X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১
কুসিক নির্বাচন

বঞ্চিতদের নৌকার পক্ষে কাজ করতে বললেন কেন্দ্রীয় নেতারা

কুমিল্লা প্রতিনিধি
১১ জুন ২০২২, ০৯:৪৫আপডেট : ১১ জুন ২০২২, ০৯:৫৭

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে মনোনয়ন বঞ্চিতদের অভিমান ভুলে মেয়র পদে নৌকা প্রতীকের প্রার্থী আরফানুল হক রিফাতের পক্ষে কাজ করতে বলা হয়েছে। শুক্রবার (১০ জুন) ঢাকার ধানমন্ডিতে দলীয় কার্যালয়ে এক বৈঠকে এই নির্দেশনা দেন কেন্দ্রীয় নেতারা। নির্বাচনি প্রচারণা শেষ হওয়ার তিন দিন আগে বৈঠকটি অনুষ্ঠিত হয়েছে।

সূত্র জানায়, বৈঠকে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক (চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত) আবু সাঈদ আল মাহমুদ স্বপন, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক মো. আবদুস সবুর, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, কৃষি ও সমবায় সম্পাদক ফরিদুন্নাহার লাইলী।

বৈঠকের বিষয়ে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মনোনয়ন বঞ্চিত অ্যাডভোকেট আনিসুর রহমান মিঠু বলেন, ‌‘কেন্দ্রীয় নেতৃবৃন্দকে আওয়ামী লীগের মনোনয়নের পদ্ধতি পরিবর্তনের জন্য বলেছি। কারণ দল যখন মনোনয়ন ফরম বিতরণ করেছে, তখন আমরা সংগ্রহ করে জমা দিয়েছি। কিন্তু এখন দেখা যাচ্ছে, মনোনয়ন চাওয়ায় আমরা শত্রু হয়ে গেলাম। যিনি মনোনয়ন পেলেন তিনি তো একদিনের জন্যেও কাজ করতে বললেন না। রিফাত ভাই কাজ করতে না বললেও আমার নেতাকর্মীরা নৌকাকে বিজয়ী করার জন্য কাজ করছি।’

আরও পড়ুর: ইসির নির্দেশের পরও এলাকা ছাড়েননি এমপি বাহার

কুমিল্লা মহানগর আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. আবদুস সবুর বলেন, ‘দলে প্রতিযোগিতা থাকবে, এটাই স্বাভাবিক। যারা মনোনয়ন পাননি তারা সবাই যোগ্য নেতা। তাদের মান অভিমান ভুলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নৌকা প্রতীকের পক্ষে কাজ করার অনুরোধ জানানো হয়েছে। তারাও কাজ করার প্রতিশ্রুতি দিয়েছেন।’

বৈঠকে উপস্থিত মনোনয়ন বঞ্চিতদের মধ্যে ছিলেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আঞ্জুম সুলতানা সীমা, কুমিল্লা জেলা পরিষদের সাবেক প্রশাসক আলহাজ্ব ওমর ফারুক, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম-আহ্বায়ক সফিকুল ইসলাম শিকদার, মহানগর আওয়ামী লীগের তথ্য ও সমাজকল্যাণ সম্পাদক নুর উর রহমান মাহমুদ, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক কবিরুল ইসলাম শিকদার, যুব ও ক্রীড়া সম্পাদক আনিসুর রহমান, আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটির সদস্য মাসুদ পারভেজ খান ইমরান, মহানগর আওয়ামী লীগের সদস্য জাকির হোসেন, কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি শ্যামল চন্দ্র ভট্টাচার্য, ছাত্রলীগের সাবেক সদস্য মাহবুবুর রহমান ও মহি উদ্দিন মাহী। 

দলীয় সূত্রমতে, গত ৫-১১ মে পর্যন্ত আওয়ামী লীগের ধানমন্ডির কার্যালয়ে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের মেয়র পদে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়। এতে ১৪ জন দলীয় মনোনয়ন পেতে আবেদন ফরম জমা দেন। কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ-সম্পাদক আরফানুল হক দলীয় মনোনয়ন পাওয়ার পর বঞ্চিত ১৩ নেতাকে নির্বাচনে আওয়ামী লীগের ৪১ সদস্যবিশিষ্ট নির্বাচন পরিচালনা কমিটিতেও রাখা হয়নি। তারাও প্রচারণায় নামেননি। 

গত ৯ জুন দুপুরে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ কুমিল্লার একটি হোটেলে স্থানীয় সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারের সঙ্গে বৈঠক করেন। সেখানে বিষয়টি নিয়ে আলোচনা হয়। এরই পরিপ্রেক্ষিতে শুক্রবার সকালে ১৩ নেতা ও এর বাইরে শ্রমিক নেতা মনির হোসেন ও মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শাহীনুল ইসলামকে ঢাকায় তলব করে কেন্দ্রীয় কমিটি। আগামী ১৫ জুন কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে।

/এসএইচ/
সম্পর্কিত
প্রতিমন্ত্রীর মর্যাদা পেলেন রাজশাহী ও খুলনার মেয়র
সূচনার সূচনাতে থাকছে যানজট নিরসন
শপথ নিলেন নতুন দুই মেয়র ও পাঁচ চেয়ারম্যান
সর্বশেষ খবর
মন্দিরে সেলফি তুলতে গিয়ে মোমবাতির প্রদীপে দগ্ধ নারীর মৃত্যু
মন্দিরে সেলফি তুলতে গিয়ে মোমবাতির প্রদীপে দগ্ধ নারীর মৃত্যু
প্রতিবন্ধী শিল্পীদের আয়োজনে মঞ্চস্থ হলো ‘সার্কাস সার্কাস’ নাটক
প্রতিবন্ধী শিল্পীদের আয়োজনে মঞ্চস্থ হলো ‘সার্কাস সার্কাস’ নাটক
‘শো মাস্ট গো অন’
চিকিৎসা সুরক্ষা আইন জরুরি‘শো মাস্ট গো অন’
ছাদে আম পাড়তে গিয়ে নিচে পড়ে শিশুর মৃত্যু
ছাদে আম পাড়তে গিয়ে নিচে পড়ে শিশুর মৃত্যু
সর্বাধিক পঠিত
সরকারি না হলেও সলিমুল্লাহ কলেজে অধ্যাপক ১৪ জন
সরকারি না হলেও সলিমুল্লাহ কলেজে অধ্যাপক ১৪ জন
পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ
পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ
মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
হোটেল রুম থেকে এই ৫ জিনিস নিয়ে আসতে পারেন ব্যাগে ভরে!
হোটেল রুম থেকে এই ৫ জিনিস নিয়ে আসতে পারেন ব্যাগে ভরে!