প্রকৃত ত্রাণপ্রার্থীদের তালিকাভুক্তির আহ্বান জাসদের

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২৩:১৫, এপ্রিল ১১, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:১৮, এপ্রিল ১১, ২০২০

জাসদের দলীয় প্রতীক

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি আজ শনিবার এক বিবৃতিতে করোনাজনিত লকডাউন পরিস্থিতিতে ৭৫ লাখ দিনমজুর পরিবার অর্থাৎ ৩ কোটি মানুষকে খাদ্য সহায়তা দেওয়ার জন্য সরকার যে উদ্যোগ নিয়েছে তাকে স্বাগত জানিয়েছেন।

তারা বলেন, প্রধানমন্ত্রীর বার বার হুঁশিয়ারি সত্ত্বেও খাদ্যত্রাণ সহায়তা প্রার্থীদের তালিকা প্রণয়নে বহুক্ষেত্রেই সমন্বয়হীনতা-দুর্নীতি-স্বজনপ্রীতি-দলবাজি ও দলীয়করণ করা হচ্ছে। যাদের ত্রাণ দরকার নাই তাদের নাম তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে। যাদের নাম তালিকায় আছে তারা ত্রাণ পায়নি। আবার কেউ কেউ একাধিকবার নিয়েছে।

তারা বলেন,  সরকারের পরিকল্পনা অনুযায়ী ৭৫ লাখ পরিবারকে তালিকাভুক্ত করার কথা থাকলে এখন পর্যন্ত মাত্র ৩৯ লাখ ৭৫ হাজার পরিবারকে তালিকাভুক্ত করা হয়েছে। বাকি ৪৫ লাখ ২৫ হাজার পরিবারের তালিকা তৈরিই হয়নি।

বিবৃতিতে খাদ্যত্রাণ সহায়তা প্রার্থীদের তালিকা প্রণয়ন ও বিতরণে যে সমন্বয়হীনতা দুর্নীতি ও দলীয়করণ বা স্বজনপ্রীতি হয়েছে তা অবিলম্বে দূর করে প্রকৃত সহায়তাপ্রার্থীদের নাম তালিকায় অন্তর্ভুক্ত করার জন্য সরকার ও প্রশাসনকে কঠোর অবস্থান গ্রহণ করার আহ্বান জানিয়েছেন।

 

/টিএন/

সম্পর্কিত

লাইভ

টপ