ফল যাই হোক মেনে নেবো: সাদিক আবদুল্লাহ

Send
এস এম সামসুর রহমান, বরিশাল থেকে
প্রকাশিত : ০৮:৫৩, জুলাই ৩০, ২০১৮ | সর্বশেষ আপডেট : ০৯:৪৫, জুলাই ৩০, ২০১৮

বরিশাল সরকারি কলেজে কেন্দ্রে ভোট দেন সাদিক আবদুল্লাহবরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী সের‌নিয়াবাত সা‌দিক আবদুল্লাহ বলেছেন, ‘নির্বাচ‌নের ফলাফল যাই হোক না কেন তা মে‌নে নেবো। নির্বাচ‌নে যেই জয়লাভ কর‌বে তা‌কে সহায়তা কর‌বো।’

সোমবার (৩০ জুলাই) সরকারি ব‌রিশাল কলেজ কে‌ন্দ্রে ভোট প্রদান ক‌রেন। কেন্দ্রের প্রথম ভোটটি দেন তিনি।

আওয়ামী লী‌গের প্রার্থী ব‌লেন, ‘বর্তমান সরকা‌রের উন্নয়ন দে‌খে জনগণ আওয়ামী লীগ‌কে ভোট দে‌বে। জাতীয় পার্টি এরই মধ্যে আওয়ামী লীগকে সমর্থন দিয়েছে। ভোট সুষ্ঠু হবে না এমন অভিযোগ ঠিক নয়। জনগণ উৎসবমুখর প‌রি‌বে‌শে ভোট দি‌চ্ছে।’

সাদিক আবদুল্লাহর বাবা বরিশাল ১ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত আব্দুল্লাহ সরকারি ব‌রিশাল ক‌লে‌জে ভোট দেন সকাল সোয়া ৯ টায়। তি‌নি আওয়ামী লীগ প্রাথীর জয়ের বিষয়ে শতভাগ আশাবাদ প্রকাশ করেন। 

উল্লেখ্য আজ বরিশাল, সিলেট ও রাজশাহীতে একই সঙ্গে সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

বরিশাল সিটি করপোরেশনে সাত জন মেয়র প্রার্থী রয়েছেন। তাদের মধ্যে বশিরুল হক ঝুনু নামের স্বতন্ত্র প্রার্থী নির্বাচন থেকে সরে গেছেন। বাকি ছয়জন মাঠে রয়েছেন। বিএনপির প্রার্থী মো. মজিবর রহমান সরোয়ার ও আওয়ামী লীগের সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে।বরিশাল সরকারি কলেজে কেন্দ্রে ভোট দেন সাদিক আবদুল্লাহ

বরিশাল সিটিতে সাধারণ ৩০টি ওয়ার্ডের মধ্যে তিনটিতে ও একটি সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। বাকি ২৭টি সাধারণ ওয়ার্ডে ৯১ জন ও নয়টি সংরক্ষিত কাউন্সিলর পদে ৩৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বরিশাল সিটি বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ১২৩টি ভোটকেন্দ্রের মধ্যে ১১২টিই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে পুলিশ। এর মধ্যে ৫৫টি ভোটকেন্দ্র অতি ঝুঁকিপূর্ণ হিসেবে বিবেচনা করা হচ্ছে।

ঝুঁকিপূর্ণ কেন্দ্রের নিরাপত্তায় পুলিশ ও আনসারের ২৪ জন সদস্য মোতায়েন করা হবে। এ ছাড়া এ সিটির ভোটের নিরাপত্তায় পুলিশ, এপিবিএন ও আনসারের ৩০টি মোবাইল টিম ও ১০টি করে স্ট্রাইকিং ফোর্স মাঠে রয়েছে।

এ ছাড়া র‌্যাবের ৩০টি টিম ও ১৫ প্লাটুন বিজিবি টহল দিচ্ছে। এর বাইরে চার প্লাটুন বিজিবি রিজার্ভ ফোর্স হিসেবে সংরক্ষিত রয়েছে।

এ সিটিতে ভোটার সংখ্যা দুই লাখ ৪২ হাজার ১৬৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ২১ হাজার ৪৩৬ ও নারী ভোটার এক লাখ ২০ হাজার ৭৩০ জন।

 

/এফএস/

লাইভ

টপ