প্রকৌশলী দেলোয়ার হত্যা: অধিকতর তদন্তের আহ্বান আইইবি’র

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২৩:৪২, মে ২২, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৫:৫২, মে ২৬, ২০২০

প্রকৌশলী দেলোয়ারগাজীপুর সিটি করপোরেশনের (অঞ্চল-৪) নির্বাহী প্রকৌশলী দেলোয়ার হোসেনকে (৫০) হত্যার অধিকতর তদন্তের দাবি জানিয়েছে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)। শুক্রবার (২২ মে) অনলাইনে আইইবির ৬৯৫তম নির্বাহী কমিটির সভা থেকে এ দাবি জানানো হয়।

আইইবি'র জনসংযোগ কর্মকর্তা ইমরান হোসাইন জানান, সংগঠনের প্রেসিডেন্ট প্রকৌশলী মো. আবদুস সবুরের সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়। সাধারণ সম্পাদক প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদের সঞ্চালনায় নির্বাহী কমিটির সদস্যরা বলেন, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) সরকারকে ধন্যবাদ জানাচ্ছে যে, খুব দ্রুততম সময়ের মধ্যে প্রকৌশলী দেলোয়ার হোসেনকে হত্যার সঙ্গে জড়িত তিন জনকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। এখন দেশের স্বার্থে, উন্নয়নের স্বার্থে প্রকৌশলী দেলোয়ার হোসেনকে হত্যার অধিকতর তদন্তের দাবি করছি। অধিকতর তদন্তের মাধ্যমে আরও যদি কেউ জড়িত থাকে, তাহলে তাদেরও বের করে এনে শাস্তি নিশ্চিত করা প্রয়োজন।

এর আগে, আইইবির ৬৯৪ তম নির্বাহী কমিটির সভায় এই ঘটনার সঙ্গে যারা জড়িত তাদের দ্রুত সময়ের মধ্যে গ্রেফতার করে সঠিক তদন্তের মাধ্যমে দ্রুত বিচার দাবি জানিয়েছিলেন আইইবির নির্বাহী কমিটির সদস্যরা। পরে ঘটনার সঙ্গে জড়িতদের শাস্তি দাবি জানিয়ে প্রধানমন্ত্রীর দফতরসহ সংশ্লিষ্ট দফতরগুলোতে চিঠি দেয় আইইবি।

প্রসঙ্গত, প্রকৌশলী দেলোয়ার মিরপুরের বাসা থেকে গত ১১ মে সকাল সাড়ে ৯টার দিকে গাজীপুর সিটি করপোরেশনের কর্মস্থলে রওনা হন। এরপর থেকে তিনি নিখোঁজ ছিলেন। পরে উত্তরা ১৭ নম্বর সেক্টরের ৫ নম্বর ব্রিজের পশ্চিম দিকের ৮ নম্বর রোডে পাশের একটি জঙ্গল থেকে প্রকৌশলী দেলোয়ারের লাশ উদ্ধার করা পুলিশ। এ ঘটনায় গাজীপুর সিটি করপোরেশনের সহকারী প্রকৌশলী সেলিম হোসেন, গাড়িচালক হাবিব ও ভাড়াটে খুনি শাহিন হাওলাদারকে গ্রেফতার করে পুলিশ। এরমধ্যে গাড়িচালক হাবিব ও শাহিন হাওলাদার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। অন্যদিকে, সহকারী প্রকৌশলী সেলিম হোসেনের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

 

আরও পড়ুন:
পরিহিত পিপিইর কারণেই ধরা পড়েন প্রকৌশলী সেলিম

 

/আরজে/টিটি/

লাইভ

টপ