মঈন উদ্দীন খান বাদলের মৃত্যুতে মন্ত্রিপরিষদের শোক

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৫:৩২, নভেম্বর ১১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:০৪, নভেম্বর ১১, ২০১৯

মঈন উদ্দীন খান বাদলচট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসনের সংসদ সদস্য, বীর মুক্তিযোদ্ধা, বর্ষীয়ান রাজনীতিবিদ মঈন উদ্দীন খান বাদলের মৃত্যুতে মন্ত্রিপরিষদ শোক প্রস্তাব গ্রহণ করেছে। আজ সোমবার (১১ নভেম্বর) মন্ত্রিপরিষদের বৈঠকের শুরুতেই এই শোক প্রস্তাব তোলা হয় এবং এর ওপর আলোচনা হয়।

সচিবালয়ের ছয় নম্বর ভবনে মন্ত্রিসভার কক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিপরিষদের বৈঠক হয়। সভাশেষে সাংবাদিকদের ব্রিফ করেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

সচিব জানান, মন্ত্রিপরিষদের সদস্যরা শোক প্রস্তাবের ওপর আলোচনার সময় মঈন উদ্দীন খান বাদলের বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের ওপর আলোকপাত করেন।

উল্লেখ্য, জাসদ একাংশের নেতা মঈন উদ্দীন খান বাদল গত ৭ নভেম্বর বাংলাদেশ সময় সকাল ৭টা ৪৫ মিনিটে ভারতের বেঙ্গালুরুতে নারায়ণ হৃদরোগ রিসার্চ ইনস্টিটিউট অ্যান্ড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ৮ নভেম্বর রাতে তার মরদেহ ঢাকায় এসে পৌঁছায়। এরপর শনিবার বেলা ১১টায় জাতীয় সংসদ এলাকায় তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। চট্টগ্রামের বোয়ালখালীর সারওয়াতলীতে নিজ গ্রামে চতুর্থ জানাজা শেষে মা-বাবার কবরের পাশে শনিবার (৯ নভেম্বর) চিরনিদ্রায় শায়িত হন তিনি।

মঈন উদ্দীন খান বাদল ’৬০-এর দশকে ছাত্রলীগের সঙ্গে যুক্ত ছিলেন। ১৯৭১ সালে ভারতে প্রশিক্ষণ নেন এবং মুক্তিযুদ্ধে যোগ দেন। চট্টগ্রাম বন্দরে অস্ত্র বোঝাই জাহাজ সোয়াত থেকে অস্ত্র খালাস ও প্রতিরোধের অন্যতম নেতৃত্বদানকারী তিনি। মুক্তিযুদ্ধের পর তিনি জাসদ, পরে বাসদ এবং ফের জাসদে যোগ দেন। ২০০৮ সালের নবম জাতীয় সংসদে চট্টগ্রাম-৭ আসন থেকে এমপি হিসেবে নির্বাচিত হন। ২০১৪ সালে দশম ও ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদে তিনি চট্টগ্রাম-৮ আসন থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন।


আরও পড়ুন- 

মা-বাবার পাশে শায়িত হলেন বাদল
সংসদ সদস্য মঈন উদ্দীন খান বাদল আর নেই

/এসআই/এফএস/এমএমজে/

লাইভ

টপ