X
সোমবার, ০৮ আগস্ট ২০২২
২৩ শ্রাবণ ১৪২৯

‘আমাদের জন্য কঠিন ম্যাচ ছিল’

বাংলা ট্রিবিউন রিপোর্ট
১৫ জুন ২০২২, ০০:৫৬আপডেট : ১৫ জুন ২০২২, ০০:৫৯

এশিয়ান কাপ বাছাই পর্বে শেষ ম্যাচটি বাংলাদেশের জন্য মোটেও ভালো হয়নি। বুকিত জলিল ন্যাশনাল স্টেডিয়ামে হাজারো দর্শকের উপস্থিতিতে অসহায় আত্মসমর্পণ। মঙ্গলবার (১৪ জুন) স্বাগতিক মালয়েশিয়ার কাছে ৪-১ গোলে হেরেছে জামাল ভূঁইয়ারা। তিন ম্যাচে শুন্য পয়েন্ট নিয়ে দেশে ফিরতে হচ্ছে হাভিয়ের কাবরেরার দলকে। ম্যাচ শেষে হতাশাই প্রকাশ করেছেন ৩৭ বছর বয়সী স্প্যানিশ কোচ।

মালয়েশিয়ার বিপক্ষে আগের মতো রক্ষণ জমাট রেখে দ্রুত আক্রমণে খেলার পরিকল্পনা ছিল। কিন্তু স্বাগতিকদের হাই প্রেসিংয়ের সঙ্গে দ্রুত আক্রমণের তোপে খেই হারিয়েছে বিপলু-জিকোরা।

ম্যাচশেষে তাই কাবরেরা বলেছেন,‘আমাদের জন্য কঠিন ম্যাচ ছিল। আমরা জানতাম ওরা শুরু থেকে আক্রমণ করবে এবং ওদের আটকে রাখতে হবে। কিন্তু মালয়েশিয়া ছিল খুবই ইম্প্রেসিভ। পেনাল্টির পর আমরা ম্যাচে ঘুরে দাঁড়াতে পেরেছিলাম,যদিও ম্যাচের কোনও মুহূর্তেই আমরা নিজেদেরকে খুঁজে পাইনি’।

প্রথমে গোল হজম করে ম্যাচে সমতায় ফেরে বাংলাদেশ। বিরতির আগে আবারও ব্যবধান বাড়িয়ে নেয় হলুদ-কালো জার্সিধারিরা। এরপর থেকে ম্যাচ জামালদের নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। পরের অর্ধে আরও দুই গোল খেতে হয়েছে। বাংলাদেশ কে হারিয়ে স্বাগতিকরা ২০০৭ এর পর আবারও এশিয়ান কাপের চূড়ান্ত পর্বে জায়গা করে নিয়েছে।

প্রতিপক্ষ মালয়েশিয়ার প্রশংসা করে কাবরেরা বলেছেন, ‘প্রথমার্ধের শেষ দিকে গোল খেলাম, এরপর দ্বিতীয়ার্ধের শুরুতে আরও একটি গোল খাওয়ায় ম্যাচটা আমাদের জন্য কঠিন হয়ে গিয়েছিল। মালয়েশিয়া আমাদের চেয়ে ভালো ছিল এবং চমৎকার খেলেছে,তাদেরকে প্রশংসা করতেই হবে’।

মাঠভর্তি দর্শকের সামনে খেলতে হয়েছে বাংলাদেশকে। তবে এতে খেলতে কোনও সমস্যা হয়নি বলে কাবরেরা জানালেন, ‘আমি মনে করি না দর্শকের উপস্থিতির কারণে আমাদের খেলোয়াড়দের ওপর চাপ ছিল। আমি শুরুতেই বলেছিলাম,এমন আবহের মধ্যে খেলার জন্য আমাদের ছেলেরা অনুপ্রাণিত,দর্শকের উপস্থিতি আমাদেরকে শক্তি যোগাবে। আসলে মালয়েশিয়া আমাদের চেয়ে ভালো দল’।

/টিএ/এলকে/
বাংলা ট্রিবিউনের সর্বশেষ
কিউবার তেল মজুতে ভয়াবহ আগুন, সহায়তায় মেক্সিকো, ভেনেজুয়েলা
কিউবার তেল মজুতে ভয়াবহ আগুন, সহায়তায় মেক্সিকো, ভেনেজুয়েলা
স্পিনারদের অনন্য কীর্তিতে জিতলো ভারত
স্পিনারদের অনন্য কীর্তিতে জিতলো ভারত
বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী আজ
বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী আজ
ওয়ানডেতে বাংলাদেশের পারফরম্যান্স কি তাহলে ‘ফ্লুক’?
ওয়ানডেতে বাংলাদেশের পারফরম্যান্স কি তাহলে ‘ফ্লুক’?
এ বিভাগের সর্বশেষ