X
শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮

সেকশনস

কোম্যানকে বিদায় করলো বার্সেলোনা

আপডেট : ২৮ অক্টোবর ২০২১, ১১:৩২

এল ক্লাসিকোর পরই আসলে একরকম ভাগ্য নির্ধারণ হয়ে গিয়েছিল। যার চূড়ান্ত পরিণতি রায়ো ভায়েকানোর বিপক্ষে হার। বার্সেলোনায় রোনাল্ড কোম্যান অধ্যায় শেষই হয়ে গেলো। এই ডাচ কোচকে ছাঁটাই করেছে বার্সেলোনা। বুধবার রাতে ভায়েকানোর মাঠে ১-০ গোলের হারের পর বার্সেলোনা জানিয়ে দেয়, প্রধান কোচের পদে আর থাকছেন না কোম্যান।

কাতালান ক্লাবটির আস্থার সমাপ্তি। দলের বাজে পারফরম্যান্সের পরও কোম্যানকে দায়িত্ব চালিয়ে যেতে দিচ্ছিল বার্সেলোনা বোর্ড। তবে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের কাছে ঘরের মাঠে হার এবং পরের ম্যাচেই ভায়েকানোর মাঠে গিয়ে ধাক্কা খাওয়ায় আর আস্থা রাখতে পারেনি। এক বিজ্ঞপ্তিতে বার্সেলোনা জানিয়েছে, কোম্যানকে প্রধান কোচের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

কাতালান ক্লাব থেকে জানানো হয়েছে, ‘রায়ো ভায়েকানোর বিপক্ষে হারের পর সভাপতি জোয়ান লাপোর্তা জানিয়ে দিয়েছেন তাকে (কোম্যান)। বৃহস্পতিবার দলকে বিদায় বলবেন কোম্যান।’

কোম্যানের বিদায়ে ক্লাব কিংবদন্তি জাভির দায়িত্ব নেওয়ার গুঞ্জনের পালে আরও হাওয়া লাগতে শুরু করেছে। সাবেক মিডফিল্ডারের সঙ্গে নাকি সপ্তাহখানেক আগে থেকেই যোগাযোগ শুরু করেছে বার্সেলোনা। ন্যু ক্যাম্পের দায়িত্ব নেওয়ার দৌড়ে জাভিই এগিয়ে আছেন।

২০২০-২১ মৌসুম বাজে কেটেছে বার্সার। চলতি মৌসুমেও খুঁড়িয়ে চলছে, পয়েন্ট টেবিলে রয়েছে ৯-এ। তারপরও ডাচ কোচের ওপর আস্থা রেখে যাচ্ছিল তারা। গত ২ অক্টোবর আতলেতিকো মাদ্রিদ ম্যাচের আগে সভাপতি লাপোর্তা জানিয়েছিলেন, প্রত্যাশামতো ফল না এলেও কোম্যানের ওপর বিশ্বাস রাখবে তারা। কিন্তু পরিস্থিতি এতটাই খারাপের দিকে গেছে যে আর অপেক্ষা করলেন না লাপোর্তা। কোম্যানকে বিদায়ের খবর জানিয়ে দিয়েছেন তিনি।

বার্সেলোনার সাবেক এই কিংবদন্তি ডিফেন্ডার/মিডফিল্ডার ২০২০ সালের ১৯ আগস্ট কাতালানদের প্রধান কোচের দায়িত্ব নিয়েছিলেন। চুক্তির মেয়াদ ছিল দুই বছর। তবে এক বছর দুই মাসের মাথায় শেষ হলে গেলো তার বার্সেলোনার কোচিংয়ের অধ্যায়।

/কেআর/

সম্পর্কিত

মোহামেডানকে হারিয়ে সেনাবাহিনীর চমক

মোহামেডানকে হারিয়ে সেনাবাহিনীর চমক

১০ জনের মুক্তিযোদ্ধা সংসদ কাঁপিয়ে দিয়েছে সাইফকে

১০ জনের মুক্তিযোদ্ধা সংসদ কাঁপিয়ে দিয়েছে সাইফকে

মুক্তিযোদ্ধায় সেই জাপানি এবার অন্য ভূমিকায়

মুক্তিযোদ্ধায় সেই জাপানি এবার অন্য ভূমিকায়

ব্রাজিলিয়ানের জোড়ায় শেখ রাসেল শেষ আটে

ব্রাজিলিয়ানের জোড়ায় শেখ রাসেল শেষ আটে

quiz
সর্বশেষসর্বাধিক
© 2021 Bangla Tribune