আসামে শক্তিশালী গ্রেনেড বিস্ফোরণ

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৪:৫০, জানুয়ারি ২৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৪:৫৪, জানুয়ারি ২৬, ২০২০

ভারতের ৭১তম প্রজাতন্ত্র দিবসের দিনে উত্তরপূর্বাঞ্চলীয় রাজ্য আসামের পাঁচটি স্থানে শক্তিশালী গ্রেনেড বিস্ফোরণ ঘটেছে। রবিবার সকালে দিবরুগড় জেলার তিনটি স্থানে এবং চারাইদিও ও তিনশুকিয়া জেলায় এসব বিস্ফোরণ ঘটেছে। এখনও হতাহতের কোনও খবর পাওয়া যায়নি। কোনও পক্ষ এ ঘটনার দায় স্বীকার না করলেও ভারতীয় পুলিশের সন্দেহ, ইউনাইটেড লিবারেশন ফ্রন্ট (উলফা-স্বাধীন)এসব বিস্ফোরণের সঙ্গে জড়িত।

দিবরুগড় জেলায় বিস্ফোরণ হয়েছে গ্রাহাম বাজার, দুলিয়াযান আর এ টি সড়কের পাশে। এছাড়া চারাইদিও জেলার তিয়াকঘাট তিনিয়ালি এলাকায় সকাল সাড়ে আটটার দিকে আরেকটি বিস্ফোরণ ঘটে।

স্থানীয়রা বলছেন, মোটরসাইকেলে করে আসা সন্ত্রাসীরা গ্রেনেড বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যায়। স্থানীয় এক গ্রামবাসী বলেন, ‘বিস্ফোরণের শব্দ শুনে আমরা দ্রুত ঘটনাস্থলে যাই। কিছু লোক বলছিল মোটরসাইকেলে করে এসে গ্রেনেড নিক্ষেপ করে পালিয়ে গেছে।’

বিস্ফোরণের পরপর ঘটনাস্থলে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা ছুটে গিয়ে স্পিন্টার সংগ্রহ করেন।

এসব ঘটনার নিন্দা জানিয়েছেন আসামের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সানোয়াল। তিনি বলেন, ‘কেবলমাত্র হতাশা থেকে একটি পবিত্র দিনে সন্ত্রাসী গোষ্ঠী কাপুরুষোচিতভাবে সন্ত্রাস তৈরির চেষ্টা করেছে’।

আসাম পুলিশের মহাপরিচালক ভাস্কর জ্যোতি মোহন্ত বলেন, ‘বিস্ফোরণের খবর পেয়েছি। তদন্ত শুরু হয়েছে। এর সঙ্গে কারা জড়িতদের শনাক্ত করার চেষ্টা চলছে।’

/জেজে/বিএ/

লাইভ

টপ