মুজিববর্ষ আকর্ষণ করবে বিশ্ব গণমাধ্যম: তথ্যমন্ত্রী

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২২:১৬, অক্টোবর ২৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২৩:৪১, জানুয়ারি ০৫, ২০২০

আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে অষ্টম রেডিও এশিয়া কনফারেন্স এবং রেডিও সং ফেস্টিভ্যালের প্রস্তুতি বিষয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আগামী বছর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীকে স্মরণীয় করে তোলার জন্য সব ধরনের পদক্ষেপ নিচ্ছে সরকার। জাতির পিতা শুধুমাত্র বাঙালি জাতির পিতা নন, তিনি সমগ্র বিশ্বে নির্যাতিত মানুষের নেতা ছিলেন। তার জন্মশতবার্ষিকীকে আমরা এমনভাবে পালন করতে চাই, যাতে করে তিনি যে মাপের নেতা ছিলেন, মুজিববর্ষের অনুষ্ঠানমালা যেন সেই পর্যায়ের হয়। যাতে মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠানসহ পুরো বছরের কর্মসূচি আন্তর্জাতিক গণমাধ্যমের মনোযোগ আকর্ষণ করে।

সোমবার (২৮ অক্টোবর)  রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে অষ্টম রেডিও এশিয়া কনফারেন্স এবং রেডিও সং ফেস্টিভ্যালের প্রস্তুতি বিষয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তথ্যমন্ত্রী এসময় জানান, তিন দিনব্যাপী অষ্টম রেডিও এশিয়া কনফারেন্স এবং রেডিও সং ফেস্টিভ্যাল শুরু হচ্ছে আগামীকাল মঙ্গলবার (২৮ অক্টোবর)। রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে এই আসরের পর্দা উঠবে সকাল দশটায়। বাংলাদেশ ছাড়াও বিভিন্ন দেশের ৬৩ জন প্রতিনিধি অংশ নেবেন সম্মেলনে।   সম্মেলন ছাড়াও রেডিও গানের উৎসব চমকপ্রদ এ আয়োজন শেষ হবে ৩১ অক্টোবর।

খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে অপরাজনীতি করছে বিএনপি

ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে আমরা রাজনীতি করছি না। খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে বিএনপি শুধু রাজনীতি নয়, অপরাজনীতি করছে। কারণ, খালেদা জিয়ার অসুস্থতা কোনও অতিরিক্ত অসুস্থতা নয়, এ অসুস্থতা বহু বছরের পুরনো, প্রায় দু’দশকের। এই সমস্যাগুলো বয়স বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ে এবং এই সমস্যা নিয়ে তিনি দু’বার প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন, বিরোধী দলের নেতার দায়িত্ব পালন করেছেন। তাকে অসুস্থ দেখিয়ে জনগণের সহানুভূতি পাওয়ার চেষ্টা করা হচ্ছে।

মন্ত্রী বলেন, ‘বিএনপির কাছে আমার প্রশ্ন, খালেদা জিয়ার স্বাস্থ্য ছাড়া জনসম্পৃক্ত কোনও ইস্যু কি তাদের কাছে নেই?

 

/এমএইচবি/টিএন/

লাইভ

টপ
X