‘দিনকে রাত রাতকে দিন করার মতো অপপ্রচার চলছে’

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:১৯, অক্টোবর ১৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:১৯, অক্টোবর ১৫, ২০২০

BT-Newআওয়ামী লীগের দফতর সম্পাদক এবং প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেছেন, ‘রাজনৈতিক উদ্দেশ্যে একটি চিহ্নিত মহল অপপ্রচার চালাচ্ছে।  দেশের ভেতর এবং বাইরে থেকে একযোগে অপপ্রচার চালানো হচ্ছে। বিশেষ করে, সামাজিক যোগাযোগ মাধ্যমে সরকারের বিরুদ্ধে অনেক ধরনের অপপ্রচার, গুজব, অসত্য, এমনকি দিনকে রাত রাতকে দিন করার মতো অপপ্রচার চলছে।’ বৃহস্পতিবার (১৫ অক্টোবর) রাজধানীর ধানমন্ডিতে ‘আমরা কজন মুজিব সেনা’র প্রধান কার্যালয়ের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় বিপ্লব বড়ুয়া বলেন, ‘একটি রাজনৈতিক প্রতিষ্ঠানে সাহিত্য, গবেষণা সংস্কৃতি চর্চার বিষয়টি খুব সীমিত। আমরা যারা আওয়ামী লীগের সঙ্গে আছি, অন্যান্য সংগঠনে আছি, আমরা কর্মসূচিভিত্তিক কাজ করি। আমাদের সামনে সারা বছরে অসংখ্য কর্মসূচি থাকে। সেই কর্মসূচিভিত্তিক কাজ করি। কিন্তু সাহিত্যের মাধ্যমে, সংস্কৃতির মাধ্যমে আদর্শের কথা বলা, বঙ্গবন্ধুর কথা বলা, মুক্তিযুদ্ধের কথা বলা দরকার। এই কাজগুলোর স্থায়িত্ব রাজনৈতিক কর্মসূচির চেয়ে অনেক বেশি। আমরা কজন মুজিব সেনা গবেষণাধর্মী প্রতিষ্ঠান এবং সাংস্কৃতিক প্রতিষ্ঠান।’ সাহিত্য-সংস্কৃতির মাধ্যমে এই সংগঠনটির জাতির পিতার আদর্শ ছড়িয়ে দিতে কাজ করবে বলে আশা প্রকাশ করেন তিনি।

প্রধানমন্ত্রীর এই বিশেষ সহকারী বলেন, ‘আজকে সোশ্যাল মিডিয়া খুললে দেখা যায়, আমাদের বিরুদ্ধে অনেক ধরনের অপপ্রচার চালানো হচ্ছে। সঠিক ইতিহাস, তত্ত্বকথা বলার মধ্য দিয়ে আমরা কজন মুজিব সেনা এই অপপ্রচারের জবাব দিতে কাজ করবে।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান, প্রধান বক্তা ছিলেন আমরা কজন মুজিব সেনার প্রতিষ্ঠাতা জসিম উদ্দিন আহমেদ। এছাড়া সৈয়দ আবু তোহা, মোজাম্মেল হোসেন বেলাল ও জাকির হোসেন মারুফ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আমরা কজন মুজিব সেনার সভা পরিচালনার সদস্য সাইদ আহমেদ বাবু।

স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান অনুষ্ঠানে জানান, প্রধানমন্ত্রীর শেখ হাসিনার একান্ত আগ্রহে আবারও এই সংগঠনটি নতুন উদ্যোমে পথচলা শুরু হলো।

 

/এমএইচবি/এমএএ/

লাইভ

টপ
X