ভোটারদের দ্রুত বাড়ি ফেরার পরামর্শ বাগেরহাটে

Send
এস এম সামছুর রহমান, বাগেরহাট
প্রকাশিত : ১০:০৫, মার্চ ২১, ২০২০ | সর্বশেষ আপডেট : ১০:২৭, মার্চ ২১, ২০২০

ভোটারদের হাত ধোয়ার ব্যবস্থাবাগেরহাট-৪ (মোরেলগঞ্জ-শরণখোলা) সংসদীয় আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ শুরু হ‌য়ে‌ছে। শনিবার (২১ মার্চ) সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে। নির্বাচন কর্মকর্তারা জানান, করোনা মোকাবিলায় ভোট কেন্দ্রে হাত ধোয়ার ব্যবস্থা রাখা হয়েছে এবং ভোটারদের দ্রুত বাড়ি ফেরার পরামর্শ দেওয়া হচ্ছে।  

মোরেলগঞ্জ ও শরণখোলা উপজেলার ১৪৩টি কেন্দ্রে ভোট চলছে। এই দুই উপজেলায় ভোটার তিন লাখ ১৬ হাজার ৫১০ জন। উপনির্বাচনে প্রার্থী দুই জন। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট আমিরুল আলম মিলন এবং জাতীয় পার্টির প্রার্থী সাজন কুমার মিস্ত্রীর মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে।বাগেরহাট-৪ আসনের উপনির্বাচন

বাগেরহাট-৪ আসনের উপ-নির্বাচনের রিটার্নিং অফিসার ও খুলনা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইউনুচ আলী জানান, ‘নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। সঠিকভাবে ভোট গ্রহণের জন্য প্রতিটি কেন্দ্রে কর্মকর্তাদের পাশাপাশি পাঁচ জন পুলিশ ও ১২ জন আনসার সদস্য দায়িত্ব পালন করছেন। দুই উপজেলায় ২৩ জন নির্বাহী ও দুইজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট,  পুলিশের ২১টি ভ্রাম্যমাণ দল, ১০টি স্ট্রাইকিং ফোর্স, ১২ প্লাটুন বিজিবি, দুই প্লাটুন কোস্টগার্ড ও র‌্যাবের ১০টি টিম সার্বক্ষণিক মাঠে থাকবে।’করোনা প্রতিরোধের নির্দেশনা দিয়ে ব্যানার লাগানো হয়েছে ভোট কেন্দ্রে

তিনি আরও জানান, করোনা প্রতিরোধে রিটানিং কর্মকর্তার পক্ষ থেকে প্রতিটি কেন্দ্রে ব্যানার লাগানো হয়েছে। সাতটি ম্যাসেজ সম্বলিত এই ব্যানারে নিরাপদে ভোট দিয়ে এবং দ্রুত বাড়ি ফিরে যেতে অনুরোধ জানানো হয়েছে। প্রতিটি ভোট কেন্দ্রের সামনে সাবান দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা রাখা হয়েছে। নিরাপদ দূরত্বে লাইনে দাগাতে বলা হয়েছে। ভোটারদের ভোট দেওয়ার পরপরই দ্রুত ভোটকেন্দ্র ত্যাগ করতে বলা হয়েছে।

প্রসঙ্গত, গত ১০ জানুয়ারি বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি ডা. মোজাম্মেল হোসেনের মৃত্যু হলে আসনটি শূন্য হয়।

আরও পড়ুন- 
হাত ধোয়ার ব্যবস্থা রেখে ভোট শুরু

করোনা ঝুঁকির মধ্যেই উপনির্বাচনে ভোট চলছে

 

/এফএস/

লাইভ

টপ