লারাকে অধিনায়ক করেই ওয়ার্নের সেরা উইন্ডিজ

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ০২:৫৯, এপ্রিল ০৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৩:০৭, এপ্রিল ০৩, ২০২০

ব্রায়ান লারার পাশে শেন ওয়ার্নভিভ রিচার্ডসের সঙ্গে ২২ গজে মুখোমুখি হননি। গর্ডন গ্রিনিজকে পাননি, মাইকেল হোল্ডিং বা ম্যালকম মার্শালের সঙ্গেও খেলা হয়নি। শেন ওয়ার্নের দল নির্বাচনের বৈশিষ্ট্যই হলো যাদের সঙ্গে খেলেছেন তাদের থেকেই সেরা দল সাজাবেন। ওয়েস্ট ইন্ডিজের সেরা দল নির্বাচন করতে গিয়ে শেন ওয়ার্নকে তাই রিচার্ডস, হোল্ডিং বা মার্শালদের বাদ দিতে হয়েছে।

ওয়ার্ন সবসময়ই বলে এসেছেন তার দেখা বা মুখোমুখি হওয়া সর্বকালের সেরা দুই ব্যাটসম্যান ব্রায়ান লারা ও শচীন টেন্ডুলকার। লারাকে  উইন্ডিজের অধিনায়ক হিসেবেও পেয়েছেন। সুতরাং এতে আশ্চর্য হওয়ার কিছু নেই যে ওয়েস্ট ইন্ডিজের সেরা দল নির্বাচন করতে গিয়ে তিনি লারার হাতেই তুলে দেবেন একসময়ের বিশ্বসেরা দলটির নেতৃত্বভার। লারার নেতৃত্বে ওয়েস্ট ইন্ডিজের যে একাদশ তিনি সাজিয়েছেন, তাতে ক্রিস গেইলের সঙ্গে ওপেনার হিসেবে নিয়েছেন ক্যারিবীয় দলের রিচার্ডস সতীর্থ ডেসমন্ড হেইন্সকে। কারণ হেইন্সের সঙ্গে মাঠে সামান্য সময়ের জন্য হলেও মুখোমুখি তিনি হয়েছেন।

মিডলঅর্ডারের মূল স্তম্ভ লারার সঙ্গে রেখেছেন রিচি রিচার্ডসন, কার্ল হুপার, শিবনারায়ণ চন্দরপলকে। তার পছন্দের উইকেটকিপার-ব্যাটসম্যান রিডলি জ্যাকবস।

ওয়ার্নের সময়েও ওয়েস্ট ইন্ডিযান ফাস্ট বোলিংয়ের সোনালি সূর্য অস্তমিত হয়নি। তিনি মুখোমুখি হয়েছেন আরও দুই গ্রেট ফাস্ট বোলার কোর্টনি ওয়ালশ ও কার্টলি অ্যামব্রোসকে। দুজনই ওয়ার্নের বেছে নেওয়া ওয়েস্ট ইন্ডিসের সেরা একাদশের ‘অটোমেটিক চয়েস’। এ দুজনের সঙ্গে তিনি রেখেছেন ইয়ান বিশপ ও প্যাট্রিক প্যাটারসনকে। দলের একমাত্র  ‘স্পেশালিস্ট স্পিনার’ অলরাউন্ডার হুপার। অবশ্য গেইলও খারাপ পারেন না হাত ঘোরাতে।

করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে ঘরবন্দি হয়ে যে সময়টুকু পাচ্ছেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি স্পিনার, একেক করে একেকটি টেস্ট খেলুড়ে দলের সেরা একাদশ নির্বাচন করছেন। ইনস্টাগ্রামে সর্বশেষ বৃহস্পতিবার যেমন এলো ওয়েস্ট ইন্ডিজ দল। শুক্রবার নিশ্চয়ই নতুন কোনও দল নিয়ে বসবেন ওয়ার্ন।

ওয়ার্নের সেরা ওয়েস্ট ইন্ডিজ দলঃ ডেসমন্ড হেইন্স, ক্রিস গেইল, রিচি রিচার্ডসন, ব্রায়ান লারা (অধিনায়ক), শিবনারায়ণ চন্দরপল, কার্ল হুপার, রিডলি জ্যাকবস (উইকেটকিপার), ইয়ান বিশপ, কোর্টনি ওয়ালশ, কার্টলি অ্যামব্রোস ও প্যাট্রিক প্যাটারসন।

 

/পিকে/

লাইভ

টপ