অন্ধ্র প্রদেশে ৫৮ বেসরকারি হাসপাতাল অধিগ্রহণ

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১১:৪৪, এপ্রিল ০৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ১১:৫৮, এপ্রিল ০৯, ২০২০

করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় তাদের চিকিৎসার সুবিধার্থে ১৩টি জেলার ৫৮টি বেসরকারি হাসপাতাল অধিগ্রহণ করেছে ভারতের অন্ধ্র প্রদেশ রাজ্য সরকার। এসব হাসপাতালে মোট শয্যার সংখ্যা ১৯ হাজার ১১৪টি। এর মধ্যে আইসিইউ শয্যার পরিমাণ এক হাজার ২৮৬টি ও আইসোলেশন শয্যা ৭১৭টি। ভারতের সম্প্রচারমাধ্যম এনডিটিভি এই তথ্য জানিয়েছে। 

করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় গত রবিবার অন্ধ্র প্রদেশের সব জেলায় টেস্টিং ল্যাব স্থাপনের নির্দেশ দেন মুখ্যমন্ত্রী ওয়াইএস জগন মোহন রেড্ডি। একই সঙ্গে সব হাসপাতালে আইসোলেশন ওয়ার্ড স্থাপনের নির্দেশনাও দেন তিনি।

মঙ্গলবার রাজ্যের করোনা পরিস্থিতি পর্যালোচনা করেন মুখ্যমন্ত্রী রেড্ডি। একই সঙ্গে ভাইরাস মোকাবিলায় নেওয়া পদক্ষেপও পর্যালোচনা করেন তিনি। এরপর দিনই রাজ্যের ৫৮টি বেসরকারি হাসপাতাল অধিগ্রহণ করা হয়। এর বাইরেও ৫৩০ শয্যার একটি বিকল্প ব্যবস্থাও স্থাপন করা হয়েছে।

করোনা পরিস্থিতি তদারকির দায়িত্বে থাকা কর্মকর্তা গিরিজা শঙ্কর জানান, মুখ্যমন্ত্রীর আহ্বানে বেশ কয়েকটি হাসপাতাল সাড়া দিয়েছে। তিনি বলেন, আমরা ১৯ হাজারেরও বেশি ধারণ ক্ষমতার মোট ৫৮টি হাসপাতাল অধিগ্রহণ করেছি। এতে আমাদের চিকিৎসা অবকাঠামো আরও বাড়বে।

এদিকে চাপ সামলাতে বিশাখাপত্তমে শুরু হয়েছে ভেন্টিলেটর, টেস্টিং কিট ও অন্য প্রয়োজনীয় সরঞ্জাম উৎপাদন। দ্রুত ৩ লাখ টেস্টিং কিটের আদেশ দিয়েছে সরকার।

অন্ধ্র প্রদেশে এখন পর্যন্ত ৩০৫ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। আর মারা গেছে চার জন।

/জেজে/এফইউ/

লাইভ

টপ