X
বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮

সেকশনস

এক-দুইয়ের লড়াইয়ে চেন্নাইকে শক্তি দেখালো দিল্লি

আপডেট : ০৫ অক্টোবর ২০২১, ০০:৪৯

এক নম্বরে চেন্নাই সুপার কিংস, দুই নম্বরে দিল্লি ক্যাপিটালস। দুবাইয়ের ম্যাচ শুরুর আগে এই ছিল আইপিএলের পয়েন্ট টেবিলের অবস্থান। পয়েন্ট সমান থাকলেও নেট রানরেটে এগিয়ে ছিল চেন্নাই। তাই জিতলে মহেন্দ্র সিং ধোনিরা ২ পয়েন্টে এগিয়ে শীর্ষস্থান সুসংহত করবে, অন্যদিকে দিল্লি জিতলে চেন্নাইকে টপকে যাবে যেতো- এই সমীকরণে মাঠে নেমে নিজেদের শক্তি দেখালো ঋষভ পান্তরা। চেন্নাইকে ৩ উইকেটে হারিয়ে শীর্ষে বসেছে দিল্লিই।

এবারের আইপিএলে এই দুই দল সমানতালে লড়ে যাচ্ছে। শিরোপা জেতার পথেও তারাই ফেভারিট। তাই দল দুটির মুখোমুখি লড়াইয়ে উত্তেজনার কমতি ছিল না দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে। যদিও রান উৎসব হয়নি, বরং বোলাররা আলো ছড়িয়েছেন। তবে উত্তেজনা ছড়িয়েছে ঠিকই। শেষ ওভারে গিয়ে নিষ্পত্তির হয়েছে পয়েন্ট টেবিলের এক-দুইয়ের লড়াই। যেখানে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে চেন্নাইয়ের করা ১৩৬ রান ৭ উইকেট হারিয়ে ২ বল আগে টপকে যায় দিল্লি।

ফলে ১৩ ম্যাচ শেষে ২০ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান দখল করেছে দিল্লি। আর হেরে যাওয়া চেন্নাই সমান ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে নেমে গেছে দ্বিতীয় স্থানে।

দিল্লির জয়ের ‘নায়ক’ শিমরন হেটমায়ার। সাত নম্বরে নামা ক্যারিবিয়ান ব্যাটসম্যানের ১৮ বলে ২ বাউন্ডারি ও এক ছক্কায় খেলা হার না মানা ২৮ রানে শেষ ওভারে গিয়ে জয় নিশ্চিত হয় দিল্লির। শেষ ওভারে জিততে দরকার ছিল ৬ রান। কিন্তু অভিজ্ঞ ডোয়াইন ব্রাভো ম্যাচ জমিয়ে দিয়েছিলেন তৃতীয় বলে অক্ষর প্যাটেলকে ফিরিয়ে। যদিও চতুর্থ বলে কাগিসো রাবাদা বাউন্ডারি হাঁকিয়ে নিশ্চিত করেন জয়।

দিল্লির সর্বোচ্চ সংগ্রাহক শিখর ধাওয়ান। এই ওপেনার ৩৫ বলে ৩ বাউন্ডারি ও ২ ছক্কায় খেলে যান ৩৯ রানের ইনিংস। আরেক ওপেনার পৃথ্বি শ ১২ বলে করেন ১৮ রান। তার সমান ১৮ রান আসে রিপাল প্যাটেলের ব্যাট থেকে।

চেন্নাইয়ের শার্দূল ঠাকুর ৪ ওভারে মাত্র ১৩ রান দিয়ে নেন ২ উইকেট। রবীন্দ্র জাদেজাও ২ উইকেট নিয়েছেন ২৮ রান খরচায়।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নামা চেন্নাইয়ের টপ অর্ডার মোটেও সুবিধা করতে পারেনি। এরপরও রান ১৩৬ হয়েছে আম্বাতি রাইডুর হাফসেঞ্চুরি। পাঁচ নম্বরে নেমে এই ব্যাটসম্যান ৪৩ বলে ৫ বাউন্ডারি ও ২ ছক্কায় অপরাজিত ছিলেন ৫৫ রানে। রবিন উথাপ্পা করেন ১৯ রান। ধোনি ১৮, রুতুরাজ গায়কোয়াড় ১৩ ও ফাফ ডু প্লেসি করেন ১৮ রান।

দিল্লির সবচেয়ে সফল বোলার অক্ষর প্যাটেল। ম্যাচসেরার পুরস্কার জেতা বাঁহাতি স্পিনার ৪ ওভারে ১৮ রান দিয়ে নেন ২ উইকেট। এছাড়া একটি করে উইকেট নিয়েছেন আনরিখ নর্কিয়া, আভেশ খান ও রবিন্দ্রন অশ্বিন।

/কেআর/

সম্পর্কিত

শান্ত বলছেন, ম্যাচ বাঁচানো সম্ভব

শান্ত বলছেন, ম্যাচ বাঁচানো সম্ভব

যুব বিশ্বকাপ ও এশিয়া কাপের দল ঘোষণা বাংলাদেশের

যুব বিশ্বকাপ ও এশিয়া কাপের দল ঘোষণা বাংলাদেশের

টেস্ট ব্যাটিং কী, জানা আছে মুমিনুলদের?

টেস্ট ব্যাটিং কী, জানা আছে মুমিনুলদের?

ভালো পেসার আসবে কবে? সুজন বললেন, ‘আল্লাহ যেদিন দেন’

ভালো পেসার আসবে কবে? সুজন বললেন, ‘আল্লাহ যেদিন দেন’

quiz
সর্বশেষসর্বাধিক
© 2021 Bangla Tribune