জার্মান কাপ ফাইনালের সূচিও চূড়ান্ত

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২২:৪৮, মে ১২, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:৪৮, মে ১২, ২০২০

করোনাভাইরাসের কারণে বন্ধ ইউরোপের শীর্ষ সব লিগ। আবার খেলা শুরু করা সম্ভব কিনা, গত এক মাস ধরে এই ছিল আলোচনা। অনেক সংশয়-উৎকণ্ঠা শেষে সবার আগে লিগ শুরুর ঘোষণা দিয়েছে জার্মানি। বুন্দেসলিগা শুরুর তারিখও চূড়ান্ত হয়ে গেছে। এরই মধ্যে জার্মানি থেকে এলো আরেকটি সুসংবাদ। এবার জার্মান কাপের ফাইনালের সূচিও চূড়ান্ত করেছে দেশটির ফুটবল ফেডারেশন।

৪ জুলাই হবে জার্মান কাপের ফাইনাল। বার্লিনের অলিম্পিক স্টেডিয়ামে দর্শকহীন মাঠে লড়াই হবে শিরোপার। সোমবার বিষয়টি নিশ্চিত করেছে জার্মান ফুটবল অ্যাসোসিয়েশন (ডিএফবি)।

আগের সূচি অনুযায়ী ২৩ মে বার্লিনে ফাইনাল হওয়ার কথা থাকলেও করোনার থাবায় স্থগিত করা হয় প্র্রতিযোগিতাটি। সেমিফাইনালে এসে আটকে যায় জার্মান কাপ। তবে নতুন সূচিতে দুই সেমিফাইনালের সঙ্গে ফাইনালের সময় নিশ্চিত করেছে ডিএফবি।

৪ জুলাইয়ের ফাইনালের আগে ৯ ও ১০ জুন হবে সেমিফাইনালের ম্যাচ দুটি। প্রথমটিতে বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ আতিথ্য দেবে এইনট্র্যাখট ফ্রাঙ্কফুর্টকে। অন্যটিতে বেয়ার লেভারকুসেন মুখোমুখি হবে চতুর্থ স্তরের দল সারব্রুকেনের।

অবশ্য ডিএফবির সভাপতি ফ্রিৎস কেলার জানিয়েছেন, তাদের নতুন সূচি নির্ভর করছে অ্যাঙ্গেলা মের্কেলের সরকারের অনুমোদনের ওপর।

১৬ মে (শনিবার) শুরু হচ্ছে বুন্দেসলিগা। ইউরোপের প্রথম দেশ হিসেবে ঘরোয়া লিগ শুরু করতে যাচ্ছে জার্মানি। করোনার থাবায় দেশটিতে মারা গেছে প্রায় সাড়ে ৭ হাজার মানুষ।

/কেআর/

লাইভ

টপ