X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

কমলগঞ্জে এক মাসে ২ হত্যা, ৬ ধর্ষণ

মৌলভীবাজার প্রতিনিধি
১০ জুলাই ২০২১, ১৮:২০আপডেট : ১০ জুলাই ২০২১, ১৮:২৫

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় গত এক মাসে দুইটি হত্যাকাণ্ড, আটটি আত্মহত্যা ও ছয়টি ধর্ষণ ও ধর্ষণ চেষ্টার ঘটনা ঘটেছে। এসব ঘটনায় উপজেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে উদ্বেগে রয়েছেন স্থানীয়রা।

খোঁজ নিয়ে জানা গেছে, গত ২১ জুন সকাল সাড়ে ১১টায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে কমলগঞ্জের শমশেরনগর বাজারে শিংরাউলী গ্রামে সংঘর্ষের ঘটনায় জুয়েল আহমেদ নামের একজন গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় মামলা হলেও ১৭ দিনে কোনও আসামি গ্রেফতার হয়নি। এদিকে ২৮ জুন সীমান্তবর্তী ইসলামপুর ইউনিয়নের কাঁঠালকান্দি গ্রামে জমিতে লাগানো ধান ছাগলে খাওয়ার প্রতিবাদ করায় ছাগল মালিক দুদু মিয়া ও তার ভাই বাচ্চু মিয়ার সঙ্গে ঝগড়া হয় জমির মালিক শহীদ মিয়ার (৩৬)। ঝগড়ার এক পর্যায়ে দুদু মিয়ার ছুরিকাঘাতে ঘটনাস্থলের মারা যান ধানি জমির মালিক শহীদ মিয়া।

এ ঘটনায় থানায় একটি মামলা হলে পুলিশ দুদু মিয়াকে গ্রেফতার করে। গত ১ জুন রহিমপুর ইউনিয়নের কালেঙ্গা গ্রামের টুটুল মিয়া (৩৫) নামে এক মানসিক রোগী বিষপান করে আত্মহত্যা করেন। ২ জুন কমলগঞ্জ উপজেলার শমশেরনগর চা বাগানের ৬ নম্বর টিলায় সম্ভু বাউরী (৪৫) নামে এক শ্রমিক গাছের সঙ্গে ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। ১৩ জুন উপজেলার মুন্সীবাজার ইউনিয়নের বিক্রমকলস গ্রামের সাইফুল ইসলামের স্ত্রী দিপা চৌধুরীর (২৮) রহস্যজনক মৃত্যু হয়। পরে ওই ঘটনার নিহতের স্বজনরা থানায় হত্যা মামলা দায়ের করেন। ১৫ জুন উপজেলার কালাছড়া গ্রামের ধনা মিয়ার ছেলে সোলেমান মিয়া (২৬) আত্মহত্যা করে মারা যান। 

২৭ জুন উপজেলার মাধবপুর ইউনিয়নের শ্রী গোবিন্দপুর এলাকায় স্বামী আব্দুল মিয়ার নির্যাতন সইতে না পেরে ক্ষোভে রাস্তায় বিষপান করে আত্মহত্যা করেন বিদেশফেরত গৃহবধূ সোমেনা আক্তার (২২)।

২৮ জুন দুপুরে ভাবির সঙ্গে অভিমান করে কমলগঞ্জ পৌরসভার খুশালপুর গ্রামের এলাইছ মিয়ার মেয়ে হ্যাপি আক্তার (১৮) বিষপান করে মারা যান।

গত ২৯ জুন মঙ্গলবার দিবাগত রাত ২টায় উপজেলার আলীনগর ইউনিয়নের লাংলিয়া গ্রামে ওড়না গলায় পেঁচিয়ে ঘরের আড়ার সঙ্গে ঝুলে আত্মহত্যা করে কিশোরী মেয়ে রুনা আক্তার (১৬)।

এছাড়াও গত এক মাসে কমলগঞ্জে ছয়টি ধর্ষণ ও ধর্ষণ চেষ্টার ঘটনা ঘটে। পৃথক এসব ঘটনায় ছয়টি মামলা কমলগঞ্জ থানায় দায়ের করা হয়েছে।

শমশেরনগরে খুন হওয়া জুয়েল আহমেদের স্ত্রী বুশরা বেগম বলেন, ঘটনার ১৯ দিন পরও পুলিশ কোনও আসামিকে গ্রেফতার করতে পারেনি। পুরো শমশেরনগরবাসী জানেন, একটি প্রভাবশালী চক্র হত্যাকারীদের রক্ষার চেষ্টা করছে। 

কমলগঞ্জের লেখক, গবেষক আহমেদ সিরাজ ও সুজা মেমোরিয়াল কলেজের অধ্যক্ষ ম. মুর্শেদুর রহমান বলেন, গত জুন মাসে হত্যা, আত্মহত্যা ও ধর্ষণের ঘটনা সবাইকে ভাবিয়ে তুলেছে। এটি আইনশৃঙ্খলার অবনতি বলে মনে করেন অনেকে। এতসব ঘটনার সুষ্ঠু তদন্ত, আসামিদের গ্রেফতার এবং বিচার হলে পরবর্তী সময়ে এ ধরনের ঘটনা ঘটবে না।

কমলগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) সোহেল রানা বলেন, একটি হত্যা ও একটি ধর্ষণ মামলায় তাৎক্ষণিক দুই আসামিকে গ্রেফতার করা হয়েছে। অন্য আসামিরা পলাতক রয়েছেন। তাদের গ্রেফতারে বিভিন্ন স্থানে পুলিশি অভিযান চলছে।

/এফআর/
সম্পর্কিত
মাদারীপুরে কলেজছাত্রীকে ধর্ষণের অভিযোগে মামলা
শিশুকে পালাক্রমে ধর্ষণের অভিযোগে ৪ কিশোর সংশোধনাগারে
চট্টগ্রামে তিন ভাইবোনকে হত্যা: ২ জনের মৃত্যুদণ্ড
সর্বশেষ খবর
লোকসভা নির্বাচন: রাস্তার দাবিতে ভোট বয়কট করলেন গ্রামবাসী
লোকসভা নির্বাচন: রাস্তার দাবিতে ভোট বয়কট করলেন গ্রামবাসী
ডা. জাফরুল্লাহ চৌধুরী স্মরণে কাল নাগরিক সভা
ডা. জাফরুল্লাহ চৌধুরী স্মরণে কাল নাগরিক সভা
শেষ ম্যাচে জিতে সুপার লিগে গাজী গ্রুপ
শেষ ম্যাচে জিতে সুপার লিগে গাজী গ্রুপ
কারাগার এখন বিএনপি নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা: রিজভী
কারাগার এখন বিএনপি নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা: রিজভী
সর্বাধিক পঠিত
নিজ বাহিনীতে ফিরে গেলেন র‍্যাবের মুখপাত্র কমান্ডার মঈন
নিজ বাহিনীতে ফিরে গেলেন র‍্যাবের মুখপাত্র কমান্ডার মঈন
ডিএমপির ৬ কর্মকর্তার বদলি
ডিএমপির ৬ কর্মকর্তার বদলি
আমানত এখন ব্যাংকমুখী
আমানত এখন ব্যাংকমুখী
বৈধ পথে রেমিট্যান্স কম আসার ১০ কারণ
বৈধ পথে রেমিট্যান্স কম আসার ১০ কারণ
ইসরায়েলি হামলা কি প্রতিহত করতে পারবে ইরান?
ইসরায়েলি হামলা কি প্রতিহত করতে পারবে ইরান?