পুলিশ-ফায়ার সার্ভিসের যৌথ অভিযানউত্তরায় খাল থেকে বিপুল পরিমাণ অস্ত্র ও গুলি উদ্ধার

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:৪৯, জুন ১৮, ২০১৬ | সর্বশেষ আপডেট : ২২:৩১, জুন ১৯, ২০১৬



উত্তরায় বিপুল পরিমাণ অস্ত্র-গুলি উদ্ধার

পুলিশের দেওয়া তথ্যের ভিত্তিতে রাজধানীর তুরাগ থানার দিয়াবাড়ি খাল থেকে ফায়ার সার্ভিসের দুটি ডুবুরি দল ১০৮টি চায়নিজ পিস্তল ও বিপুল পরিমাণ গুলি উদ্ধার করছে। ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার পরিদর্শক মাহমুদুল হক বাংলা ট্রিবিউনকে এই তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, ‘বিকাল ৪টার দিকে তুরাগ থানা থেকে  বিষয়টি জানানো হয়।এরপর আমাদের ডুবুরি দল খালের তলদেশে নেমে অস্ত্রের সন্ধান পায়। ডুবুরি দলের অভিযানে এখন পর্যন্ত ১০৮টি পিস্তল, ২১৭টি ম্যাগাজিন, ১০০০ রাউন্ড গুলি, এলএমজির গুলি ৪০ টি এবং ১১টি বেয়নেট উদ্ধার করা হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গণসংযোগ বিভাগের উপ কমিশনার মাসুদুর রহমান অভিযানের বিষয়ে বলেন, শনিবার বিকালে দিয়াবাড়ির ওই খালের পাশের সড়কে তিন জন লোক একটি গাড়ি নিয়ে আসে। তারা ওই খালে একটি ব্যাগ রাখছিল। ঘটনাটি তুরাগ থানার এক কন্সটেবল দেখে ফেলেন। তিনি গাড়ি নিয়ে এগোলে তারা পালিয়ে যায়। পুলিশ কন্সটেবল বিষয়টি তুরাগ থানার ওসিকে জানায়। এরপর ওসি সেই ব্যাগ উদ্ধার করে। পরে আরও অস্ত্র আছে কিনা সে ব্যাপরে সন্ধান করতে তিনি ফায়ার সার্ভিসকে জানান। ফায়ার সার্ভিস এসে পরে তল্লাশি অভিযান চালায়। এই অভিযান রাত ৯টা পর্যন্ত চলে।
উত্তরা ফায়ার সার্ভিসের স্টেশন ম্যানেজার আরিফুজ্জামান শেখ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘তুরাগ নদীর একটি শাখা দিয়াবাড়ি খাল। উত্তরা ১৬ নম্বর সেক্টরের ভেতরে পড়েছে খালটি। এর পাশেই বড় সড়ক। খালে ১০ থেকে ১৫ ফুট পানি রয়েছে। আমাদের ডুবুরি দল খালে তল্লাশী চালাচ্ছে। ইতিমধ্যে একটি ব্যাগের ভেতরে ১০৮টি পিস্তল পাওয়া গেছে। পিস্তলগুলো চায়নিজ ব্যাগে মোড়ানো ছিল। গুলিগুলো টিফিন বক্সের মধ্যে ছিল। তাও ব্যাগের ভেতরেই পাওয়া যায়।’
তিনি বলেন, ‘ঘটনাস্থলে উত্তরা থানা পুলিশ রয়েছে। আমরা যৌথভাবে কাজ করছি। যেহেতু এলএমজির গুলি পাওয়া গেছে, তাই আমরা আরও তল্লাশী করছি, এলএমজি থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।’
তবে কিভাবে অস্ত্রের সন্ধান পাওয়া গেল সে বিষয়ে তিনি বিস্তারিত জানাতে পারেননি।

ছবি: বাংলা ট্রিবিউন
/এআরআর/এনএস/এইচকে/এপিএইচ/

আরও পড়ুন: 
রিমান্ডে থাকা ফাইজুল্লাহ ‘বন্দুকযুদ্ধে’ নিহত

বন্দুকযুদ্ধে নিহত ফাইজুল্লাহ, দিনের আলোতে হামলায় উদ্বিগ্ন পুলিশ

 

লাইভ

টপ