X
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪
১৯ বৈশাখ ১৪৩১
মিতু হত্যাকাণ্ড

বাবুল আক্তারকে পুলিশ হেফাজতে জিজ্ঞাসাবাদ

বাংলা ট্রিবিউন রিপোর্ট
২৫ জুন ২০১৬, ০৯:৪১আপডেট : ২৫ জুন ২০১৬, ১২:৫১

এসপি বাবুল আক্তার

স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যাকাণ্ডের বিষয়ে পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারকে জিজ্ঞাসাবাদ করেছেন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। একই বিষয় নিয়ে জরুরি বৈঠক করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ও পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক।

শনিবার সকালে বাবুল আক্তারকে জিজ্ঞাসাবাদের কথা জানিয়েছেন  স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।  তবে হঠাৎ গভীর রাতে বাসা থেকে ডেকে নিয়ে জিজ্ঞাসাবাদের কারণ সম্পর্কে তিনি কিছু বলেননি।

বাবুল আক্তারকে শুক্রবার গভীর রাতে রাজধানীর বনশ্রীতে তার শ্বশুরবাড়ি থেকে নিয়ে যায় পুলিশ। ৫ জুন স্ত্রী মাহমুদা খানম মিতু খুন হওয়ার পর থেকে দুই সন্তানকে নিয়ে ঢাকায় শ্বশুর বাড়িতেই থাকছিলেন এসপি বাবুল। তার শ্বশুর মোশাররফ হোসেন অবসরে গিয়েছিলেন পুলিশের ওসি হিসেবে। 

পুলিশ সদর দফতরের একটি সূত্র জানিয়েছে, বাবুল আক্তারকে রাতে পুলিশ সদর দফতরে রাখা হয়েছিল। সেখানে রাতভর পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা তাকে জিজ্ঞাসাবাদ করেন। সেখানে কয়েকজন সন্দেহভাজন আসামির সঙ্গে তাকে মুখোমুখি করা হয়।

শনিবার সকালে স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপি এবিষয়টি নিয়ে বৈঠক করেন। বৈঠকে চট্টগ্রাম পুলিশের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি সূত্র জানায়, তাকে ডিবি কার্যালয়ে রাখা হয়েছে। তবে কী কারণে তাকে আনা হয়েছে তা তিনিও জানেন না।

এবিষয়ে ডিএমপির জনসংযোগ কর্মকর্তা উপকমিশনার (ডিসি) মাসুদুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে  তিনি বিষয়টি স্পষ্ট করে কিছু জানাতে পারেননি।

শুক্রবার রাতে বাবুল আক্তারকে তার শ্বশুরের বনশ্রীর বাসা থেকে আইজিপির কথা বলে ডেকে নিয়ে আসে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মতিঝিল বিভাগের উপকমিশনার (ডিসি) আনোয়ার হোসেন ও খিলগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঈনুল হোসেন।

শনিবার সকালে বাবুল আক্তারের শ্বশুর সাবেক পুলিশ কর্মকর্তা মোশাররফ হোসেন বাংলা ট্রিবিউনকে তাকে নিয়ে যাওয়ার কথা জানান।

মোশাররফ হোসেন বলেন, ‘আইজিপি স্যার যেতে বলছে এটা বলেই নিয়ে গেল। তবে কোথায় নিয়ে যাচ্ছে আর কিছু জানায়নি। এরপর আমরা যোগাযোগ করার চেষ্টা করেছি, তবে করতে পারিনি।’

মোশাররফ হোসেন বলেন, ‘শুক্রবার সন্ধ্যায় অফিসার মেসে ২৪ তম বিসিএস পুলিশ কর্মকর্তারা আমার মেয়েকে নিয়ে শোকসভা ও ইফতার পার্টি আয়োজন করে। সেখানে ছিল বাবুল আক্তার। সেখান থেকে রাত ১০ টার দিকে রমনা কমপ্লেক্স আসেন। তার দুই সন্তান তার সঙ্গেই ছিল। আইজিপির সঙ্গে দেখা করবে বলে রমনা কমপ্লেক্সের একটি পরিচিত বাসায় তাদের রেখে দেখা করতে যায়। এরপর আনুমানিক রাত সাড়ে ১২ টার দিকে তিনি সেখান থেকে বাচ্চাদের নিয়ে বাসায় আসেন। এর কিছুক্ষণ পরই পুলিশ আসে। জামা-কাপড় পরিবর্তনেরও সুযোগ পায়নি।’

তিনি বলেন, ‘এর আগে পরশুদিন ইফতারের আগে আইজিপি স্যারের বাসায় ইফতারের দাওয়াত ছিল বলে ডেকে নিয়েছিল পুলিশ। আবার ফিরেও আসে। তবে এবার ১৫ মিনিটের কথা বলে নিয়ে যাওয়া হয়। অনেক সময় হলেও আর ফিরে আসেনি। এতেই আমাদের সন্দেহ হয়। যারা নিয়েছিল তারা কেউ ফোনও ধরছে না। আমরা জানি না কোথায় আছে।’

গত ৫ জুন চট্টগ্রাম নগরীর জিইসি মোড় পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতুকে গুল করে ও কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনার পাঁচলাইশ থানায় বাবুল আক্তার বাদি হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। চট্টগ্রামে জঙ্গি দমনে বাবুল আক্তার দক্ষতার সঙ্গে কাজ করে সুনাম অর্জন করেন।

আরও পড়ুন: দোয়েল ‘ল্যাপটপ’ ডানা ঝাপটাতে ঝাপটাতেই শেষ!

/জেইউ/এআরআর/এসটি/এফএস/

সম্পর্কিত
সর্বশেষ খবর
অবশেষে চট্টগ্রামে স্বস্তির বৃষ্টি
অবশেষে চট্টগ্রামে স্বস্তির বৃষ্টি
আদালতে ড. ইউনূস
আদালতে ড. ইউনূস
চীনের দক্ষিণাঞ্চলে সড়ক ধসে নিহত ৩৬
চীনের দক্ষিণাঞ্চলে সড়ক ধসে নিহত ৩৬
লাউ খেলে মিলবে এই ৮ উপকারিতা
লাউ খেলে মিলবে এই ৮ উপকারিতা
সর্বাধিক পঠিত
শিশু ঝুমুরকে ধর্ষণ ও হত্যার বর্ণনা দিতে গিয়ে চোখ মুছলেন র‌্যাব কর্মকর্তা
শিশু ঝুমুরকে ধর্ষণ ও হত্যার বর্ণনা দিতে গিয়ে চোখ মুছলেন র‌্যাব কর্মকর্তা
মিল্টন সমাদ্দার আটক
মিল্টন সমাদ্দার আটক
আজও সর্বোচ্চ তাপমাত্রা যশোরে, পথচারীদের জন্য শরবত-পানির ব্যবস্থা
আজও সর্বোচ্চ তাপমাত্রা যশোরে, পথচারীদের জন্য শরবত-পানির ব্যবস্থা
একজন অপরাধীর গল্প বলতে চেয়েছিলেন তিশা
একজন অপরাধীর গল্প বলতে চেয়েছিলেন তিশা
সিয়াম-পরীর গানের ভিউ ১০০ মিলিয়ন!
সিয়াম-পরীর গানের ভিউ ১০০ মিলিয়ন!