উপাচার্যের অপসারণ দাবিতে জাবিতে ফের বিক্ষোভ

Send
জাবি প্রতিনিধি
প্রকাশিত : ০২:২৭, ফেব্রুয়ারি ২৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ০২:৩০, ফেব্রুয়ারি ২৮, ২০২০

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণ দাবিতে আবারও বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ মঞ্চের আন্দোলনকারীরা। বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) বেলা দেড়টার দিকে বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান অনুষদ ভবন থেকে মিছিলটি শুরু হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুরাতন প্রশাসনিক ভবন ঘুরে নতুন প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন বিশ্ববিদ্যালয় সংসদের সাধারণ সম্পাদক রাকিবুল হক রনি বলেন,  হামলাবাজ, দুর্নীতিগ্রস্ত ভিসিকে অপসারণ করে বিশ্ববিদ্যালয়কে কলঙ্কমুক্ত করতে জাহাঙ্গীরনগরের শিক্ষার্থীরা সরকারের প্রতি আহ্বান জানাচ্ছে। সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট জাবি শাখার আহ্বায়ক শোভন রহমান বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে যে দুর্নীতি হয়েছে সেটা সবাই জানে। তাছাড়া দুর্নীতির তদন্তের জন্য আমরা যথেষ্ঠ প্রমাণ উপস্থাপন করেছি কিন্তু সরকার সেখানে তদন্ত না করে নিশ্চুপ হয়ে আছে। যদি তদন্ত না করা হয় তাহলে আমরা কঠোর আন্দোলন দিতে বাধ্য হবো।

প্রসঙ্গত, দুর্নীতির অভিযোগে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণ দাবিতে কয়েকমাস ধরে চলা ধারাবাহিক আন্দোলনের এক পর্যায়ে গত বছরের ৪ নভেম্বর সন্ধ্যায় তার বসভবন ঘেরাও করে আন্দোলনকারীরা। পরদিন ৫ নভেম্বর আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলা চালায় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে সেদিনই এক জরুরি সিন্ডিকেট সভায় অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়। এক মাস বন্ধ থাকার পর  ৫ ডিসেম্বর বিশ্ববিদ্যালয় খুলে দেওয়া হয়। এরপর থেকে এখনও আন্দোলন চলমান রয়েছে।

/এমআর/

লাইভ

টপ
X