X
শুক্রবার, ০৩ মে ২০২৪
২০ বৈশাখ ১৪৩১

সুড়ঙ্গ: নকলের অভিযোগে হাসলেন রাফী!

বিনোদন রিপোর্ট
০৬ জুন ২০২৩, ১২:৫৬আপডেট : ০৬ জুন ২০২৩, ১৭:২৬

যতটা সম্ভব রহস্য আর চমক নিয়েই বড় পর্দায় অভিষেক হতে যাচ্ছে টিভি তারকা আফরান নিশোর। রায়হান রাফীর নির্মাণে ছবিটির নাম ‘সুড়ঙ্গ’। সোমবার (৫ জুন) প্রকাশ হয়েছে এর অফিসিয়াল ফোরটেস্ট। যার বাংলা হলো আনুষ্ঠানিক পূর্বাভাস। ১ মিনিট ২১ সেকেন্ডের এই পূর্বাভাসে নানারূপে দেখা গেছে নিশোকে। কখনও ইলেকট্রিশিয়ান, কখনও জেলখানার কয়েদি, কখনও আবার প্রেমিকরূপে দেখা দিয়েছেন অভিনেতা।

সংলাপহীন এই পূর্বাভাসের শেষটা হয় আফরান নিশোর ভয়ংকর হাসি আর নিশ্বাসের শব্দে। এর আবহসংগীতও শ্বাসরুদ্ধকর। আর এখান থেকেই শুরু বিপত্তি। ফোরটেস্টটি প্রকাশ্যে আসার পরই প্রশংসার সঙ্গে শুরু হয় সমালোচনা। অনেকের অভিযোগ, এতে ব্যবহার করা ব্যাকগ্রাউন্ড স্কোরটি নকল! সমালোচকরা হুবহু স্কোরের একটি ইউটিউব লিংক দিয়ে নকলের অভিযোগ পোক্ত করেন। সেটা ঘেঁটে দেখা যায়, ফ্রেশম্যান সাউন্ডের লাইসেন্স করা এই ট্র্যাকটির নাম কিলার গেম। যা হুবহু ব্যবহার হয়েছে ‘সুড়ঙ্গ’র অফিসিয়াল ফোরটেস্টে।

অভিযোগটি তুলে ধরা হলো রাফীর সামনে। তিনি হাসলেন। বললেন, ‘এই যুগেও মানুষ এতটা বোকা হয় কেমন করে! আমি চাইলেও তো এখন অন্যের মিউজিক চুরি করতে পারবো না। কেউ সেটা বের করার আগে ফেসবুক ইউটিউবই আমাকে ক্লেইম দেবে। এমনকি আমার কনটেন্টটিও গিলে ফেলতে পারে। মামলা মকদ্দমা জরিমানা অভিযোগ তো পরের বিষয়। ফলে আমি যা করেছি, সহি পদ্ধতিতেই করেছি। চুরি ভেবে কারও খুশি হওয়ার সুযোগ নেই।’

রাফী বাংলা ট্রিবিউনকে জানান, এই ট্র্যাকটি তার ছবির প্রোডাকশন হাউজ আলফা আই আন্তর্জাতিক একটি মিউজিক প্রতিষ্ঠান থেকে বাণিজ্যিক ব্যবহারের জন্য কিনে নিয়েছে। সেই সার্টিফিকেটও দেখালেন রাফী। যেখানে দেখা গেছে, গত ১৬ মে ট্র্যাকটি ক্রয় করা হয়।

ব্যাকগ্রাউন্ড স্কোর ক্রয়ের সার্টিফিকেট বহু প্রতীক্ষিত ‘সুড়ঙ্গ’ মুক্তি পাচ্ছে কোরবানির ঈদে। এতে আফরান নিশোর সঙ্গে আছেন তমা মির্জা। এ ছবির মাধ্যমে ‘পরাণ’ দিয়ে মন জয় করা নির্মাতা রায়হান রাফীরও পায়ের তলার মাটিটা শক্ত হবে। কারণ, মাঝে ‘দামাল’ দিয়ে খানিকটা চোরাবালিতে পা ফেলেছিলেন এই তরুণ নির্মাতা।

এবার তার কণ্ঠে আত্মবিশ্বাস। জানালেন, এরমধ্যে সিনেমার সব কাজ ‘ডান’। ডাবিং, এডিটিং, আবহসংগীত- সবই শেষ। ভারতে চলছে কালার গ্রেডিং। সেটি শেষ হবে ২০ জুন।

রাফী বলেন, ‘‘এই সপ্তাহের মধ্যে সেন্সরে জমা দিচ্ছি ছবিটি। আমরা একেবারে প্রস্তুত ঈদের জন্য। কোনও জটিলতা আর নেই। ছবিটি প্রসঙ্গে এটুকু বলতে চাই, ‘পরাণ’ বানিয়ে আমি যে ভালোবাসাটুকু পেয়েছি দর্শকদের, তারই প্রতিদান হিসেবে ‘সুড়ঙ্গ’ নির্মাণ করেছি। সবার প্রচুর সাড়া পাচ্ছি। ছবিটা ভারতেও মুক্তি দেওয়া যায় কিনা, সেটাও ভাবছি।’’

সিনেমাটির চিত্রনাট্য লিখেছেন নাজিম উদ দৌলা। প্রযোজনা করছে আলফা আই স্টুডিওজ ও চরকি।

/এমএম/কেআই/এমওএফ/
সম্পর্কিত
বন্ধ হচ্ছে না নকল ওষুধ উৎপাদন-বিপণন, বাড়ছে উদ্বেগ
বন্ধ হচ্ছে না নকল ওষুধ উৎপাদন-বিপণন, বাড়ছে উদ্বেগ
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সরে আটকে আছে রাফীর ‘অমীমাংসিত’, রিয়াজের দুঃখপ্রকাশ
সেন্সরে আটকে আছে রাফীর ‘অমীমাংসিত’, রিয়াজের দুঃখপ্রকাশ
বিনোদন বিভাগের সর্বশেষ
‘দেওরা’ সফলতার পর ‘মা লো মা’ চমক
‘দেওরা’ সফলতার পর ‘মা লো মা’ চমক
জন্ম আর মৃত্যুর সুরেলা মেলবন্ধনের প্রতিধ্বনি
৩৫তম জাতীয় রবীন্দ্রসংগীত উৎসবজন্ম আর মৃত্যুর সুরেলা মেলবন্ধনের প্রতিধ্বনি
যে গল্পের জন্ম ওষুধের দোকান থেকে!
যে গল্পের জন্ম ওষুধের দোকান থেকে!
উদ্বোধক মেরিল স্ট্রিপ, পাচ্ছেন স্বর্ণপাম
কান উৎসব ২০২৪উদ্বোধক মেরিল স্ট্রিপ, পাচ্ছেন স্বর্ণপাম
ধর্মীয় জনগোষ্ঠীর প্রতিক্রিয়া নিয়ে প্রামাণ্যচিত্র
ধর্মীয় জনগোষ্ঠীর প্রতিক্রিয়া নিয়ে প্রামাণ্যচিত্র