সিটি নির্বাচন বর্জনের ঘোষণা জাতীয় হিন্দু মহাজোটের

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৬:৫৬, জানুয়ারি ১৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:১৫, জানুয়ারি ১৭, ২০২০

জাতীয় হিন্দু মহাজোটের সংবাদ সম্মেলনসরস্বতী পূজা ও সিটি করপোরেশন নির্বাচন একই দিনে হওয়ায় নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট। ভোটের তারিখ পরিবর্তনের দাবি জানিয়ে তারা জানায়, ভোট অন্য কোনও দিন হলে তারা অংশ নেবে।

শুক্রবার (১৭ জানুয়ারি) বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স ইউনিটির মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান সংগঠনের মুখপাত্র পলাশ কান্তি দে।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ৩০ জানুয়ারি সরস্বতী পূজা পূর্ব নির্ধারিত ছিল। ওইদিন নির্বাচন কমিশন ভোটের দিন নির্ধারণ করেছে। এই নির্বাচন কমিশনারের কাছে একটি বৃহৎ জনগোষ্ঠীর ধর্মীয় উৎসবের কোনও মূল্যই নেই। বাংলাদেশ রাষ্ট্র পরিচালনার চার মূলনীতির একটি হলো ধর্ম নিরপেক্ষতা। এটাই কি ধর্ম নিরপেক্ষতার প্রমাণ? নির্বাচন কমিশন সরস্বতী পূজার দিন নির্বাচনের তারিখ ঘোষণা করে হিন্দু ধর্মের মানুষের প্রতি অসম্মান প্রদর্শন করেছে। 

তিনি আরও বলেন, এ নির্বাচন কমিশনকে দিয়ে নিরপেক্ষ, সুষ্ঠু ভোট আশা করা যায় না। কারণ তারা একটি বৃহৎ সম্প্রদায়কে ভোটদান থেকে বিরত রাখতে চায়। ৩০ ডিসেম্বর ভোট হলে তারা নির্বাচন বর্জন করবে। কোনও হিন্দু ভোটকেন্দ্রে যাবেন না। আমরা ৩০ তারিখ সকাল ৮ টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে ঘটপূজা করে রাজপথে অঞ্জলি দেবো এবং কালো পতাকা মিছিল করবো। ৩০ জানুয়ারি ছাড়া অন্য কোনোদিন ভোট হলে আমরা অংশ নেবো।

সম্মেলনে সংগঠনটি ভারপ্রাপ্ত সভাপতি ড. প্রভাস চন্দ্র মন্ডলসহ সভাপতি ডিসি রায় প্রমুখ উপস্থিত ছিলেন।

একই দাবিতে সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করেছে জাগো হিন্দু পরিষদ।

 

 

 

/এইচএন/এসটি/

লাইভ

টপ