X
মঙ্গলবার, ০৭ মে ২০২৪
২৪ বৈশাখ ১৪৩১

মোশাররফ-জুঁইয়ের এই নাটক দেখে আপ্লুত দর্শক

বিনোদন রিপোর্ট
৩০ নভেম্বর ২০২৩, ১৫:৩১আপডেট : ৩০ নভেম্বর ২০২৩, ১৮:৪৬

গল্প যখন সমাজের কথা বলে, মানুষের চেনা বাস্তবতার কথা বলে, তখন সেটা দর্শকের কাছে বিশেষ গ্রহণযোগ্যতা পায়। নাটক-সিনেমা সব ক্ষেত্রেই এটা দেখা যায়। এমনই একটি নাটক সম্প্রতি এসেছে অন্তর্জালে। যেটার নাম ‘লাভে আছে লসে নাই’।

নিজের গল্পে, চিত্রনাট্যে নাটকটি পরিচালনা করেছেন এস আর মজুমদার। এতে অভিনয় করেছেন তারকা দম্পতি মোশাররফ করিম ও রোবেনা রেজা জুঁই। উন্মুক্ত হওয়ার পর থেকে দর্শক নাটকটি লুফে নিচ্ছে, ভালোবাসা জানাচ্ছে।

যেমন এক দর্শকের মন্তব্য, ‘বর্তমান সময়ের বাস্তব চিত্র তুলে ধরা হয়েছে। নাটকটি দেখে অনেক কাঁদলাম। এটাই আমাদের সমাজ। উপকার করা মানুষগুলো দিনশেষে কারও উপকার পায় না। খুব খারাপ এই সমাজের মানুষগুলো।’

আবার আরেকজনের উপলব্ধি, ‘এটা শুধু একটা নাটকই না, খুব ভালো একটা বার্তা। এরকম একটা গল্পের জন্য পরিচালক ও মোশাররফ করিমকে বিশেষ ধন্যবাদ।’

এমন আরও অসংখ্য মন্তব্য জমা পড়েছে নাটকটির কমেন্ট বক্সে। এছাড়া এর ভিউ প্রায় চার মিলিয়ন। শুধু তাই নয়, নাটকটির কিছু ক্লিপ সোশ্যাল মিডিয়ায়ও ভাইরাল হয়ে গেছে। ফলে বোঝাই যাচ্ছে, গল্প আর মোশাররফ-জুঁইয়ের অভিনয়ে দর্শক মুগ্ধ।

‘লাভে আছে লসে নাই’ নাটকের গল্পে দেখা যায়, মোশাররফ ও তার স্ত্রী জুঁই নানা কর্মকাণ্ডের মাধ্যমে সমাজের মানুষকে উপকার করেন। কিন্তু কিছু যন্ত্রণাও দেন সঙ্গে। এর কারণ, মানুষ সহজে উপকার মনে রাখে না। মোশাররফের এমন উপলব্ধির পেছনেও আছে দুঃখজনক ঘটনা। যা দেখা যায় নাটকের শেষ দিকে।

নির্মাতার সঙ্গে মোশাররফ-জুঁই দর্শকের সাড়া পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করে নির্মাতা এস আর মজুমদার বলেন, ‘খুবই সাদামাটা একটা গল্প কিন্তু দর্শক সেটাকে পছন্দ করেছে। ইউটিউব কিংবা সোশ্যালের সব জায়গায় শুধু নাটকটির বার্তা নিয়ে সবাই অনেক প্রশংসা করছেন। আমি যে মেসেজটা সবার কাছে পৌঁছাতে চেয়েছি, তারা সেটা অনুভব করতে পেরেছেন। একজন নির্মাতা হিসেবে এটাই সার্থকতা।’

নাটকটির বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন রাখি চৌধুরী, মিশকাত মাহমুদ, মাহমুদা মাহিয়া, জাভেদ গাজী, হানিফ পালোয়ান, পারভেজ সুমন প্রমুখ। এটি দেখা যাচ্ছে সুলতান এন্টারটেইনমেন্ট ইউটিউব চ্যানেলে।

/কেআই/এমওএফ/
সম্পর্কিত
হুব্বা: সামথিং লাইক আ ক্রিমিনাল’স অটোবায়োগ্রাফি!
সিনেমা সমালোচনাহুব্বা: সামথিং লাইক আ ক্রিমিনাল’স অটোবায়োগ্রাফি!
বছরের প্রথম ছবিবার: একসঙ্গে তিন সিনেমা
এ সপ্তাহের ছবিবছরের প্রথম ছবিবার: একসঙ্গে তিন সিনেমা
আমি স্ট্রাগল করি না: মোশাররফ করিম
আমি স্ট্রাগল করি না: মোশাররফ করিম
একই দিনে বাংলাদেশেও মুক্তি পাচ্ছে ‘হুব্বা’
একই দিনে বাংলাদেশেও মুক্তি পাচ্ছে ‘হুব্বা’
বিনোদন বিভাগের সর্বশেষ
ছুড়ে দেওয়া সব তীর সাদরে গ্রহণ করলাম: ভাবনা
ছুড়ে দেওয়া সব তীর সাদরে গ্রহণ করলাম: ভাবনা
নকলের অভিযোগ, জবাব দিলেন ‘জংলি’র পরিচালক
নকলের অভিযোগ, জবাব দিলেন ‘জংলি’র পরিচালক
সব নারী সাধু না: রিচা
সব নারী সাধু না: রিচা
লন্ডনের স্টেডিয়ামে গাইবেন জেমস
লন্ডনের স্টেডিয়ামে গাইবেন জেমস
লাপাতা লেডিস: বিস্ময় জাগানো কে এই তরুণ
লাপাতা লেডিস: বিস্ময় জাগানো কে এই তরুণ