বেসের স্পিন সামলাতেই প্রোটিয়াদের হাঁসফাঁস

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২২:৫৭, জানুয়ারি ১৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:৫৮, জানুয়ারি ১৮, ২০২০

ডমিনিক বেসকে নিয়ে সতীর্থদের উইকেট উদযাপনদক্ষিণ আফ্রিকায় এখন বৃষ্টির রাজত্ব। আজ যুব বিশ্বকাপে বৃষ্টির সঙ্গে লড়াই করে জিম্বাবুয়েকে হারিয়েছে বাংলাদেশ। ক্রিকেটের পুরোনো ‘শত্রু’ হানা দিয়েছে পোর্ট এলিজাবেথ টেস্টেও।

তৃতীয় দিনে খেলা হয়েছে ৬৪ ওভার। তাতেই দক্ষিণ আফ্রিকা চাপের মধ্যে। ৬ উইকেটে ২০৮ রানে দিন শেষ করা প্রোটিয়াদের ফলোঅন এড়াতে চাই আরও ৯২ রান।

২ উইকেটে ৬০ রানে ব্যাট করতে নেমে স্বাগতিকেরা দিনের চতুর্থ ওভারেই হারিয়েছে ডিন এলগারকে। ডমিনিক বেসের বলে ক্যাচ দেওয়ার আগে বাঁহাতি ওপেনার করেছেন ৩৫।

আগের দিন দুই উইকেট তুলে নেওয়া বেসই দক্ষিণ আফ্রিকার প্রধান ‘ঘাতক’। অফব্রেক বোলিংয়ে ফিরিয়ে দিয়েছেন অধিনায়ক ফাফ ডু প্লেসি আর রাসি ফন ডান ডুসেনকেও। ‘নাইটওয়াচম্যান’ নর্কিয়ার ক্যাচ জো রুট না ফেললে প্রোটিয়াদের ৬টি উইকেটই থাকতো তার পকেটে। চতুর্থ টেস্ট খেলতে নামা বেস ৫ উইকেট নিয়েছেন ৫১ রানে। টেস্টে এটা তার প্রথম ৫ উইকেট শিকার।

নর্কিয়ার ক্যাচ অবশ্য রুটই নিয়েছেন পরে, বেন স্টোকসের বলে। এরপর ভারনন ফিল্যান্ডারকে নিয়ে কুইন্টন ডি ককের লড়াই শুরু। ৫৪ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েছেন দুজনে। ডি কক ৬৩ আর ফিল্যান্ডার ২৭ রানে অপরাজিত।

সংক্ষিপ্ত স্কোর:

ইংল্যান্ড: প্রথম ইনিংস ৪৯৯/৯ (ডিক্লে.) (পোপ ১৩৫*, স্টোকস ১২০, কারেন ৪৪, ক্রলি ৪৪, উড ৪২; মহারাজ ৫/১৮০, রাবাদা ২/৯৭)

দক্ষিণ আফ্রিকা: প্রথম ইনিংস ২০৮/৬ (এলগার ৩৫, মালান ১৮, হামজা ১০, নর্কিয়া ১৮, ডু প্লেসি ৮, ফন ডার ডুসেন ২৪, ডি কক ৬৩*, ফিল্যান্ডার ২৭*; বেস ৫/৫১, স্টোকস ১/২৬)

/এএআর/পিকে/

লাইভ

টপ