X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

একদিকে ট্রেনের টিকিটের জন্য উপচেপড়া ভিড়, অন্যদিকে কাউন্টার খালি

রিয়াদ তালুকদার
২৩ এপ্রিল ২০২২, ১১:৫০আপডেট : ২৩ এপ্রিল ২০২২, ১২:২০

রাজধানীর কমলাপুর রেলস্টেশনে ঈদ উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট কিনতে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে দেখা গেছে টিকিট প্রত্যাশীদের। কমলাপুর রেলস্টেশনে অগ্রিম টিকিট প্রত্যাশীদের যেমন উপচেপড়া ভিড় রয়েছে, ঠিক উল্টো চিত্র রাজধানীর বিমানবন্দর রেলস্টেশন টিকিট কাউন্টারে। নেই যাত্রী চাপ, অনেকটা অলস সময় পার করছে টিকিট বিক্রির সঙ্গে সংশ্লিষ্টরা। এবারই প্রথম টিকিট কিনতে লাগছে জাতীয় পরিচয়পত্রের (এনআইডি) কপি। এ কারণে যে রেল স্টেশনে সচরাচর যাত্রীসংখ্যা বেশি থাকে, সেখানে টিকিট পেতে কিছুটা বেশি সময় লাগছে।

শনিবার (২৩ এপ্রিল) রাজধানীর বিমানবন্দর রেলস্টেশনে দেখা গেছে, সকাল থেকে কোনও চাপই ছিল না অগ্রিম টিকিট প্রত্যাশীদের। সকাল আটটা থেকে চট্টগ্রাম এবং নোয়াখালীগামী আন্তঃনগর ট্রেনের টিকিট দেওয়া হচ্ছে বিমানবন্দর রেলস্টেশন থেকে। সকাল থেকে যারা এসব গন্তব্যে যাওয়ার জন্য রেলের অগ্রিম টিকিট কাটতে এসেছিলেন তারা কোনও ধরনের সমস্যা ছাড়াই টিকিট কাটতে পেরেছেন। স্টেশনে এসে টিকিট কেটে ১০ মিনিটের মধ্যেই চলে গেছেন। সংবাদ সংগ্রহে আসা সাংবাদিকদের উদ্দেশ্যে পাশে দাঁড়িয়ে থাকা কয়েকজন কিছুটা কৌতূহলী হয়ে বলছিলেন, টিকিট কাটতে আসা যাত্রীদের থেকে আপনাদের সাংবাদিকদের সংখ্যাই বেশি দেখতে পাচ্ছি। ঈদযাত্রার আগাম টিকিট বিক্রির প্রথম দিন সকালে বিমানবন্দর রেলস্টেশনের কাউন্টারগুলোতে লোকসমাগম ছিল স্বাভাবিক

অন্যদিকে, রাজধানীর কমলাপুর রেলস্টেশন থেকে দেওয়া হচ্ছে পশ্চিমাঞ্চল ও খুলনাগামী আন্তঃনগর ট্রেনের অগ্রিম টিকিট। একেকটি টিকিট সংগ্রহের জন্য অনেকেই গতকাল বিকাল থেকে রেল স্টেশন এসেছেন। কেউ অপেক্ষা করছেন রাত থেকে, কেউ আবার সেহরি খেয়ে এসেছেন, এমনকি অনেকে এখানে সেহরিও খেয়েছেন। এত কষ্ট সহ্য করছেন শুধু ট্রেনের অগ্রিম একটি টিকেটের জন্য, যাতে করে পরিবারের সদস্যদের সঙ্গে কিছুটা স্বস্তিতে গ্রামের বাড়িতে গিয়ে ঈদ আনন্দ ভাগাভাগি করতে পারেন। কাঙ্ক্ষিত টিকিট পেয়ে বাঁধভাঙা উচ্ছ্বাস ছিল যাত্রীদের। আগাম টিকিট বিক্রির প্রথম দিনে কমলাপুর রেলস্টেশনে টিকিটপ্রত্যাশীদের ভিড়

ঈদকে সামনে রেখে রাজধানীর পাঁচটি জায়গা থেকে ৭৭টি কাউন্টারের মাধ্যমে দেওয়া শুরু হয়েছে ট্রেনের অগ্রিম টিকিট। প্রতিদিন ২৬ হাজার ৭শ ৬৩টি করে টিকিট দেওয়া হবে। যার অর্ধেক কাউন্টারগুলোতে পাওয়া যাবে আর অর্ধেক মিলবে সহজ ডটকমের ওয়েবসাইটে।

শনিবার (২৩ এপ্রিল) সকাল আটটা থেকে আগামী পাঁচ দিন দেওয়া হবে বিভিন্ন গন্তব্যের অগ্রিম টিকিট। কমলাপুর রেলস্টেশন থেকে দেওয়া হচ্ছে পশ্চিমাঞ্চলগামী আন্তঃনগর এবং খুলনাগামী স্পেশাল ট্রেনের টিকিট। ঢাকা বিমানবন্দর রেলস্টেশন থেকে চট্টগ্রাম ও নোয়াখালীগামী সকল আন্তঃনগর ট্রেন, তেজগাঁও রেলস্টেশন থেকে ময়মনসিংহ জামালপুর দেওয়ানগঞ্জ স্পেশালসহ আন্তঃনগর ট্রেন, ঢাকা ক্যান্টনমেন্ট থেকে মোহনগঞ্জগামী আন্তঃনগর মোহনগঞ্জ ও হাওর এক্সপ্রেস ট্রেনের টিকিট। এছাড়া ফুলবাড়িয়া পুরাতন রেল স্টেশন থেকে দেওয়া হচ্ছে সিলেট ও কিশোরগঞ্জগামী সকল আন্তঃনগর ট্রেনের টিকিট। আজ শনিবার (২৩ এপ্রিল) দেওয়া হচ্ছে ২৭ এপ্রিলে টিকিট। রবিবার (২৪ এপ্রিল) দেওয়া হবে ২৮ এপ্রিলের টিকিট, ২৫ এপ্রিল দেওয়া হবে ২৯ এপ্রিলের টিকিট, ২৬ এপ্রিল দেওয়া হবে ৩০ এপ্রিলের টিকিট এবং সব শেষ দিন ২৭ এপ্রিল দেওয়া হবে ১ মে’র টিকিট।

সহজ ডট কমের পাবলিক রিলেশন্স ম্যানেজার ফরহাত আহমেদ বাংলা ট্রিবিউনকে বলেন, শনিবার সকাল ৮টার পর থেকে অনলাইনে এবং অফলাইনে আমাদের টিকিট বিক্রি চলমান রয়েছে। কোনও ধরনের যান্ত্রিক ত্রুটি নেই। তবে যেসব অভিযোগ আসছে সেসব বিষয়ে কি জন্য গ্রাহকরা ত্রুটির সম্মুখীন হয়েছেন বা হচ্ছেন এ বিষয়টি খতিয়ে দেখে পরে জানানো সম্ভব হবে।

/এমএস/
সম্পর্কিত
গরমে রেললাইন বেঁকে যাওয়ার শঙ্কায় ধীরে চলছে ট্রেন
ট্রেনে জন্ম নেওয়া শিশু ও বাবা-মায়ের জন্য উপহার পাঠালেন রেলমন্ত্রী
অনলাইন ও কাউন্টার মিলিয়ে বিক্রি হবে বুধবারের ট্রেনের টিকিট
সর্বশেষ খবর
গরমে রেললাইন বেঁকে যাওয়ার শঙ্কায় ধীরে চলছে ট্রেন
গরমে রেললাইন বেঁকে যাওয়ার শঙ্কায় ধীরে চলছে ট্রেন
মন্দিরে সেলফি তুলতে গিয়ে প্রদীপে দগ্ধ নারীর মৃত্যু
মন্দিরে সেলফি তুলতে গিয়ে প্রদীপে দগ্ধ নারীর মৃত্যু
প্রতিবন্ধী শিল্পীদের আয়োজনে মঞ্চস্থ হলো ‘সার্কাস সার্কাস’ নাটক
প্রতিবন্ধী শিল্পীদের আয়োজনে মঞ্চস্থ হলো ‘সার্কাস সার্কাস’ নাটক
‘শো মাস্ট গো অন’
চিকিৎসা সুরক্ষা আইন জরুরি‘শো মাস্ট গো অন’
সর্বাধিক পঠিত
সরকারি না হলেও সলিমুল্লাহ কলেজে অধ্যাপক ১৪ জন
সরকারি না হলেও সলিমুল্লাহ কলেজে অধ্যাপক ১৪ জন
পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ
পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ
মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
হোটেল রুম থেকে এই ৫ জিনিস নিয়ে আসতে পারেন ব্যাগে ভরে!
হোটেল রুম থেকে এই ৫ জিনিস নিয়ে আসতে পারেন ব্যাগে ভরে!