X
সকল বিভাগ
সেকশনস
সকল বিভাগ

ক্র্যাবের নতুন সভাপতি তমাল ও সাধারণ সম্পাদক বিকু, সদস্যপদে শীর্ষে রনি

আপডেট : ৩০ ডিসেম্বর ২০২১, ২৩:০৫

বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) ২০২২ সালের পরিচালনা পরিষদ নির্বাচনে সভাপতি পদে নির্বাচিত হলেন বাংলাদেশ প্রতিদিনের চিফ রিপোর্টার মির্জা মেহেদী তমাল। সাধারণ সম্পাদক পদে জিতেছেন আসাদুজ্জামান বিকু। সদস্যপদে প্রথম হয়েছেন বাংলা ট্রিবিউনের সিনিয়র রিপোর্টার আমানুর রহমান রনি। বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) ভোটগ্রহণ ও গণনা শেষে রাতে ফল ঘোষণা করেন নির্বাচন পরিচালনা কমিটির প্রধান নির্বাচন কমিশনার পারভেজ খান। তিনি জানান, ২৮৯ ভোটারের মধ্যে ২৭১ জন সদস্য ভোটাধিকার প্রয়োগ করেছেন।

সভাপতি পদে মির্জা মেহেদী তমাল পেয়েছেন ১৪২ ভোট। তার দুই প্রতিদ্বন্দ্বী আবু সালেহ আকন ৭৭ ভোট এবং মিজান মালিক ৫২ ভোট পেয়ে পরাজিত।

সহ-সভাপতি পদে নির্বাচিত মো. জাহাঙ্গীর আলম পেয়েছেন ১০৯ ভোট। তার দুই প্রতিদ্বন্দ্বী শাহিন আব্দুল বারী ১০৩ ভোট এবং নিত্যগোপাল তুতুর গরে এসেছে ৩৩ ভোট।

সাধারণ সম্পাদক পদে আসাদুজ্জামান বিকু ১২৭ ভোট নিয়ে নির্বাচিত হয়েছেন। একই পদে মামুনুর রশিদ ১১৬ ভোট এবং ওমর ফারুক আল হাদী পেয়েছেন ২৩ ভোট।

অর্থ সম্পাদক পদে সাইফুল ইসলাম মন্টু ১৩৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। একই পদে ১১৯ ভোট‌ নিয়ে পরাজিত এমদাদুল হক খান।

প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে রুদ্র ১৬২ ভোটে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী এস এম ফয়েজের ঘরে এসেছে ১০৩ ভোট।

কার্যনির্বাহী সদস্যপদে ১৬২ ভোট পেয়ে প্রথম স্থান অধিকার করেন আমানুর রহমান রনি। দ্বিতীয় স্থানে আছেন ১৬১ ভোট পাওয়া সিরাজুল ইসলাম। ৭৮ ভোট নিয়ে তৃতীয় হয়েছেন মোহাম্মদ জাকারিয়া।

এছাড়া বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান, দফতর সম্পাদক ইসমাঈল হুসাইন, প্রশিক্ষণ ও তথ্য প্রযুক্তি সম্পাদক সাজ্জাদ মাহমুদ খান, ক্রীড়া ও সাস্কৃতিক সম্পাদক এস এম মিন্টু হোসেন, কল্যাণ সম্পাদক নাহিদ তন্ময় এবং আন্তর্জাতিক সম্পাদক শাহীন আলম।

/আরটি/জেএইচ/
বাংলা ট্রিবিউনের সর্বশেষ
বর্তমান সরকার ছাড়া পাহাড়ে কেউ উন্নয়ন নিয়ে আসেনি: বীর বাহাদুর
বর্তমান সরকার ছাড়া পাহাড়ে কেউ উন্নয়ন নিয়ে আসেনি: বীর বাহাদুর
লাদাখে ভারতীয় সেনাবাহিনীর গাড়ি নদীতে, নিহত ৭
লাদাখে ভারতীয় সেনাবাহিনীর গাড়ি নদীতে, নিহত ৭
৪০ এতিম কন্যার যৌতুকবিহীন বিয়ে
৪০ এতিম কন্যার যৌতুকবিহীন বিয়ে
বিবিধ চেষ্টার পরও পতন থামছে না শেয়ার বাজারে
বিবিধ চেষ্টার পরও পতন থামছে না শেয়ার বাজারে
এ বিভাগের সর্বাধিক পঠিত