ডিজিটাল ট্রেড উইক, প্রথমবারেই সফল মার্চেন্ট বে

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:৪৩, অক্টোবর ২২, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:৪৫, অক্টোবর ২২, ২০২০

মার্চেন্ট বে’র আয়োজনে সফলভাবে শেষ হলো পোশাক খাতের প্রথম ডিজিটাল ট্রেড উইক। বাংলাদেশের তৈরি পোশাক খাতের জন্য এমন একটি উদ্যোগ এবারই প্রথম। প্রথম এই উদ্যোগে অংশগ্রহণকারীদের কাছ থেকে অসাধারণ সাড়া পাওয়া গেছে বলে জানিয়েছেন আয়োজকরা।

ডিজিটাল ট্রেড উইকের সাত দিনে ১৫ হাজার ইন্ডাস্ট্রি পার্টনার, চার শতাধিক সাপ্লায়ার মার্চেন্ট বে’র সঙ্গে ব্যবসায়িক সুযোগ সম্পর্কে আলোচনা করেছেন এবং ডিজিটাল ট্রেড উইকের সময়েই ১৫০ নতুন সাপ্লায়ার মার্চেন্ট বে’তে নিবন্ধন সম্পন্ন করেছেন।  এ নিয়ে মার্চেন্ট বে প্ল্যাটফর্মে ১ হাজার ২০০ সাপ্লায়ারের নিবন্ধন হলো।

সমাপনী দিনে জানানো হয়, পুরো ট্রেড উইক জুড়ে ৪০ দেশ থেকে ৩০০ বায়ারের সঙ্গে যোগাযোগ স্থাপন করা হয়। বায়াররা বাংলাদেশের সাপ্লায়ারদের প্রোডাক্ট, প্রাইসিং ও অন্যান্য বিষয় সম্পর্কে জেনেছেন।  এ সময়ে ৭০টি প্রাইভেট সেশনের মাধ্যমে মার্চেন্ট বে বায়ারদের সঙ্গে যোগাযোগ স্থাপন করে।

ট্রেড উইক জুড়ে পাঁচটি পাবলিক সেশনের আয়োজন করা হয়, যেখানে বাংলাদেশ ছাড়াও ৭টি দেশের বেশ কয়েকজন বিশেষজ্ঞ অংশ নেন।

মার্চেন্ট বে’র ব্যবস্থাপনা পরিচালক আবরার হোসেন সায়েম এই আয়োজন নিয়ে বলেন, ‘বাংলাদেশের তৈরি পোশাক খাত ও এ সংশ্লিষ্ট সব প্রতিষ্ঠানকে বিশ্বের কাছে তুলে ধরার তাগিদ থেকে প্রথমবারের মতো এমন আয়োজন করে মার্চেন্ট বে।  ইন্ডাস্ট্রি পার্টনার্স, অ্যাসোসিয়েশন ও নীতিনির্ধারকরা আমাদের প্রতি যে সমর্থন দেখিয়েছেন, তার জন্য আমরা আন্তরিকভাবে কৃতজ্ঞ। আমাদের আশা, ভবিষ্যতেও এমন সমর্থন অব্যাহত থাকবে এবং প্রতি বছর ডিজিটাল ট্রেড উইক আয়োজন করতে পারবো।’

 

 

/এইচএএইচ/এপিএইচ/

লাইভ

টপ