X
মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮

সেকশনস

সিঙ্গারের গোডাউনে অগ্নিকাণ্ডে ১০ কোটি টাকার ক্ষতি

আপডেট : ০৫ আগস্ট ২০২১, ২২:১৭

সাভারের রাজফুলবাড়িয়া এলাকার সিঙ্গার ইলেকট্রনিক্সের গুদামের পাশ দিয়ে চলে গেছে পল্লী বিদ্যুতের হাই ভোল্টেজের একটি খুঁটি। বৃহস্পতিবার (৫ আগস্ট) সকাল ৮টার দিকে এই খুঁটির একটি তারে আগুন লাগার পর গুদাম থেকে ধোঁয়া বের হতে দেখেন স্থানীয়রা। তার পরই ঘটে ভয়াবহ অগ্নিকাণ্ড। বেলা সাড়ে ১২টার দিকে ফায়ার সার্ভিসের ১১ ইউনিটের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। প্রাথমিকভাবে সিঙ্গারের ক্ষয়ক্ষতির পরিমাণ দশ কোটি টাকা নিরূপণ করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিদ্যুতের খুঁটিতে আগুন লাগার পরই সিঙ্গারের গুদামে আগুনের সূত্রপাত। ফায়ার সার্ভিস বলছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট নয়, খুঁটিতে গোলযোগের কারণেই অগ্নিকাণ্ড ঘটেছে।

তবে পল্লী বিদ্যুতের ফুলবাড়িয়া এরিয়া অফিসের লাইনম্যান মহিদুল ইসলাম বলেন, খুঁটিতে গোলযোগের পর যদি আগুন লাগে, তাহলে আশপাশের আরও অন্যান্য বাড়িতেও আগুন বা মিটার পুড়ে যাওয়ার কথা।

মুহূর্তের মধ্যে পুরো কারখানায় আগুন ছড়িয়ে পড়ে

ফুলবাড়িয়া এলাকার একাধিক বাসিন্দা জানান, বৃহস্পতিবার সকালে গুদামের পাশ দিয়ে যাওয়া হাই ভোল্টেজের একটি খুঁটির তারে আগুন লেগে পুড়ে যায়। এরপরও বিদ্যুৎ সংযোগ বন্ধ করেনি পল্লীবিদ্যুৎ অফিস। তার কিছু সময় পরই সিঙ্গারের গুদাম থেকে ধোঁয়া বের হতে থাকে। মুহূর্তের মধ্যে পুরো কারখানায় আগুন ছড়িয়ে পড়ে।

ফায়ার সার্ভিস জানায়, সকাল ৮টার দিকে খবর পেয়ে সাভার ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। তীব্রতা বেশি হওয়ায় তাদের সাথে সাভার, ডিইপিজেড ও ফায়ার সদর দফতরের আরও ৮টি ইউনিট যোগ দেয়। টানা চার ঘণ্টা পর বেলা সাড়ে ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। ডাম্পিংয়ের কাজ শেষ করে ফায়ার সার্ভিসের লোকজন চলে যাওয়ার পর বিকালের দিকে সিঙ্গারের শ্রমিকরা পুড়ে যাওয়া মালামাল উদ্ধার করে।

সিঙ্গারের ক্ষয়ক্ষতির পরিমাণ দশ কোটি টাকা

আগুনের বিষয়ে সিঙ্গারের কোনও কর্মকর্তা কথা না বললেও, বিকালে গুদামের সামনে অবস্থান করা নাম প্রকাশ্যে অনিচ্ছুক কয়েকজন জানান, ঈদের ছুটির পর লকডাউন চলায় তাদের গুদাম বন্ধ ছিল। এই সময়ে কোনও কাজ হয়নি। বন্ধ গুদামে আগুন লাগার আশঙ্কা নেই। বিদ্যুতের খুঁটি থেকেই গুদামে আগুনের সূত্রপাত বলে তাদের দাবি।

পল্লী বিদ্যুতের লাইন ম্যান মাহিদুল ইসলাম বলেন, খুঁটি থেকে যদি গুদামে আগুন লাগে, তাহলে মিটার পুড়ে গিয়ে লাগার কথা।সেক্ষত্রে ওই খুঁটি থেকে সংযোগ নেওয়া আশপাশের অন্যান্য বাড়ি বা প্রতিষ্ঠানের মধ্যেও কয়েক জায়গায় আগুন লাগার কথা ছিল। এর আগে খুঁটি থেকে ফুলবাড়িয়া বাজারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিল। তখন একসঙ্গে খুঁটি থেকে সংযোগ নেওয়া আরও ১০টি দোকানেও আগুন লাগে।

গুদাম থেকে ধোঁয়া বের হতে দেখেন স্থানীয়রা

সাভার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা জহিরুল ইসলাম বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বিদ্যুতের খুঁটিতে গোলযোগের কারণেই সিঙ্গারের গুদামে আগুন লেগেছে। এছাড়া গুদামের ভেতরে থাকা ফ্রিজগুলোতে ককশিট থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। সে কারণে আগুন নিয়ন্ত্রণে আনতে সময় লাগে। 

তিনি আরও বলেন, অগ্নিকাণ্ডে ১০ কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে বলে দাবি করেছে সিঙ্গার কর্তৃপক্ষ। কিছু দিন আগে মালামালের একটি চালান দেশে আসে। লকডাউনের কারণে সবগুলো এই গুদামে রাখা হয়। এসব বিষয় খোঁজ নিয়ে তারা পরবর্তীতে ক্ষতির বিষয়টি সুনির্দিষ্ট করে জানাবেন বলে জানান ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।

/এসএইচ/

সম্পর্কিত

আমৃত্যু আ.লীগের কর্মী হয়ে কাজ করে যাবো: মেয়র আইভী

আমৃত্যু আ.লীগের কর্মী হয়ে কাজ করে যাবো: মেয়র আইভী

খেলার মাঠে ওয়ার্কশপ নির্মাণ বন্ধের দাবি

খেলার মাঠে ওয়ার্কশপ নির্মাণ বন্ধের দাবি

মাদ্রাসাছাত্রীকে ধর্ষণ ও হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড

মাদ্রাসাছাত্রীকে ধর্ষণ ও হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড

প্রধানমন্ত্রীর জন্মদিনে কোরআন শরিফ পেলেন ইমাম-মুয়াজ্জিন

প্রধানমন্ত্রীর জন্মদিনে কোরআন শরিফ পেলেন ইমাম-মুয়াজ্জিন

টিকা কেন্দ্রে স্বাস্থ্যকর্মীকে থাপ্পড়, সাংবাদিক গ্রেফতার

আপডেট : ২৮ সেপ্টেম্বর ২০২১, ২২:৩৫

গণটিকা কেন্দ্রে স্বাস্থ্যকর্মীকে মারধর এবং কেন্দ্র ভাঙচুরের অভিযোগে দৈনিক মানবজমিনের সাতক্ষীরা প্রতিনিধি ইয়ারব হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে সদরের ঝাউডাঙা হাইস্কুলের অস্থায়ী টিকা কেন্দ্রে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, টিকা কেন্দ্রে ভাঙচুরের এক ঘণ্টা পর ইয়ারব হোসেনকে তুজলপুর গ্রামের বাড়ি থেকে গ্রেফতার করে পুলিশ। তার বিরুদ্ধে স্বাস্থ্যকর্মীকে মারধর এবং কেন্দ্র ভাঙচুরের অভিযোগ আনা হয়। ২০১৩ সালে জামায়াতের সহিংস তাণ্ডব চলাকালে সন্ত্রাসীদের হাতে মারধরের শিকার হন ইয়ারব। তখন তার হাত-পা ভেঙে দেয় সন্ত্রাসীরা। 

জেলা সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়েত বলেন, ‘খবরটি শুনেছি। টিকা কেন্দ্রে ভাঙচুরের ঘটনা জেলা প্রশাসককে জানানো হয়েছিল। তবে ওই সাংবাদিককে গ্রেফতারের বিষয়টি জানা নেই। এক টিকা পাঁচজনকে দেওয়ার নিয়ম রয়েছে। এটি অনিয়ম নয়।’

তিনি আরও বলেন, ‘৭৮ ইউনিয়ন পরিষদ ও পৌরসভার নয় ওয়ার্ডে এক লাখ ২১ হাজার করোনার টিকা দেওয়া হচ্ছে। প্রতি ইউনিয়নে এক হাজার ৫০০ ও পৌরসভার প্রতি ওয়ার্ডে ৫০০ জনকে টিকা দেওয়া হবে। মঙ্গলবার ও বুধবার, দুই দিন ক্যাম্পেইন চলবে। যারা রেজিস্ট্রেশন করেছেন তারাই কেন্দ্রে গিয়ে টিকা নিতে পারবেন।’

সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) বাবুল আক্তার বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে ঝাউডাঙা অস্থায়ী টিকাদান কেন্দ্রে গণটিকা কার্যক্রম চলছিল। এ সময় সাংবাদিক ইয়ারব সেখানে গিয়ে এক টিকা পাঁচ জনকে পুশ করার আপত্তি জানান। এ নিয়ে স্বাস্থ্যকর্মীদের সঙ্গে তার ঝগড়া হয়। তিনি স্বাস্থ্যকর্মী মনিরুল ইসলামকে থাপ্পড় মারেন এবং কেন্দ্র ভাঙচুর করেন। এ জন্য তাকে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় সদর থানায় মামলা হয়েছে।’

সাংবাদিক ইয়ারব হোসেন বলেন, ‘ঝাউডাঙা হাইস্কুল কেন্দ্রে টিকা দেওয়া নিয়ে অব্যবস্থাপনার খবর পাই। বিষয়টি সম্পর্কে জানতে চাইলে স্বাস্থ্যকর্মী মনিরুল ইসলাম আমাকে বলেন, ‘তুই কে রে? তুই কথা বলার কে’ বলে আমাকে ধাক্কা দেন। তখন আমি তাকে থাপ্পড় দিই। কেন্দ্রে ভাঙচুরের ঘটনা ঘটেনি। কেন্দ্র ভাঙচুরের নাটক সাজিয়ে আমাকে পুলিশ দিয়ে বাড়ি থেকে তুলে আনা হয়েছে।’

জেলা প্রশাসক মো. হুমায়ুন কবির বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে জেলায় এক লাখ ২১ হাজার টিকা দেওয়া হচ্ছে। টিকা কেন্দ্রে স্বাস্থ্যকর্মীকে মারধর এবং কেন্দ্র ভাঙচুরের ঘটনা দুঃখজনক। বিষয়টি তদন্ত করে স্বাস্থ্য বিভাগকে ব্যবস্থা নিতে বলেছি।’

/এএম/

সম্পর্কিত

৭৫ পাউন্ডের কেক কেটে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন

৭৫ পাউন্ডের কেক কেটে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন

যশোরে ট্রাকচাপায় যুবলীগ নেতা নিহত

যশোরে ট্রাকচাপায় যুবলীগ নেতা নিহত

একজনকে চারবার টিকা দেওয়ার অভিযোগ

একজনকে চারবার টিকা দেওয়ার অভিযোগ

৭৫ পাউন্ডের কেক কেটে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন

আপডেট : ২৮ সেপ্টেম্বর ২০২১, ২২:২৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে ৭৫ পাউন্ডের কেক কেটে উদযাপন করেছে যশোর জেলা যুবলীগ। সেইসঙ্গে ৭৫ বীর মুক্তিযোদ্ধার মাঝে পোশাক ও খাবার বিতরণ করা হয়েছে।

যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদের নির্দেশনায় সদর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুলের পৃষ্ঠপোষকতায় এই আয়োজন করা হয়। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে যশোর প্রেসক্লাবের কনফারেন্স কক্ষে শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে এই আয়োজন করা হয়।

জেলা যুবলীগের শিক্ষা ও পাঠাগার বিষয়ক সম্পাদক শেখ আলাউদ্দিন মুকুলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সদর উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বিপুল।

তিনি বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যোগ্য উত্তরসূরি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে। মহান মুক্তিযুদ্ধে পরাজিত শক্তি ও তার দোসররা শেখ হাসিনাকে হত্যার জন্য একাধিকবার ষড়যন্ত্র করেছে, হামলা চালিয়েছে। কিন্তু দেশবাসীর দোয়ায় তিনি এখনও দেশের কল্যাণে নিরলস কাজ করে যাচ্ছেন।’

সংক্ষিপ্ত আলোচনা সভায় অন্যদের মধ্যে বীর মুক্তিযোদ্ধা আফজাল হোসেন দোদুল, স্বেচ্ছাসেবক লীগ নেতা আবু সিদ্দিক ও যুবলীগ নেতা মারুফ হোসেন বিপুল, কাজী তৌফিকুল ইসলাম শাপলা, দাউদ হোসেন দফাদার প্রমুখ উপস্থিত ছিলেন।

/এফআর/

সম্পর্কিত

টিকা কেন্দ্রে স্বাস্থ্যকর্মীকে থাপ্পড়, সাংবাদিক গ্রেফতার

টিকা কেন্দ্রে স্বাস্থ্যকর্মীকে থাপ্পড়, সাংবাদিক গ্রেফতার

‘রানি এলিজাবেথের মতো শেখ হাসিনার শাসনকালও স্মরণীয় থাকবে’

‘রানি এলিজাবেথের মতো শেখ হাসিনার শাসনকালও স্মরণীয় থাকবে’

যশোরে ট্রাকচাপায় যুবলীগ নেতা নিহত

যশোরে ট্রাকচাপায় যুবলীগ নেতা নিহত

‘৫ লাখ টাকা নিয়ে আমার স্বামীকে ক্রসফায়ার দেয় ওসি প্রদীপ’

আপডেট : ২৮ সেপ্টেম্বর ২০২১, ২২:২৪

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার পঞ্চদশতম সাক্ষী ছেনুয়ারা বেগম আদালতে সাক্ষ্যদান কালে বলেছেন, ‘টেকনাফ থানার তৎকালীন ওসি প্রদীপ আমার স্বামী আব্দুল জলিলকে আটক করে থানার দ্বিতীয় তলায় একটি টর্চার রুমে আটকে রেখে সাত মাস নির্যাতন চালান। পরে ওসি প্রদীপ তার দুই কনস্টেবল সাগর দেব ও রুবেল শর্মাকে দিয়ে আমার কাছে পাঁচ লাখ টাকা দাবি করেন। এই টাকা দেওয়ার পরও ওসি প্রদীপ আমার স্বামীকে ক্রসফায়ারে হত্যা করে।’

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১০টায় জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালতে এ সাক্ষ্যগ্রহণ শুরু হয়।  সাক্ষ্যদান কালে ছেনুয়ারা বেগম ওসি প্রদীপের নির্যাতনের বর্ণনা দিতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন। এ সময় আদালতে এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়।

আদালতের অপর সাক্ষী টেকনাফ সদর ইউনিয়নের সাবেক ইউপি সদস্য হাম জালালও তার ওপর ওসি প্রদীপের নানা নির্যাতনের বর্ননা দিয়ে জবানবন্দি দেন। এদিন আদালতে এই দুজন ছাড়াও আলী আকবর নামে আরও একজন সাক্ষ্য দেন। তবে সাক্ষী হাম জালালকে ওসি প্রদীপসহ তিন আসামির আইনজীবীরা জেরা সম্পন্ন করতে পারেননি। বুধবার তারা জেরা সম্পন্ন করবেন। আজ (মঙ্গলবার) সিনহা হত্যা মামলার সাক্ষ্যগ্রহণের চতুর্থ পর্যায়ের প্রথম দিনের কার্যক্রম শেষ হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ও কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম এবং বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর আদালতের কার্যক্রম শেষে প্রেস ব্রিফিংয়ে এসব কথা জানান।

অপরদিকে ওসি প্রদীপের পক্ষের আইনজীবী অ্যাডভোকেট রানা দাশগুপ্ত প্রেস ব্রিফিংয়ে জানান, রাষ্ট্রপক্ষের আইনজীবীরা  মামলাকে অতি দ্রুত শেষ করার চেষ্টা করছেন। এতে আসামিদের ন্যায়বিচার প্রাপ্তি নিয়ে আশঙ্কা তৈরি হয়েছে।

এর আগে গত ২৩ থেকে ২৫ আগস্ট পর্যন্ত মামলার প্রথম দফার সাক্ষ্যগ্রহণ করা হয়। এতে সাক্ষ্য দেন মামলার বাদী ও সিনহার বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস এবং ২ নম্বর সাক্ষী ঘটনার সময় সিনহার সঙ্গে একই গাড়িতে থাকা সঙ্গী সাহেদুল সিফাত। পরে দ্বিতীয় দফায় চার দিনে চার জন প্রত্যক্ষদর্শীর সাক্ষ্যগ্রহণ করা হয়। তৃতীয় দফায় তিন দিনে এ পর্যন্ত আট জনের সাক্ষ্যগ্রহণ করা হয়।

 

/এমএএ/

সম্পর্কিত

‘রানি এলিজাবেথের মতো শেখ হাসিনার শাসনকালও স্মরণীয় থাকবে’

‘রানি এলিজাবেথের মতো শেখ হাসিনার শাসনকালও স্মরণীয় থাকবে’

ঘর পোড়ানোর মামলায় আ.লীগ নেতা কারাগারে

ঘর পোড়ানোর মামলায় আ.লীগ নেতা কারাগারে

মহাসড়কে ৫ লাখ টাকার কাঠসহ ট্রাক ফেলে গেলেন চালক

মহাসড়কে ৫ লাখ টাকার কাঠসহ ট্রাক ফেলে গেলেন চালক

‘রানি এলিজাবেথের মতো শেখ হাসিনার শাসনকালও স্মরণীয় থাকবে’

আপডেট : ২৮ সেপ্টেম্বর ২০২১, ২২:০৩

শেখ হাসিনার শাসনকাল ইংল্যান্ডের রানি প্রথম এলিজাবেথের শাসনকালের মতো আজ থেকে ৫০০ বছর পরও বাঙালির ইতিহাসে স্বর্ণযুগ হিসেবে স্মরণীয় হয়ে থাকবে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেছেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালিকে হাজার বছরের ইতিহাসে প্রথম স্বাধীন রাষ্ট্র প্রদান করেছেন। তাঁরই কন্যা শেখ হাসিনা সেই রাষ্ট্রটি আজ বিশ্বের মানচিত্রে মর্যাদার আসনে অধিষ্ঠিত করেছেন। শেখ হাসিনার শাসনকালেই বাঙালি বিশ্বসভায় উন্নত মস্তকে দাঁড়াতে পেরেছে।’

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) বিকালে কক্সবাজার পাবলিক লাইব্রেরির শহীদ দৌলত ময়দানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে জেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘শেখ হাসিনা প্রথম হাঁটতে শিখেছেন, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধুর আঙুল ধরে। জাতির জনকের দেখিয়ে দেওয়া পথ ধরে তিনি হাঁটছেন। আজও হাঁটছেন। হাঁটতে হাঁটতে পার করে দিয়েছেন ৭৪টি বছর। আর এই ৭৪ বছরের সবটুকু ন্যস্ত করেছেন দেশমাতৃকার জন্য।’

আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘‘দুঃখ-সুখে গড়া জীবনে বেড়ে ওঠা তার। বিস্মৃতি স্পর্শ করে না বলে সবকিছু গোছানো। ভাষণে-বক্তৃতায় শেখ হাসিনা তুলে আনেন, সত্য ইতিহাসের সোনালি-রুপালি এবং ট্র্যাজিক ইতিহাস। দেশের সমকালে তিনিই একমাত্র রাজনৈতিক নেত্রী, যাকে হারাতে হয়েছে সব। আর তার এই হারানো আসলে পুরো জাতির জন্যই হারানো। বাঙালি জীবনে একমাত্র ট্র্যাজেডি পঁচাত্তরের ১৫ আগস্টের নৃশংসতা। পিতার হত্যাকারীরা চেয়েছে তার বিনাশ। স্বয়ং রাষ্ট্র ব্যবস্থা থেকেও তার প্রাণ হরণের চেষ্টা চলেছে ২১ আগস্ট গ্রেনেড হামলা চালিয়ে। হত্যার অপচেষ্টা চলে আসছে সেই ৮১ সাল থেকে দেশে ফেরার পর থেকেই। কিন্তু শেখ হাসিনা পিতা বঙ্গবন্ধুর মতোই ‘জীবন মৃত্যু পায়ের ভৃত্য’ করে এগিয়ে চলেছেন বিশ্বমানবের মুক্তির সাধনায়। ক্ষুধা-দারিদ্র্যমুক্ত, উন্নত-সমৃদ্ধ, অসাম্প্রদায়িক বঙ্গবন্ধুর আজীবনের লালিত স্বপ্ন বাস্তবায়নের পথে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন দ্রুত গতিতে।’

কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে সভায় প্রধান বক্তা ছিলেন দলটির জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমান।

জেলা আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক এম এ মনজুরের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন- সাইমুম সরওয়ার কমল, আশেক উল্লাহ রফিক, রেজাউল করিম, মাহবুবুল হক মুকুল, অ্যাড. রনজিত দাশ, মাহবুবুর রহমান চৌধুরী, কাজী মোস্তাক আহমদ শামীম, অ্যাড. সুলতানুল আলম, এ টি এম জিয়া উদ্দিন চৌধুরী, পৌর আওয়ামী লীগের সভাপতি মো. নজিবুল ইসলাম, সাধারণ সম্পাদক উজ্জ্বল কর, জেলা যুবলীগের সভাপতি সোহেল আহমদ বাহাদুর, জেলা শ্রমিক লীগের সভাপতি জহিরুল ইসলাম সিকদার, সাধারণ সম্পাদক শফিউল্লাহ আনসারী, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হামিদা তাহের, যুব মহিলা লীগের সভাপতি আয়েশা সিরাজ, সাধারণ সম্পাদক তাহমিনা চৌধুরী লুনা, জেলা ছাত্রলীগের সভাপতি এস এম সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক মারুফ আদনান।

এ সময় উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগ নেতা জাফর আলম চৌধুরী, সাবেক সাংসদ আবদুর রহমান বদি, খোরশেদ আলম কুতুবী, ইউনুছ বাঙালি, ইঞ্জিনিয়ার বদিউল আলম, অ্যাড. আয়াছুর রহমান, হেলাল উদ্দিন কবির, অ্যাড. তাপস রক্ষিত, মকসুদ মিয়া, মিজানুর রহমান, শাহেনা আক্তার পাখি, রেবেকা সুলতানা আইরিনসহ আওয়ামী অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

এর আগে, সকালে জেলা আওয়ামী লীগের উদ্যোগে কোরআন খতম, দোয়া মাহফিল, মসজিদ, মন্দির ও গির্জায় বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়। এছাড়াও শত শত বেলুন উড়িয়ে ও আতশবাজি উৎসবের মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন পালন করেছে কক্সবাজার জেলা আওয়ামী লীগ।

এদিকে, বেলা ১১টার দিকে হেলিকপ্টারযোগে কক্সবাজারের মহেশখালীর মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ প্রকল্প এলাকা পরিদর্শন ও নিরাপত্তা বিষয়ক আলোচনা সভায় যোগ দেন।

/এফআর/

সম্পর্কিত

৭৫ পাউন্ডের কেক কেটে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন

৭৫ পাউন্ডের কেক কেটে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন

‘৫ লাখ টাকা নিয়ে আমার স্বামীকে ক্রসফায়ার দেয় ওসি প্রদীপ’

‘৫ লাখ টাকা নিয়ে আমার স্বামীকে ক্রসফায়ার দেয় ওসি প্রদীপ’

ঘর পোড়ানোর মামলায় আ.লীগ নেতা কারাগারে

ঘর পোড়ানোর মামলায় আ.লীগ নেতা কারাগারে

যশোরে ট্রাকচাপায় যুবলীগ নেতা নিহত

আপডেট : ২৮ সেপ্টেম্বর ২০২১, ২১:৫৫

যশোরের ঝিকরগাছা উপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য শামিম রেজা সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে সদরের নতুনহাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। শামিম রেজা উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এবং ঝিকরগাছা পৌরসভার কৃষ্ণনগর উত্তরপাড়ার বাসিন্দা।

শামিম রেজার রাজনৈতিক সহকর্মী ঝিকরগাছা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইমরান রশিদ বলেন, সন্ধ্যায় ব্যক্তিগত কাজে মোটরসাইকেলে শামিম রেজা নতুনহাট এলাকায় যান। রাতে ঝিকরগাছায় ফেরার পথে ট্রাকচাপায় নিহত হন। 

খবর পেয়ে যশোর-২ আসনের সংসদ সদস্য মেজর জেনারেল (অব.) ডা. নাসির উদ্দিন, ঝিকরগাছা উপজেলা চেয়ারম্যান মনিরুল ইসলামসহ দলের নেতাকর্মীরা ঘটনাস্থলে যান। পরে তারা লাশ বাড়িতে নিয়ে যান। ইমরান রশিদ বলেন, বুধবার সকালে জানাজা শেষে তাকে দাফন করা হবে।

ঝিকরগাছা থানার ওসি আব্দুর রাজ্জাক বলেন, সড়ক দুর্ঘটনায় শামিম রেজা নিহত হয়েছেন। স্বজনরা তার লাশ বাড়িতে নিয়ে গেছেন।

/এএম/

সম্পর্কিত

টিকা কেন্দ্রে স্বাস্থ্যকর্মীকে থাপ্পড়, সাংবাদিক গ্রেফতার

টিকা কেন্দ্রে স্বাস্থ্যকর্মীকে থাপ্পড়, সাংবাদিক গ্রেফতার

৭৫ পাউন্ডের কেক কেটে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন

৭৫ পাউন্ডের কেক কেটে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন

একজনকে চারবার টিকা দেওয়ার অভিযোগ

একজনকে চারবার টিকা দেওয়ার অভিযোগ

সর্বশেষসর্বাধিক

লাইভ

এ বিভাগের অন্যান্য সংবাদ

আমৃত্যু আ.লীগের কর্মী হয়ে কাজ করে যাবো: মেয়র আইভী

আমৃত্যু আ.লীগের কর্মী হয়ে কাজ করে যাবো: মেয়র আইভী

খেলার মাঠে ওয়ার্কশপ নির্মাণ বন্ধের দাবি

খেলার মাঠে ওয়ার্কশপ নির্মাণ বন্ধের দাবি

মাদ্রাসাছাত্রীকে ধর্ষণ ও হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড

মাদ্রাসাছাত্রীকে ধর্ষণ ও হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড

প্রধানমন্ত্রীর জন্মদিনে কোরআন শরিফ পেলেন ইমাম-মুয়াজ্জিন

প্রধানমন্ত্রীর জন্মদিনে কোরআন শরিফ পেলেন ইমাম-মুয়াজ্জিন

সুস্বাস্থ্য-দীর্ঘায়ু কামনায় শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উদযাপন

সুস্বাস্থ্য-দীর্ঘায়ু কামনায় শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উদযাপন

পাঁচ বছরের সাজার পর ১৪ বছর পালিয়ে ছিলেন

পাঁচ বছরের সাজার পর ১৪ বছর পালিয়ে ছিলেন

পদ্মা সেতুর বিরুদ্ধে অনেকে ষড়যন্ত্র করেছে: ওবায়দুল কাদের

পদ্মা সেতুর বিরুদ্ধে অনেকে ষড়যন্ত্র করেছে: ওবায়দুল কাদের

গাজীপুরে প্যাকেজিং কারখানায় আগুন

গাজীপুরে প্যাকেজিং কারখানায় আগুন

রানিই সবচেয়ে ছোট গরু

রানিই সবচেয়ে ছোট গরু

সর্বশেষ

সাফের মিশনে বাংলাদেশ দল এখন মালদ্বীপে

সাফের মিশনে বাংলাদেশ দল এখন মালদ্বীপে

টিকা কেন্দ্রে স্বাস্থ্যকর্মীকে থাপ্পড়, সাংবাদিক গ্রেফতার

টিকা কেন্দ্রে স্বাস্থ্যকর্মীকে থাপ্পড়, সাংবাদিক গ্রেফতার

জাদুঘরের অর্থ পকেটস্থ করে সেটিকে শিল্পকর্ম বলছেন শিল্পী

জাদুঘরের অর্থ পকেটস্থ করে সেটিকে শিল্পকর্ম বলছেন শিল্পী

৭৫ পাউন্ডের কেক কেটে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন

৭৫ পাউন্ডের কেক কেটে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন

‘৫ লাখ টাকা নিয়ে আমার স্বামীকে ক্রসফায়ার দেয় ওসি প্রদীপ’

‘৫ লাখ টাকা নিয়ে আমার স্বামীকে ক্রসফায়ার দেয় ওসি প্রদীপ’

© 2021 Bangla Tribune