এমপি আব্দুল মান্নানের মৃত্যুতে বগুড়ায় তিন দিনের শোক

Send
বগুড়া প্রতিনিধি
প্রকাশিত : ১৪:১৩, জানুয়ারি ১৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৪:৩৩, জানুয়ারি ১৮, ২০২০

আবদুল মান্নানবগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনের সংসদ সদস্য আব্দুল মান্নানের মৃত্যুতে পুরো জেলায় শোকের ছায়া নেমে এসেছে। তার নির্বাচনি এলাকা বগুড়ার সোনাতলা ও সারিয়াকান্দি উপজেলার পাশাপাশি পুরো জেলার রাজনীতিবিদ, আত্মীয়-স্বজন, সমর্থক-শুভাকাঙ্ক্ষিদের অনেকে মৃত্যু সংবাদ পেয়ে কান্নায় ভেঙে পড়েন। দলীয় নেতাকর্মী ছাড়াও এলাকাবাসীর মধ্যে শূন্যতা তৈরি হয়েছে। দলের একজন অভিজ্ঞ ও সক্রিয় কর্মীর মৃত্যুর খবর সামাজিক যোগাযোগ মাধ্যমেও প্রধান ইস্যুতে পরিণত হয়েছে।

ঢাকার ল্যাবএইড হাসপাতালের সিসিইউতে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় শনিবার সকাল সাড়ে ৮টায় চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আমেরিকা প্রবাসী মেয়ে মালিহা মান্নান মৌ দেশে ফিরলে দাফনের সিদ্ধান্ত নেওয়া হবে। মরহুমের শ্যালক সোনাতলা উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট মিনহাদুজ্জামান লীটন এই খবরের সত্যতা নিশ্চিত করেছেন।

বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগীবুল আহসান রিপু বলেন, ‘আমরা শোকাহত ও মর্মাহত। এরকম নেতার শূন্যতা পূরণ হওয়ার নয়। উনার মৃত্যুতে জেলায় তিন দিনের শোক পালন করা হবে। নেতাকর্মীরা এই তিন দিন কালো ব্যাজ ধারণ করবেন। কোরআন খানি ও দোয়া মাহফিলের আয়োজন করা হবে।’

জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা ভাইস চেয়ারম্যান ডালিয়া নাসরিন রিক্তা, জেলা আওয়ামী লীগের সহসভাপতি টি জামান নিকেতা, সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহী সুমন পৃথক বিবৃতিতে শোক প্রকাশ করেছেন।

আব্দুল মান্নান আওয়ামী লীগের সাবেক প্রচার প্রকাশনা সম্পাদক, সাবেক সাংগঠনিক সম্পাদক, ছাত্রলীগের সাবেক সভাপতি ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি ছিলেন। সোনাতলা উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট মিনহাদুজ্জামান লীটন জানান, তার ভগ্নিপতি এমপি আবদুল মান্নান ১৬ জানুয়ারি বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টার দিকে তার ঢাকার ধানমন্ডির বাসভবনে হঠাৎ অসুস্থতা অনুভব করেন। তার উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে আসছিল না। ডায়বেটিসও নিয়ন্ত্রণে আসছিল না। এরপর তাকে ঢাকা পপুলার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তার শারীরিক অবস্থার উন্নতি না হলে বেলা আড়াইটায় ঢাকা ল্যাবএইড হাসপাতালে স্থানান্তর করা হয়। এরপর থেকে তিনি ল্যাবএইড হাসপাতালে সিসিইউতে লাইফ সাপোর্টে ছিলেন। তার সুস্থতা কামনায় শুক্রবার বাদ জুমা বগুড়ায় বিভিন্ন মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

তিনি আরও জানান, মরহুমের মেয়ে আমেরিকা প্রবাসী মালিহা মান্নান মৌ রবিবার রাত ১১টার দিকে দেশে ফিরবেন। তারপর মরহুম আবদুল মান্নানের দাফনের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

আবদুল মান্নান ঐতিহ্যবাহী বগুড়া প্রেসক্লাবের সদস্য ছিলেন। তার মৃত্যুতে সাংবাদিকদের মাঝেও শোকের ছেয়ে নেমে আসে।

তৃতীয়বারের মতো সংসদ সদস্য আবদুল মান্নান ১৯৫৩ সালের ১৯ ডিসেম্বর বগুড়ার সারিয়াকান্দি উপজেলার হিন্দুকান্দি গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম মৃত জালাল উদ্দিন সরদার। তার স্ত্রী শাহাদারা মান্নান সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বগুড়া জেলা পরিষদের সদস্য। তাদের এক ছেলে ও এক মেয়ে রয়েছে।

আরও পড়ুন- বগুড়ার এমপি আব্দুল মান্নান মারা গেছেন

 

/এফএস/

লাইভ

টপ