রলি সংকট: দুঃখ প্রকাশ করলেন বিমান প্রতিমন্ত্রী

আপডেট : ১২ ডিসেম্বর ২০২১, ২০:৫৭

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ট্রলি সংকটের জন্য যাত্রী ভোগান্তি হওয়ায় দুঃখ প্রকাশ করলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী মো. মাহবুব আলী। তিনি বলেন, হয়রানির শিকার যাত্রীদের কাছে আমি ক্ষমাপ্রার্থী।

রবিবার (১২ ডিসেম্বর) বিকাল সাড়ে চারটার দিকে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রীসেবার বিভিন্ন কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

এর আগে বাংলা ট্রিবিউনে ট্রলি সংকটের খবর প্রকাশ হলে বিমানবন্দরে যাত্রীসেবার ব্যবস্থাপনা কার্যক্রম দেখতে পরিদর্শনে আসেন প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী আগমনী টার্মিনালে সাংবাদিকদের সার্বিক বিষয়ে কথা বলেন। প্রতিমন্ত্রী বলেন, আমাদের আন্তরিকতার কিছু অভাব ছিল অস্বীকার করি না। আমাদের ব্যর্থতা আছে এখানে। বিমানবন্দরে এখন সচল ট্রলি ১ হাজার ৪০০টি। আরও ৫০০টি ট্রলি দ্রুততম সময়ে কেনার ব্যবস্থা হচ্ছে। প্রতিদিন ৩০টি ট্রলি মেরামত করা হচ্ছে। ফেব্রুয়ারির মধ্যে নতুন করে ২ হাজার ৫০০টি ট্রলি কেনা হবে। ৩২ জনকে ট্রলিম্যান হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। ১ সপ্তাহের মধ্যে ৫০ জন লোক নিয়োগ দিচ্ছে। বিমানবন্দরের যাত্রীসেবায় কোনও গাফিলতিতে যাত্রীর হয়রানি হলে চূড়ান্ত ব্যবস্থা নেওয়া হবে। আজ তেমন কোনও অসুবিধা হয়নি, ট্রলি সহজেই পাওয়া গেছে।

মন্ত্রীর সংবাদ সম্মেলনের সময় লাইন ধরে ট্রলি আগমনী টার্মিনালে রাখতে দেখা গেছে। যাত্রীরা খুব সহজেই ট্রলি নিয়ে বিমানবন্দরে ত্যাগ করছেন।

তবে উল্টো চিত্র পাওয়া গেলো বিমানবন্দরে বহির্গমন টার্মিনালে।  সেখানে যাত্রীরা পড়েছেন ট্রলির সংকটে। ট্রলি না পেয়ে অনেক যাত্রী ক্ষোভ প্রকাশ করেন।

কুয়েতগামী যাত্রী মো. জুবায়ের বলেন, এক ঘণ্টা ধরে এদিক-সেদিক খুঁজেছি, কোনও ট্রলি পাননি। এই হচ্ছে দেশের বিমানবন্দরের অবস্থা। ট্রলি নিয়ে টানাটানি চলছে।

কুয়েতগামী আরেক যাত্রী আরাফাত রহমান বলেন, এ মাথা, ও মাথা ঘুরলাম, কোনও ট্রলি পেলাম না। কখন পাওয়া যাবে তাও কেউ বলতে পারছেন না।

আবুধাবীগামী যাত্রী সাইদুর রহমান বলেন, আমার সঙ্গে দুটি ব্যাগ, অথচ ট্রলি খুঁজে পাচ্ছি না। ব্যাগগুলো কোথাও রেখে যে ট্রলি আনতে যাব, তাও পারছি না।

সংবাদ সম্মেলনে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জনেন্দ্র নাথ সরকার, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সদস্য (পরিকল্পনা) এয়ার কমোডর সাদেকুর রহমান চৌধুরী, সদস্য (প্রশাসন) মো. মিজানুর রহমান, সদস্য (নিরাপত্তা) গ্রুপ ক্যাপ্টেন আবু সালেহ মাহমুদ মান্নাফী ও হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এ এইচ এম তৌহিদল উল আহসান। ট্রলি সংকট: দুঃখ প্রকাশ করলেন বিমান প্রতিমন্ত্রী

/সিএ/এমএস/
বাংলা ট্রিবিউনের সর্বশেষ
ফিনল্যান্ড-সুইডেন ইস্যুতে ন্যাটো মহাসচিবের সঙ্গে এরদোয়ানের ফোনালাপ
ফিনল্যান্ড-সুইডেন ইস্যুতে ন্যাটো মহাসচিবের সঙ্গে এরদোয়ানের ফোনালাপ
ঢাকায় আইসিসি সভাপতি
ঢাকায় আইসিসি সভাপতি
হালদা থেকে ৩০০০ মিটার জাল জব্দ
হালদা থেকে ৩০০০ মিটার জাল জব্দ
মাংকিপক্স নিয়ে বন্দরগুলোতে নতুন নির্দেশনা জারি
মাংকিপক্স নিয়ে বন্দরগুলোতে নতুন নির্দেশনা জারি
এ বিভাগের সর্বাধিক পঠিত