দুই রেস্তোরাঁকে দুই লাখ টাকা জরিমানা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০০:৫৩, অক্টোবর ২৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ০১:৩০, অক্টোবর ২৬, ২০২০

রেফ্রিজারেটর এবং রান্নাঘরে খাবার সংরক্ষণে চরম অব্যবস্থাপনা ও দায়িত্বহীনতার অভিযোগে রাজধানীর তোপখানা রোডের দুটি রেস্তোরাঁকে দুই লাখ টাকা জরিমানা করেছে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ভ্রাম্যমাণ আদালত। রবিবার (২৫ অক্টোবর) বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. কাওছার হো‌সেন ‘ঢাকা হো‌টেল অ্যান্ড রেস্টুরেন্ট’ ও ‘ক‌্যা‌ফে ঝিল’-কে এক লাখ টাকা করে মোট দুই লাখ টাকা জরিমানা করেন।

নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ জানায়, অভিযানকালে রেফ্রিজারেটর এবং রান্নাঘরে খাদ্য সংরক্ষণে চরম অব্যবস্থাপনা ও দায়িত্বহীনতা পরিলক্ষিত হয়। এছাড়াও রেস্টুরেন্ট কর্তৃপক্ষ রেস্টুরেন্ট পরিচালনার জন্য যথাযথ কর্তৃপক্ষ প্রদত্ত হালনাগাদ লাইসেন্স, রেস্টুরেন্ট কর্মচারীর স্বাস্থ্য সনদ, পেস্ট কন্ট্রোল প্রমাণক, ক্রয় বিক্রয় চালানসহ আনুষঙ্গিক কাগজপত্র দেখাতে ব্যর্থ হওয়ায় নিরাপদ খাদ্য আইন, ২০১৩-এর বিধান অনুযায়ী প্রত্যেক রে‌স্টুরেন্টকে এক লাখ টাকা ক‌রে মোট ২ লাখ টাকা জরিমানা করা হয়।

এ সময় রেস্টুরেন্ট কর্তৃপক্ষকে রান্নাঘর ও রেফ্রিজারেটরের পরিষ্কার পরিচ্ছন্ন বজায় রাখার জন্য প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করা হয়। অভিযানকালে নিরাপদ খাদ্য পরিদর্শক মিজানুর রহমান সিকদার এবং পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

/এসও/এএইচ/এমওএফ/

লাইভ

টপ