‘ম্যানইউ এখনও বড় ক্লাব’

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১২:৩৯, ডিসেম্বর ০৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:৩৫, ডিসেম্বর ০৭, ২০১৯

ম্যানইউ কোচ উলা গুনার সুলশারম্যানচেস্টারের ফুটবলে বদলের সুর। এখনও ইংল্যান্ডের এই শহরে শিরোপার উৎসব হয়, তবে সেটা ম্যানচেস্টার সিটির সৌজন্যে। অথচ আগে নগরপ্রতিপক্ষ ম্যানচেস্টার ইউনাইটেড প্রায় প্রতি মৌসুমেই আনন্দের জোয়ারে ভাসাতো ভক্তদের। দৃশ্যপট পাল্টালেও ‘রেড ডেভিলস’ কোচ উলা গুনার সুলশারের মতে, ম্যানইউ এখনও ম্যানসিটির চেয়ে বড় ক্লাব।

আজ (শনিবার) রাতে মুখোমুখি হচ্ছে ম্যানইউ-ম্যানসিটি। ইতিহাদের ম্যানচেস্টার ডার্বির আগে মোটেও ভালো অবস্থানে নেই ম্যানইউ। ব্যর্থতার বৃত্ত কাটিয়ে সাফল্যের মুখ দেখেনি তারা অনেকদিন। এরপরও বর্তমান প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটির বিপক্ষে ভালো করার প্রত্যাশা সুলশারের।

ইংলিশ লিগ ইতিহাসের সবচেয়ে সফল ক্লাব ম্যানইউ। গত ২০ বছরে তারা ঘরে তুলেছে ১৩ লিগ শিরোপা। যদিও গত সাত বছরে একবারও সাফল্য আসেনি ঘরোয়া ফুটবলে বিশ্বের সবচেয়ে জাঁকজমক লিগে। ২০১৩ সালে স্যার অ্যালেক্স ফার্গুসনের অবসরের পর থেকে সাফল্য নেই তাদের। এমনকি চ্যাম্পিয়নস লিগে খেলতে না পারার হতাশাতেও ডুবতে হয়েছে ‘রেড ডেভিলদের’। এবারও চ্যাম্পিয়নস লিগে খেলার জায়গায় নেই তারা। সেরা চার থেকে ৮ পয়েন্টের ব্যবধান সুলশারের দলের।

নগরপ্রতিপক্ষ ম্যানসিটির সঙ্গে ব্যবধান ১১ পয়েন্টের। অবশ্য পেপ গার্দিওলার দলও স্বস্তিতে নেই এবার। টানা দুইবারের চ্যাম্পিয়নরা শীর্ষে থাকা লিভারপুল থেকে পিছিয়ে আছে ১১ পয়েন্টে। তবে গার্দিওলা দায়িত্ব নেওয়ার পর থেকে আমূল পরিবর্তন হয়েছে আকাশি-নীল জার্সিধারীদের। প্রিমিয়ার লিগের গত আট মৌসুমে চারবার শিরোপার হাসি হেসেছে তারা।

সিটিজেনদের এত সাফল্যের বিপরীতে হতাশার বৃত্তে ঘুরপাক খাচ্ছে ম্যানইউ। এরপরও কি ম্যানইউকেই বড় ক্লাব মনে করেন, এমন প্রশ্নে সুলশারের সহজ উত্তর, ‘হ্যাঁ, ম্যানইউ এখনও বড় ক্লাব।’ কথাটা শেষ করেই বললেন, ‘আমাদের ক্লাবের যে ঐতিহ্য, তাতে আমরা পয়েন্ট টেবিলের পার্থক্য দূর করতে লড়াই চালিয়ে যাব। আমার লক্ষ্য হলো, ওপরে থাকা ক্লাবগুলোকে পেছনে ফেলা।’ গোল ডটকম

/কেআর/এমএমজে/

লাইভ

টপ
X