টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত বাংলাদেশের

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৮:০০, সেপ্টেম্বর ২১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:৪৯, সেপ্টেম্বর ২১, ২০১৯



চট্টগ্রামে ফাইনালের আগে ড্রেস রিহার্সেলে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও আফগানিস্তান। ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে আফগানদের বিপক্ষে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন সাকিব আল হাসান।

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ম্যাচটি সরাসরি দেখা যাবে বিটিভি ও গাজী টেলিভিশনে। গত ম্যাচে অভিষেক হওয়া আমিনুল বিপ্লব চোটের কারণে ছিটকে গেছেন। তার বদলে এসেছেন সাব্বির রহমান। আফগানিস্তান দলে এসেছে দুই পরিবর্তন। দলে নেই ফজল নিয়াজাই ও দাওলাত জাদরান। তাদের বদলে নাভিন উল হক আর করিম জানাত এসেছেন দলে। নাভিনের অভিষেক হলো আজ। 

ঢাকায় আফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে হেরেছে সাকিবের দল। তাই এই হারটা এখনও বড় ক্ষত হয়ে আছে বাংলাদেশের জন্য। ফাইনালে নামার আগে সেই ক্ষতে প্রলেপ দেওয়ার সুযোগ পাচ্ছে টাইগাররা।

অপর দিকে প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে স্বাগতিকদের দাপুটে জয়, অন্যদিকে আফ্রিকার এই দেশটির বিপক্ষে পরের ম্যাচে হারের ধাক্কায় আত্মবিশ্বাসে কিছুটা হলেও চিড় ধরেছে আফগানদের। বাংলাদেশ সেই সুযোগটা কাজে লাগিয়ে রশিদ খানদের বিপক্ষে ব্যর্থতার বৃত্ত ভাঙতে চাইছে।

আগামী ২৪ সেপ্টেম্বর মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে মুখোমুখি হবে দল দুটি। তার আগে এই ম্যাচটি দুই দলের জন্য ‘প্রস্তুতি’র মঞ্চ। তবে বাংলাদেশের জন্য আফগান বাধা কাটানোর মিশনও। কারণ টি-টোয়েন্টিতে আফগানদের বিপক্ষে যে টানা চার ম্যাচ হেরেছে সাকিবরা!

বাংলাদেশ একাদশ: লিটন দাস, নাজমুল হোসেন, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, আফিফ হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, শফিউল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

আফগানিস্তান একাদশ: হযরতউল্লাহ জাজাই, রহমানউল্লাহ গুরবাজ, শফিকউল্লাহ, আসগার আফগান, মোহাম্মদ নবী, নাজিবুল্লাহ জাদরান, গুলবাদিন নাইব, রশিদ খান, করিম জানাত, নাভিন উল হক ও মুজিব উর রহমান।

/এফআইআর/

লাইভ

টপ
X