X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

মাহির স্বামীর বিরুদ্ধে কোটি টাকার জমি দখলের অভিযোগ

গাজীপুর প্রতিনিধি
১৮ মার্চ ২০২৩, ০০:৪১আপডেট : ১৮ মার্চ ২০২৩, ০০:৪১

চিত্রনায়িকা মাহিয়া মাহির স্বামী রকিব সরকারের বিরুদ্ধে কয়েক কোটি টাকা মূল্যের জমি দখলের অভিযোগ উঠেছে। তার বিরুদ্ধে মাদক ব্যবসা, চাঁদাবাজিসহ বিভিন্ন অপকর্মে জড়িত থাকা এবং খুন, অস্ত্র ও নারী নির্যাতনের মামলাও রয়েছে বলে অভিযোগ আনা হয়েছে।

শুক্রবার (১৭ মার্চ) সন্ধ্যায় চান্দনা চৌরাস্তা এলাকার এস কে মার্কেটের দোতলায় নিজস্ব অফিসে সংবাদ সম্মেলনে বাসন থানার দিঘীরচালা এলাকার ইসমাইল হোসেন এসব অভিযোগ করেন।

অভিযুক্ত রকিব সরকার গাজীপুর মহানগরের চান্দনা চৌরাস্তা এলাকার পরিবহন শ্রমিক নেতা প্রয়াত সামসুদ্দিন সরকারের ছেলে।

লিখিত বক্তব্যে ইসমাইল হোসেন সাংবাদিকদের বলেন, ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের পূর্ব পাশে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের উত্তর পাশে তার নিজের ও রকিব সরকারের চাচাতো ভাই ব্যবসায়ী মামুন সরকারের মালিকানাধীন সাড়ে ৩২ শতাংশ জমি রয়েছে। প্রায় পাঁচ বছর ধরে ওই জমি জোরপূর্বক দখল করে সেখানে সনিরাজ কার প্যালেস নামে গাড়ির শো রুম স্থাপন করেছে। সম্প্রতি জমির মালিক মামুন সরকার জমিতে ভবন নির্মাণ করতে গেলে রকিব তার লোকজন দিয়ে নির্মাণসামগ্রীসহ লাখ লাখ টাকার মালামাল নিয়ে যায়। তখন ইসমাইল হোসেনের একটি রড বাইন্ডিং মেশিন ভেঙে ফেলে।

শুক্রবার (১৭ মার্চ) ভোরে ওই জমিতে কাজ করতে গেলে রকিবের লোকজন এসে ইসমাইলকে বাধা দেয় এবং মারধর করে। এ সময় তার সঙ্গে থাকা ৩ জন আহত হয়। বাধা ও মারধরের ঘটনায় শুক্রবার বিকেলে মহানগেরর বাসন থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী ইসমাইল হোসেন।

সাংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করে বলেন, রাকিব সরকার ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কাশেম টেক্সটাইল সংলগ্ন জনৈক বাবুলের প্রায় ১০০ শতাংশ জমি, বাসন থানার মোগড়খাল এলাকায় বিধবা রহিমার মালিকানাধীন ১০ শতাংশ জমি, সদর থানার শিমুলতলী রোডে ১০ শতাংশ জমি জোর করে দখল করেন। তিনি বাসন থানার তেলিপাড়া এলাকার সরকার ক্যাবল ভিশন নামক ডিশ ব্যবসার ব্যবস্থাপক (ম্যানেজার) আমির হামজা হত্যা মামলার প্রধান আসামি। তার বিরুদ্ধে (ইনতুজা আক্তার রুপা) নামে এক নারীকে জোর করে ধর্ষণের অভিযোগে জয়দেবপুর থানায় মামলা রয়েছে।

রাকিব সরকারের কর্মকাণ্ড বিষয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। রাকিব সরকারের অত্যাচার থেকে রক্ষা ও জোরপূর্বক দখল করে নেওয়া ভূমি ফিরে পেতে স্থানীয় পুলিশ ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন বলে জানান ইসমাইল।

তিনি আরও বলেন, রাকিব সরকারের বড় ভাই সুলতান সরকার গাজীপুর জেলা পরিবহন শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি ও কেন্দ্রীয় শ্রমিক ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক। যিনি পরিবহন খাতের বড় চাঁদাবাজ ও বিশৃঙ্খলা সৃষ্টির মূল হোতা হিসেবে পরিচিত। তার আরেক ভাই গাজীপুর মহানগর জাতীয়তাবাদী শ্রমিক দলের আহ্বায়ক এবং সিটি করপোরেশনের ১৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর।

ইসমাইল দাবি করে বলেন, রাকিব সরকার তার রাজনৈতিক পরিচয় ও ভাইদের প্রত্যক্ষ ও পরোক্ষ সহযোগিতায় গাজীপুর মহানগরীর বিভিন্ন এলাকায় চাঁদাবাজি, গার্মেন্টসে ঝুট ব্যবসা নিয়ন্ত্রণ, মাদকের স্পট পরিচালনা, জমি দখল, পরিবহন খাতে চাঁদাবাজি, ডিশ ও ইন্টারনেট ব্যবসার নিয়ন্ত্রণ করে স্থানীয় জনগণের কাছে এক আতঙ্ক হিসেবে পরিচিত হয়ে উঠেছে। বর্তমানে এসব অপকর্মে তার দ্বিতীয় স্ত্রী চিত্রনায়িকা মাহিয়া মাহিকেও ব্যবহার করছে।

অভিযুক্ত রাকিব সরকার সস্ত্রীক ওমরাহ হজ পালন করার জন্য সৌদিতে অবস্থান করায় অভিযোগ বিষয়ে বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপির) কমিশনার মোল্ল্যা নজরুল ইসলাম বলেন, ‘রাকিব সরকারের বিরুদ্ধে খুন, অস্ত্র ও নারী নির্যাতনের মামলা রয়েছে। তিনটি মামলায় সাক্ষ্য-প্রমাণে প্রমাণিত না হওয়ায় চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেছে পুলিশ। যদি এসব মামলায় সাক্ষী-প্রমাণ পাওয়া যায়, তবে মামলাগুলো পুনরায় তদন্ত করা হবে।’

/এনএআর/
সম্পর্কিত
ডিইউজে নির্বাচনে সভাপতি পদের মীমাংসা মামলার শুনানি ২৫ এপ্রিল
দাফনের ১৫ দিন পর তোলা হলো ব্যাংক কর্মকর্তার মরদেহ
হাসপাতালের ৪ কোটি টাকা আত্মসাতের অভিযোগে ১০ জনের বিরুদ্ধে দুদকের মামলা
সর্বশেষ খবর
আজকের আবহাওয়া: দুই বিভাগে বৃষ্টির আভাস
আজকের আবহাওয়া: দুই বিভাগে বৃষ্টির আভাস
আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে ৩০ মামলার বিচার শেষের অপেক্ষা
আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে ৩০ মামলার বিচার শেষের অপেক্ষা
উপজেলা নির্বাচন: ওসির বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ
উপজেলা নির্বাচন: ওসির বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ
মেলায় জাদু খেলার নামে ‘অশ্লীল নৃত্য’, নারীসহ ৫ জন কারাগারে
মেলায় জাদু খেলার নামে ‘অশ্লীল নৃত্য’, নারীসহ ৫ জন কারাগারে
সর্বাধিক পঠিত
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
‘মারামারি’র ঘটনায় মিশা-ডিপজলের দুঃখপ্রকাশ
‘মারামারি’র ঘটনায় মিশা-ডিপজলের দুঃখপ্রকাশ
মিয়াবতী থেকে পিছু হটলো মিয়ানমারের বিদ্রোহীরা?
মিয়াবতী থেকে পিছু হটলো মিয়ানমারের বিদ্রোহীরা?
‘বয়কট’ করা তরমুজের কেজি ফের ৬০ থেকে ১২০ টাকা
‘বয়কট’ করা তরমুজের কেজি ফের ৬০ থেকে ১২০ টাকা
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা