রাজধানীতে গরম পানিতে পুড়ে দুই শিশুর মৃত্যু

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:১৪, সেপ্টেম্বর ১৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:১৫, সেপ্টেম্বর ১৯, ২০২০






শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটরাজধানীতে পৃথক ঘটনায় গরম পানিতে দগ্ধ হয়ে দুই শিশুর মৃত্যু হয়েছে। শনিবার (১৯ সেপ্টেম্বর)  শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিউটের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

তারা হলো- কাফরুলে সৌমিতা (৩) ও তেজগাঁও শিল্পাঞ্চলের সাব্বির (১৩ মাস)। সংশ্লিষ্ট থানায পৃথক দুটি অপমৃত্যুর মামলা হয়েছে। দুই শিশুই তাদের বাবা-মায়ের একমাত্র সন্তান ছিল।

কাফরুল থানার উপপরিদর্শক (এসআই) জাহাঙ্গীর আলম জানান, গত ৬ সেপ্টেম্বর সকাল সাড়ে ১০টায় নাখালপাড়া এলাকায় নিজ বাসায় গরম পানিতে দগ্ধ হয়ে ১৩ মাসের শিশু সাব্বির হাসপাতালে ভর্তি হয়। আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় শনিবার মারা যায় সে। পরিবারের আবেদনে বিনা ময়নাতদন্তে মরদেহটি হস্তান্তর করা হয়েছে।

শিশুর বাবা ওর্য়াকশপ কর্মচারী ওমর ফারুক। তিনি জানান, খাওয়ার জন্য পানি গরম করে রেখেছিলেন শিশুর মা শারমিন আক্তার। শিশুটি তখন ঘুমিয়ে ছিল। হঠাৎ ঘুম থেকে উঠে ঘুম ঘুম চোখে হামাগুড়ি দিয়ে গরম পানির পাত্রের ওপরে পড়ে যায়। এতে সে দগ্ধ হয়। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়।

অপরদিকে রাজধানীর কাফরুল থানার ১৪ নম্বর সরকারি স্টাফ কোয়ার্টারে পরিবারের সঙ্গে থাকতো সৌমিকা নাথ সরকার (৩)। তার বাবা সজল সরকার, মা শিউলি দেবনাথ উভয়ই চাকরিজীবী।

তার চাচা সুধী সরকার জানান, শিশুর দাদি সন্ধ্যা রানী সরকার অসুস্থ। তাই তার গোসলের জন্য পানি গরম করে রাখা ছিল। শিশুটি খেলা করতে করতে ওই পানিতে পড়ে গিয়ে দগ্ধ হয়। পরে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার সকাল ১০টার দিকে সে মারা যায়।

কাফরুল থানার উপপরিদর্শক (এসআই) আব্দুস সামাদ বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, পরিবারের আবেদনে বিনা ময়নাতদন্তে মরদেহ হস্তান্তরের প্রক্রিয়া চলছে।


/এআইবি/আরজে/এফএস/

লাইভ

টপ
X