X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

ডিবি পরিচয়ে স্বেচ্ছাসেবক লীগ নেতাকে তুলে নেওয়ার অভিযোগ

কুড়িগ্রাম প্রতিনিধি
০৬ সেপ্টেম্বর ২০২১, ১৮:৪৪আপডেট : ০৬ সেপ্টেম্বর ২০২১, ১৮:৪৭

পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) পরিচয়ে কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলা সোনাহাট ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি রাজ্জাক মন্ডলকে তুলে নেওয়ার অভিযোগ উঠেছে। রবিবার (৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় সোনাহাট বাজার থেকে মাদক রাখার অভিযোগে তাকে তুলে নিয়ে যায়। সোমবার (৬ সেপ্টেম্বর) দুপুর পর্যন্ত এ বিষয়ে কোনও মন্তব্য করতে রাজি হননি ডিবির পরিদর্শক আতিকুর রহমান।

রাজ্জাক মন্ডল সোনাহাট ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি। তিনি ওই এলাকার মৃত রহিম মন্ডলের ছেলে এবং ভূরুঙ্গামারী উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূরুন্নবী চৌধুরীর চাচাতো ভাই বলে জানা গেছে।

রাজ্জাক মন্ডলের পরিবারের দাবি, জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে মিজানুর রহমান মিজু নামের এক প্রতিবেশী তাকে ফাঁসিয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রবিবার সন্ধ্যায় সোনাহাট বাজারের রাস্তার পাশে মোটরসাইকেল রেখে বাজার করতে যান রাজ্জাক। এ সময় কয়েকজন এসে তাকে আটক করে মোটরসাইকেলের কাছে নিয়ে আসেন। রাজ্জাক মন্ডল সবার সামনে তাকে তল্লাশি করার দাবি করলে ‘ডিবি’ পরিচয় দেওয়া লোকজন রাজ্জাকের দেহ তল্লাশি না করে সরাসরি মোটরসাইকেলের সিট খুলে সেখান থেকে মাদক উদ্ধার করেন। এ সময় রাজ্জাক মন্ডল উপস্থিত সবার উদ্দেশে বলেন, ‘আল্লাহর ওয়াস্তে সবাই ভিডিও করেন। আপনারা জানেন, এগুলো আমি জীবনে ছুঁয়ে দেখিনি। আমাকে ফাঁসানো হয়েছে। এগুলো মিজু (রাজ্জাকের প্রতিবেশী) গাড়িতে রেখে আমাকে ফাঁসিয়েছে।’ পরে তাকে নিয়ে বাজার এলাকা ত্যাগ করেন ডিবি পরিচয় দেওয়া দলটি।

রাজ্জাক মন্ডলের স্ত্রী রহিমা খাতুন দাবি করেন, তার স্বামী মাদক ব্যবসাতো দূরের কথা কখনও ছুঁয়েও দেখেননি। জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে মিজু নামের প্রতিবেশী তার স্বামীর মোটরসাইকেলে মাদক রেখে তাকে ফাঁসিয়েছে।

রহিমা বেগম বলেন, ‘আমার স্বামী নির্দোষ। আপনারা এলাকায় এসে তদন্ত করে দেখেন। আমার স্বামী মাদকের সঙ্গে সংশ্লিষ্ট- এটা প্রমাণ হলে, আমি নিজে তার ফাঁসি চাইবো। তাকে ফাঁসানো হচ্ছে। আমার স্বামীর কোনও খোঁজও আমাকে জানানো হচ্ছে না।’

নাম প্রকাশে অনিচ্ছুক রাজ্জাক মন্ডলের এক প্রতিবেশী বলেন, ‘রাজ্জাকের সঙ্গে মিজুর দীর্ঘদিন থেকে দ্বন্দ্ব চলছে। তাকে (রাজ্জাককে) সম্ভবত ফাঁসানো হয়েছে। আমরা এলাকার লোকজন কখনও তার (রাজ্জাক) মাদকের সঙ্গে জড়িত থাকার খবর পাইনি। এমনকি এলাকায় যারা মাদক সেবন করে তারাও রাজ্জাকের বিরুদ্ধে মাদকের সংশ্লিষ্টতার অভিযোগ দিতে পারবে না।’

সোনাহাট ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মঞ্জুরুল ইসলাম দুদু বলেন, ‘রাজ্জাকের সঙ্গে তার প্রতিবেশীর জমি নিয়ে ঝামেলা চলছিল। আমি যতটুকু জানতে পেরেছি, ওই মিজু রাজ্জাককে ফাঁসিয়েছে। রাজ্জাক কখনোই মাদকের সঙ্গে জড়িত ছিল না।’ ঘটনার পর থেকে মিজানুর রহমান মিজু গা ঢাকা দিয়েছেন এবং তিনি স্থানীয় ‘ভূমিদস্যু’ বলে দাবি করেন দুদু।

ভূরুঙ্গামারী উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূরুন্নবী চৌধুরী বলেন, ‘জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে মিজু নামে স্থানীয় এক ভূমিদস্যু তাকে ফাঁসিয়েছে। মাদকের সঙ্গে রাজ্জাকের সংশ্লিষ্টতা কখনও ছিল না।’

তবে মিজানুর রহমান মিজুর সঙ্গে কথা বলতে তার মোবাইল নম্বরে একাধিকবার কল দেওয়া হলেও বন্ধ পাওয়া গেছে। এ বিষয়ে জানতে কুড়িগ্রাম গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শকের মোবাইল নম্বরে একাধিকবার কল দিলেও তিনি রিসিভ করেননি। আজ দুপুরে ডিবি পুলিশের কার্যালয়ে গিয়ে আতিকুর রহমানের সঙ্গে কথা বলতে চাইলে তিনি এই প্রতিবেদকের সঙ্গে কথা বলতে রাজি হননি। এ বিষয়ে পরে কথা বলবেন বলে উপস্থিত এক ডিবি সদস্যের মাধ্যমে খবর পাঠান তিনি। সেখান থেকে ফিরে এসে সোমবার বিকালে প্রতিবেদনটি লেখার সময়ও ডিবির এ পরিদর্শকের নম্বরে একাধিকবার কল দিলেও তিনি রিসিভ করেননি।

/এফআর/
সম্পর্কিত
১০ কোটি টাকা অনিয়মের অভিযোগে অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক
কুমিল্লা শিক্ষা প্রকৌশল কার্যালয়ে ঠিকাদারকে মারধর২৫ দিনেও গ্রেফতার হয়নি কেউ, পুলিশ বলছে সিসিটিভির ফুটেজ পায়নি
অডিও ফাঁস, নারীর কাছে ডিবি পুলিশ সদস্যের ‘হেরোইন বিক্রি’
সর্বশেষ খবর
চারতলা ভবনের ছাদ থেকে পড়ে মাদ্রাসাছাত্রীর মৃত্যু
চারতলা ভবনের ছাদ থেকে পড়ে মাদ্রাসাছাত্রীর মৃত্যু
বাংলাদেশে চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী
বাংলাদেশে চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী
এবার ঘুমটা ভালো হবে ডু প্লেসির
এবার ঘুমটা ভালো হবে ডু প্লেসির
সৎ মাকে বটি দিয়ে কোপালো কিশোর, ঢামেকে মৃত্যু
সৎ মাকে বটি দিয়ে কোপালো কিশোর, ঢামেকে মৃত্যু
সর্বাধিক পঠিত
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
স্কুল-কলেজে ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
স্কুল-কলেজে ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
খুলনায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
খুলনায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
চুক্তিতে মাউশির ডিজি হলেন নেহাল আহমেদ
চুক্তিতে মাউশির ডিজি হলেন নেহাল আহমেদ
ব্রাজিল থেকে গরু আমদানি প্রসঙ্গে যা বললেন রাষ্ট্রদূত
ব্রাজিল থেকে গরু আমদানি প্রসঙ্গে যা বললেন রাষ্ট্রদূত