X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১
দুই ভাইকে কুপিয়ে হত্যা

মায়ের চোখের জলে ভিজলো দুই সন্তানের কাফন

নারায়ণগঞ্জ প্রতিনিধি
২৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৩:৪১আপডেট : ২৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৩:৪১

‘আমার বুকের ধন কেড়ে নিয়েছে। দুই ছেলেকে কুপিয়ে মেরে ফেলেছে ওরা। আমাকে নিঃস্ব করেছে। এখন কী নিয়ে বাঁচবো। তোমরা আমার দুই মানিককে এনে দাও।’ দুই খাটিয়ায় রাখা দুই সন্তানের মরদেহের পাশে দাঁড়িয়ে এভাবে কাঁদছিলেন মা জহুরা বেগম। মায়ের চোখের জলে ভিজে যায় সন্তানের কাফন। সবশেষ জানালেন বিদায়। এ সময় স্বজনদের আহাজারিতে আশপাশের পরিবেশ ভারী হয়ে ওঠে।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় জানাজা শেষে জহুরার দুই ছেলেকে স্থানীয় কবরস্থানে দাফন করা হয়। বিকালে ময়নাতদন্ত শেষে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে দুই ভাইয়ের মরদেহ গ্রামের বাড়ি আনা হয়। তারা হলেন নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার কাঁচপুর পাঁচপাড়া এলাকার মৃত সানাউল্লাহ মিয়ার বড় ছেলে আসলাম সানি (৪৮) ও ছোট ছেলে মো. শফিকুল ইসলাম রনি (৩৫)।

এভাবে আর কোনও মায়ের বুক যেন খালি না হয় এমন আহাজারি করে জহুরা বেগম বলেন, ‘আমার দুই মানিককে হত্যায় জড়িতদের ফাঁসি চাই। আর কোনও মায়ের বুক যেন এভাবে খালি না হয়। আমি নিঃস্ব হয়ে গেলাম।’

সানির নিথর দেহ দেখে বাকরুদ্ধ হয়ে পড়েন স্ত্রী সোনিয়া আক্তার

রবিবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার কাঁচপুর পাঁচপাড়া এলাকায় জমি নিয়ে বিরোধের জেরে দুই ভাইকে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় তাদের মেজো ভাই রফিকুল ইসলাম (৪০) আহত অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

বিকালে দুই ভাইয়ের মরদেহ গ্রামের বাড়ি আসার পর সানির নিথর দেহ দেখে বাকরুদ্ধ হয়ে পড়েন স্ত্রী সোনিয়া আক্তার। স্বামীর শোকে তিন সন্তানকে নিয়ে পাগলপ্রায় সোনিয়া।

বাদ মাগরিব কাঁচপুর মঞ্জিলখোলা ঈদগাহ ময়দানে তাদের জানাজা হয়। এ সময় হত্যায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান এলাকাবাসী। রাতে কাঁচপুর রহিম স্টিলের সামাজিক কবরস্থানে তাদের দাফন করা হয়।

সন্ধ্যায় কাঁদতে কাঁদতে সোনিয়া আক্তার বলেন, ‘ওরা শুধু জায়গা-জমি চায়। জায়গা-জমির জন্য খুন করেছে। আমি বিচার চাই। ওরা প্রায় সময় আমাদের মেরে ফেলার হুমকি দিতো। চাচাতো ভাসুর মোস্তফা ও তার পরিবারের সবাই মিলে পরিকল্পনা করে স্বামী ও দেবরকে হত্যা করেছে।’

গুরুতর আহত রফিকুল ইসলামের স্ত্রী সাদিয়া আক্তার বলেন, ‘জমি নিয়ে আমার চাচা শ্বশুর ও তার ছেলে মোস্তফার সঙ্গে আমাদের পূর্ববিরোধ রয়েছে। ওরা আমার স্বামীসহ তার তিন ভাইকে হত্যার হুমকি দিয়েছিল। বিরোধের জেরে পরিকল্পিতভাবে হত্যা করেছে দুই ভাইকে। এ ঘটনার দৃষ্টান্তমূলক বিচার চাই।’

স্থানীয় সূত্র জানায়, চাচা মো. মহিউদ্দিন ও তার পরিবারের সদস্যদের সঙ্গে দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলছিল তিন ভাইয়ের। এর মধ্যে তাদের বাড়ির পাশ দিয়ে একটি সড়কের ড্রেন নির্মাণের কাজ চলছে। ওই ড্রেনে পাইপ স্থাপন করতে চেয়েছিলেন আসলাম সানি। এ নিয়ে চাচাতো ভাই মোস্তফার সঙ্গে বাগবিতণ্ডা হয়। পরে মোস্তফার নেতৃত্বে অস্ত্র নিয়ে সানির ওপর হামলা করা হয়। তাকে রক্ষা করতে রনি ও রফিকুল এগিয়ে এলে কুপিয়ে জখম করা হয়। বিকালে চিকিৎসাধীন অবস্থায় সানি ও রনি মারা যান। এ ঘটনায় মেজো ছেলে রফিকুল ইসলাম গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। হত্যাকাণ্ডের পর মোস্তফা ও তার পরিবার সদস্যরা পালিয়ে যান।

বাদ মাগরিব কাঁচপুর মঞ্জিলখোলা ঈদগাহ ময়দানে তাদের জানাজা হয়

এদিকে, হত্যাকাণ্ডের ঘটনায় ৯ জনকে আসামি করে মামলা হয়েছে। সোমবার দুপুরে নিহত দুই ভাইয়ের মেজো বোন শামসুন নাহার বাদী হয়ে সোনারগাঁ থানায় এ মামলা করেন। মামলায় চাচা মহিউদ্দিন ও চাচাতো ভাই মোস্তফাসহ তাদের পরিবারের ৯ সদস্যকে আসামি করা হয়। 

মামলার বিষয়টি নিশ্চিত করে সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাবুব আলম বাংলা ট্রিবিউনকে বলেন, ‘হত্যাকাণ্ডের ঘটনায় ৯ জনকে আসামি করে মামলা হয়েছে। আসামিরা পলাতক থাকায় এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।’

এদিকে, সোমবার দুপুরে কাঁচপুর ইউনিয়নের পাঁচপাড়া এলাকায় হত্যাকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন করেছেন ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম। এ সময় তিনি নিহতদের স্বজনদের সমবেদনা জানিয়ে দ্রুত সময়ের মধ্যে অপরাধীদের আইনের আওতায় আনার আশ্বাস দেন।

/এএম/
সম্পর্কিত
পোশাকশ্রমিককে ডেকে নিয়ে পিটিয়ে হত্যার অভিযোগ
শিশুকে পালাক্রমে ধর্ষণের অভিযোগে ৪ কিশোর সংশোধনাগারে
চট্টগ্রামে তিন ভাইবোনকে হত্যা: ২ জনের মৃত্যুদণ্ড
সর্বশেষ খবর
ভাগ্নিকে শায়েস্তা করতে নাতিকে হত্যা
ভাগ্নিকে শায়েস্তা করতে নাতিকে হত্যা
৫ বছর বন্ধ সুন্দরবন টেক্সটাইল, সংকটে শ্রমিকরা
৫ বছর বন্ধ সুন্দরবন টেক্সটাইল, সংকটে শ্রমিকরা
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপের ফাইনাল আজ
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপের ফাইনাল আজ
টিভিতে আজকের খেলা (২০ এপ্রিল, ২০২৪)
টিভিতে আজকের খেলা (২০ এপ্রিল, ২০২৪)
সর্বাধিক পঠিত
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
ইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
ইস্পাহানে হামলাইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের ঘটনায় ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী
উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের ঘটনায় ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!
সংঘাত বাড়াতে চায় না ইরান, ইসরায়েলকে জানিয়েছে রাশিয়া
সংঘাত বাড়াতে চায় না ইরান, ইসরায়েলকে জানিয়েছে রাশিয়া