‘ক্যাসিনো খালেদের’ বিচার শুরু

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৪:৪৪, ফেব্রুয়ারি ২৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৬:২৪, ফেব্রুয়ারি ২৬, ২০২০

খালেদ মাহমুদ ভূঁইয়াঢাকার বিভিন্ন ক্যাসিনোতে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানের সময় গ্রেফতার যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়ার বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। আজ বুধবার (২৬ ফেব্রুয়ারি) মাদকের মামলায় এই অভিযোগ গঠনের মধ্য দিয়ে তার বিচার শুরু হলো। এসময় আদালতে নিজেকে নির্দোষ দাবি করেন খালেদ।

বুধবার ঢাকার অতিরিক্ত তৃতীয় মহানগর দায়রা জজ রবিউল আলম অভিযোগ গঠন করেন। এর আগে খালেদকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। অভিযোগ গঠন করার আগে রাষ্ট্রপক্ষের আইনজীবী তার বিরুদ্ধে যে অভিযোগ তা পড়ে শোনান। এরপর তাকে জিজ্ঞেস করা হয়, তিনি দোষী কিনা। এরপর খালেদ নিজেকে নির্দোষ দাবি করে আদালতের কাছে ন্যায়বিচার প্রত্যাশা করেন। বিচারক সাক্ষ্য গ্রহণের জন্য আগামী ১ এপ্রিল দিন ধার্য করেন। এর মধ্য দিয়েই আনুষ্ঠানিকভাবে তার বিচার শুরু হলো।

সংশ্লিষ্ট আদালতের পেশকার জুয়েল আহমেদ এসব তথ্য নিশ্চিত করেছেন।

গত ১০ ফেব্রুয়ারি ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ খালেদের বিরুদ্ধে অভিযোগপত্র আমলে নিয়ে ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে মামলাটির বদলির আদেশ দেন। একই সঙ্গে আজ (২৬ ফেব্রুয়ারি) অভিযোগ গঠন শুনানির জন্য দিন ধার্য করেন। গত ১৭ নভেম্বর খালেদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে মামলার তদন্ত সংস্থা র‍্যাব।

প্রসঙ্গত, রাজধানীর ফকিরাপুল ইয়ংমেন্স ক্লাবে ক্যাসিনো চালানোর অভিযোগে গত ১৮ সেপ্টেম্বর রাতে গুলশান থেকে খালেদ মাহমুদ ভূঁইয়াকে আটক করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) সদস্যরা। এসময় তার বাসা থেকে একটি অবৈধ পিস্তল, ছয় রাউন্ড গুলি, ২০১৭ সালের পর নবায়ন না করা একটি শটগান ও ৫৮৫ পিস ইয়াবা উদ্ধার করা হয়। পরদিন দুপুরে তাকে গুলশান থানায় হস্তান্তর করা হয়। ওই দিনেই র‍্যাব-৩ এর ওয়ারেন্ট অফিসার গোলাম মোস্তফা বাদী হয়ে গুলশান থানায় অস্ত্র, মাদক ও মানি লন্ডারিং প্রতিরোধ আইনে তার বিরুদ্ধে তিনটি মামলা করেন।

আরও পড়ুন- 

ফ্রিডম পার্টির ক্যাডার থেকে যুবলীগ নেতা খালেদ
জিজ্ঞাসাবাদে যাদের নাম বললেন যুবলীগ নেতা ‘ক্যাসিনো খালেদ’

/টিএইচ/এফএস/এমএমজে/

লাইভ

টপ