করোনা ভাইরাস: সচেতনতা বাড়াবে ইনস্টাগ্রাম

Send
মোখলেছুর রহমান
প্রকাশিত : ১৯:২৭, মার্চ ১৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:২৭, মার্চ ১৮, ২০২০

ইনস্টাগ্রামকরোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা বাড়াতে প্ল্যাটফর্মটিতে নতুন একটি ফিচার যুক্ত করার ঘোষণা দিয়েছিল ইনস্টাগ্রাম। অবশেষে ফটো-শেয়ারিং টেক জায়ান্ট এক টুইটের মাধ্যমে জানিয়েছে, ফিচারটি প্ল্যাটফর্মটিতে যুক্ত করা হয়েছে।

টুইটে বলা হয়েছে, আমরা এই সময়ে আমাদের প্রচেষ্টার কিছু আপডেট সরবরাহ করতে চেয়েছিলাম। এখন থেকে আপডেটগুলো পাওয়া যাবে।

এখন থেকে ব্যবহারকারীরা তাদের ইনস্টাগ্রাম ফিডের শীর্ষে প্রাসঙ্গিক তথ্যের সঙ্গে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও স্থানীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচেতনতামূলক তথ্য দেখতে পাবেন। এছাড়া অ্যাপটি এখন থেকে আর ব্যবহারকারীদের ইনস্টাগ্রামে কোভিড-১৯ সম্পর্কিত এআর ইফেক্টস অনুসন্ধান করার অনুমতি দেবে না।

নতুন ফিচারটি কেবল ইনস্টাগ্রামের মধ্যে সীমাবদ্ধ নেই। এটি সব ফেসবুক সহায়ক ও প্যারেন্ট কোম্পানির ক্ষেত্রেও প্রযোজ্য। এআর ক্রিয়েটরদের ফেসবুক গ্রুপে দেওয়া একটি আপডেটে সংস্থাটি দাবি করেছে- ভুল তথ্য ও ক্ষতিকারক কন্টেন্ট সীমাবদ্ধ করতে এবং ব্যবহারীদের করোনা ভাইরাসের প্রাদুর্ভাব সম্পর্কিত সঠিক তথ্য সরবরাহ করার মাধ্যমে সহায়তা করতে ফিচারটি যুক্ত করা হয়েছে।

টেকক্রাঞ্চকে দেওয়া এক বিবৃতিতে ইনস্টাগ্রামের একজন মুখপাত্র বলেছেন যেসব দেশে ভাইরাসটি উল্লেখযোগ্য প্রভাব ফেলেছে সেই দেশগুলোতে ফিচারটি সবার আগে চালু হবে।

সূত্র: গেজেটসনাউ

/এইচএএইচ/

লাইভ

টপ