ইস্ট বেঙ্গল রেজিমেন্টাল সেন্টারে রিক্রুট ব্যাচের কুচকাওয়াজ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:০৮, অক্টোবর ২৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:১৭, অক্টোবর ২৫, ২০২০

চট্টগ্রাম সেনানিবাসে দ্য ইস্ট বেঙ্গল রেজিমেন্টাল সেন্টারে (ইবিআরসি) সেনাবাহিনীর রিক্রুট ব্যাচ ২০২০-২ এর শপথ গ্রহণ কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২৫ অক্টোবর) অনুষ্ঠিত এই কুচকাওয়াজে আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ডের জিওসি লেফটেন্যান্ট জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, ইস্ট বেঙ্গল  রেজিমেন্টাল সেন্টারে অনুষ্ঠিত সুশৃঙ্খল ও মনোজ্ঞ এ কুচকাওয়াজ অনুষ্ঠানে রিক্রুটদের ১২টি কন্টিনজেন্ট অংশগ্রহণ করে। রিক্রুট ব্যাচ ২০২০-২ এর এক হাজার ৪২৮ জন রিক্রুটের মধ্যে সব বিষয়ে চৌকস নৈপূণ্য প্রদর্শনের জন্য রিক্রুট মো. হাসিবুল হাসান শ্রেষ্ঠ রিক্রুট হওয়ার গৌরব অর্জন করেন। প্রধান অতিথি শ্রেষ্ঠ রিক্রুটসহ অন্যান্য সব পুরস্কার বিজয়ী রিক্রুটদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

পুরস্কার বিতরণ শেষে প্রধান অতিথি নবীন সৈনিকদের উদ্দেশে বলেন, ‘বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একক নেতৃত্বে সূচিত হয়েছিল আমাদের মহান স্বাধীনতা সংগ্রাম।’ একইসঙ্গে তিনি স্মরণ করেন ইবিআরসি’র প্রতিষ্ঠাতা মেজর এম এ গণি, মুক্তিযুদ্ধে বাংলাদেশের সর্বাধিনায়ক জেনারেল এম এ জি ওসমানী এবং ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী দ্য ইস্ট বেঙ্গল  রেজিমেন্টের সেনানীসহ সব বীর মুক্তিযোদ্ধাকে। তিনি তার বক্তব্যে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় রিক্রুট ব্যাচ ২০২০-২ এর সব নবীন সৈনিক তথা ইবিআরসি’র সব সেনা সদস্যকে পালনীয় কর্তব্য উল্লেখপূর্বক বিভিন্ন উপদেশ মূলক বক্তব্য প্রদান করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন— চট্টগ্রাম এরিয়া কমান্ডার এবং ২৪ পদাতিক ডিভিশনের জিওসি, বাংলাদেশ মিলিটারী একাডেমির কমান্ডেন্ট, দ্য ইস্ট বেঙ্গল রেজিমেন্টাল সেন্টারের কমান্ডেন্ট এবং এই সেন্টারের সব অফিসার, জেসিও, এনসিও এবং অন্যান্য পদবির কর্মকর্তারা।

/জেইউ/এপিএইচ/

লাইভ

টপ