X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

মির্জা ফখরুলকে সঙ্গে নিয়েই খালেদা জিয়ার সাক্ষাৎ চায় ঐক্যফ্রন্ট

বাংলা ট্রিবিউন রিপোর্ট
২৩ অক্টোবর ২০১৯, ২২:১৩আপডেট : ২৩ অক্টোবর ২০১৯, ২২:৩০





জাতীয় ঐক্যফ্রন্ট বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে চান জাতীয় ঐক্যফ্রন্ট নেতারা। বিএনপি ও ঐক্যফ্রন্ট সূত্রে এ কথা জানা গেছে।
মির্জা ফখরুল এখন দেশের বাইরে রয়েছেন। বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান বাংলা ট্রিবিউনকে জানিয়েছেন, আগামীকাল বৃহস্পতিবার দুপুরে তার দেশে ফেরার কথা। এরপর বৈঠক করে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।
গত সোমবার (২১ অক্টোবর) ঐক্যফ্রন্ট নেতা আ স ম আবদুর রবের নেতৃত্বে ৮ সদস্যের একটি প্রতিনিধি দল স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠক করেন। ওই বৈঠক শেষে রব সাংবাদিকদের জানান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের বিষয়ে সম্মতি দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী। তবে সাক্ষাতের দিনক্ষণ এখনও ঠিক হয়নি।
ঐক্যফ্রন্টের নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে ৮ জনের তালিকা দেওয়া হলেও সর্বোচ্চ ৫ জনকে একসঙ্গে সাক্ষাতের অনুমতি দিতে পারে সরকার। এক্ষেত্রে ড. কামাল হোসেন, আ স ম রব, মাহমুদুর রহমান মান্না, ড. রেজা কিবরিয়া অথবা ডা. জাফরুল্লাহ চৌধুরী ও মির্জা ফখরুল যাবেন বিএনপি চেয়ারপারসনের সঙ্গে সাক্ষাৎ করতে।
ফ্রন্টের একাধিক নেতা জানান, স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে নিজেদের ব্যক্তিগত কিছু বিষয় তুলে ধরেন প্রতিনিধি দলের সদস্যরা। বিষয়টি নিয়ে ফ্রন্টের অভ্যন্তরে সমালোচনা হয়। তবে এখন পর্যন্ত সাক্ষাতের বিষয়বস্তু নিয়ে ঐক্যফ্রন্টে ফলোআপ আলোচনা হয়নি।

খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের সম্মতি দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী: রব


ফ্রন্টের প্রভাবশালী এক নেতা বলেন, ‘সরকারের উচ্চপর্যায়ে এই সাক্ষাৎকে কীভাবে দেখা হচ্ছে, তা গুরুত্বপূর্ণ। একই সঙ্গে ফ্রন্টের এত নেতাকে একসঙ্গে দেখা করতে দেবে কিনা, তাও অনিশ্চিত। এছাড়া স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলোচনা করতে গিয়ে নেতারা যেভাবে নিজেদের সমস্যা তুলে ধরেছেন, তাতে অনেক প্রশ্ন তৈরি হয়েছে।’

বিএনপির দায়িত্বশীল একটি সূত্র জানায়, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল দেশে ফেরার পর ফ্রন্টের শীর্ষ নেতাদের বৈঠক হবে। কী বিষয়ে কথা হবে, কারা যাবেন ইত্যাদি বিষয় আলোচনা হবে।
জানতে চাইলে ফ্রন্টের অন্যতম উদ্যোক্তা ডা. জাফরুল্লাহ চৌধুরী বাংলা ট্রিবিউনকে বলেন, মির্জা ফখরুল দেশে ফিরছেন বৃহস্পতিবার। তিনি আসার পর আমরা আলোচনা করবো। কী বিষয় নিয়ে কথা হবে, কতজন যাবে, এসব বিষয় ঠিক করবো।
ফ্রন্টের আরেক নেতা সুব্রত চৌধুরী বলেন, সাক্ষাৎ করতে যে আবেদন করা হয়েছে তাতে ৯ জনের নাম ছিল। ওই তালিকায় মির্জা ফখরুলের নাম ছিল না। এখন তিনি আসার পর আবার আবেদন পাঠানো হবে কারা অধিদফতরে।

 

/এসটিএস/এইচআই/এমওএফ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
দলের সিদ্ধান্ত না মেনে ভোটে আছেন মন্ত্রী-এমপির যেসব স্বজন
উপজেলা নির্বাচনদলের সিদ্ধান্ত না মেনে ভোটে আছেন মন্ত্রী-এমপির যেসব স্বজন
টিভিতে আজকের খেলা (২৪ এপ্রিল, ২০২৪)
টিভিতে আজকের খেলা (২৪ এপ্রিল, ২০২৪)
চেলসিকে গুঁড়িয়ে দিলো আর্সেনাল
চেলসিকে গুঁড়িয়ে দিলো আর্সেনাল
আদালতে সাক্ষ্য দিতে এসে কাঁদলেন মিতুর মা
আদালতে সাক্ষ্য দিতে এসে কাঁদলেন মিতুর মা
সর্বাধিক পঠিত
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
আজকের আবহাওয়া: তাপমাত্রা আরও বাড়ার আভাস
আজকের আবহাওয়া: তাপমাত্রা আরও বাড়ার আভাস
ডিবির জিজ্ঞাসাবাদে যা জানালেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান
ডিবির জিজ্ঞাসাবাদে যা জানালেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান
জরিপ চলাকালীন জমির মালিকদের জানাতে হবে: ভূমিমন্ত্রী
জরিপ চলাকালীন জমির মালিকদের জানাতে হবে: ভূমিমন্ত্রী
ব্যাংক একীভূতকরণ নিয়ে নতুন যা জানালো বাংলাদেশ ব্যাংক
ব্যাংক একীভূতকরণ নিয়ে নতুন যা জানালো বাংলাদেশ ব্যাংক