আগুনরোধে তদন্ত কমিশন গঠনের দাবি জামায়াত নেতার

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১২:৩০, নভেম্বর ২১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১২:৩৫, নভেম্বর ২১, ২০১৯

রাজধানী সুপার মার্কেটের সামনে কর্মীদের সঙ্গে কথা বলছেন জামায়াত নেতা মুজিবুর রহমান

রাজধানীতে অগ্নিকাণ্ডের ঘটনাকে রহস্যজনক আখ্যা দিয়ে এর কারণ অনুসন্ধানে একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন ও নিরপেক্ষ তদন্ত কমিশন গঠন করতে সরকারের প্রতি জোর দাবি জানিয়েছেন জামায়াতে ইসলামির নায়েবে আমির অধ্যাপক মুজিবুর রহমান।

রাজধানীর টিকাটুলিতে রাজধানী সুপার মার্কেটে অগ্নিকাণ্ডের পরবর্তী পরিস্থিতি দেখতে গিয়ে বৃহস্পতিবার (২১ নভেম্বর) সকালে  মজিবুর রহমান এ দাবি করেন। এসময় তিনি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পাশে দাঁড়ানোর আশ্বাস দেন।

মুজিবুর রহমান বলেন, ‘সম্প্রতি দেশে অগ্নিদুর্ঘটনার প্রকোপ আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পেলেও সংশ্লিষ্ট বিভাগগুলোর অগ্নিনির্বাপণে সর্বাধুনিক প্রযুক্তি না থাকায় ও প্রয়োজনীয় গণসচেতনার অভাবে অতি তুচ্ছ ঘটনায় জানমালের ব্যাপক ক্ষয়ক্ষতি হচ্ছে।’

দলের এই নায়েবে আমির বলেন, ‘রাজধানী সুপার মার্কেটে সংঘটিত ভয়াবহ অগ্নিকাণ্ডে সম্পদের যে বিরাট ক্ষতি হয়েছে, তা অত্যন্ত দুঃখজনক। এ ঘটনার ফলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা দারুণ অর্থনৈতিক সংকটে পড়বে। এ বিরাট ক্ষতি সহজে পূরণ হওয়ার নয়।’

তিনি অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের যথাযথ ক্ষতিপূরণ প্রদান ও স্বল্প সময়ের মধ্যে পুনর্বাসনের জন্য সরকারের প্রতি আহ্বান জানান। তিনি ঘটনাস্থল সরেজমিন পরিদর্শনকালে সাধারণ মানুষসহ ক্ষতিগ্রস্তদের সঙ্গে একান্তে কথা বলেন।

এসময় জামায়াতে ইসলামির কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমির নুরুল ইসলাম বুলবুল, ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য ও ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার প্রমুখ উপস্থিত ছিলেন।

 

/এসটিএস/এপিএইচ/

সম্পর্কিত

লাইভ

টপ