X
শনিবার, ০৪ মে ২০২৪
২১ বৈশাখ ১৪৩১

রাজধানীতে বাস, ট্রেন ও সিএনজির ধাক্কায় প্রাণ গেলো ৩ জনের

বাংলা ট্রিবিউন রিপোর্ট
২১ এপ্রিল ২০২৪, ১৫:৩০আপডেট : ২১ এপ্রিল ২০২৪, ১৫:৪৬

রাজধানীতে পৃথক স্থানে বাস, ট্রেন ও সিএনজিচালিত অটোরিকশার ধাক্কায় তিন জনের প্রাণহানি হয়েছে। রবিবার (২১ এপ্রিল) ভোরে গুলিস্তানে বাসের ধাক্কায় এক পোশাককর্মী নিহত হন, সকালের দিকে মালিবাগে ট্রেনের ধাক্কায় নিরাপত্তকর্মীর মৃত্যু হয় এবং গুলশানে সকাল ৬টার দিকে সিএনজিচালিত অটোরিকশার ধাক্কায় এক পরিচ্ছন্নতাকর্মী নিহত হন।

গুলিস্তানের জিরো পয়েন্টে সড়ক দুর্ঘটনায় আয়েশা আক্তার (২০) নামের এক নারী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন তার স্বামী খায়রুল ইসলাম (২০)। ঈদের ছুটি কাটিয়ে টঙ্গীতে কর্মস্থলে ফেরার পথে রবিবার ভোরে গুলিস্তানে তারা দুর্ঘটনার শিকার হন। তারা দুজনই পোশাককর্মী।

বিষয়টি নিশ্চিত করে ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. মাসুদ মিয়া বলেন, মৃতদেহ ঢামেক মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানাকে অবগত করা হয়েছে।

নিহত আয়েশার আত্মীয় জহিরুল ইসলাম জানান, পটুয়াখালী সদর উপজেলার চারবুনিয়া গ্রামের মোশারফের মেয়ে আয়েশা। তিনি টঙ্গীর চেরাগআলী এলাকায় থাকতেন। সোমবার (২২ এপ্রিল) তাদের গার্মেন্টস প্রতিষ্ঠানটি খোলার কথা। তাই রবিবার ভোরে গ্রামের বাড়ি থেকে ঢাকায় ফেরেন।

জহিরুল বর্ণনা দিয়ে বলেন, সদরঘাট থেকে আজমেরী গ্লোরী পরিবহন বাসে করে গাজীপুরের দিকে যাচ্ছিলেন। পথে গুলিস্তান জিরো পয়েন্টে ভোর সাড়ে ৫টার দিকে আরেকটি গাড়ি তাদের বাসটিকে সজোরে ধাক্কা দেয়। এ সময় বাসে থাকা আয়েশা ও তার স্বামী খায়রুলসহ বাসের কয়েকজন যাত্রী আহত হন। সেখান থেকে তাদের উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে গেলে সেখানে আয়েশার মৃত্যু হয়। তার স্বামী খায়রুলও চিকিৎসা নিয়েছেন।

ট্রেনের ধাক্কায় নিরাপত্তাকর্মীর মৃত্যু
রাজধানীর মালিবাগে ট্রেনের ধাক্কায় মো. আব্দুল ওয়াদুদ (৫৮) নামে এক নিরাপত্তাকর্মীর মৃত্যু হয়েছে। রবিবার (২১ এপ্রিল) সকালে এ ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজের জরুরি বিভাগে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক সকাল সাড়ে ৮টায় তাকে মৃত ঘোষণা করেন।

ঢামেক পুলিশ ফাঁড়ির সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. মাসুদ মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, মরদেহ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। বিষয়টি রেলওয়ে থানাকে জানানো হয়েছে।

মৃতের ছেলে আনোয়ার হোসেন বলেন, তার বাবা একটি ডেভেলপার কোম্পানিতে নিরাপত্তাকর্মী হিসেবে কাজ করেন। সকালে ডিউটি শেষে বাসায় ফেরার পথে মালিবাগ রেলগেটে দুটি ট্রেন আসা-যাওয়ার সময় কোনও একটি ট্রেনের ধাক্কায় তিনি গুরুতর আহত হন। পরে পথচারীরা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। খবর পেয়ে হাসপাতালে গিয়ে তার মরদেহ দেখতে পাই।

মৃত আব্দুল ওয়াদুদের গ্রামের বাড়ি কুমিল্লার বুড়িচং উপজেলায়। তিনি মালিবাগের পশ্চিম হাজী পাড়ায় থাকতেন।

গুলশানে সিএনজির ধাক্কায় পরিচ্ছন্নতাকর্মী নিহত
গুলশান নতুন বাজার এলাকায় সিএনজির ধাক্কায় মো. আবদুর রাজ্জাক (৪৬) নামে এক পরিচ্ছন্নতাকর্মী নিহত হয়েছেন। রবিবার সকাল ৬টার দিকে এ দুর্ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে সকাল ১০টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ডিএমপির গুলশান থানার উপপরিদর্শক (এসআই) মো. হাসিব হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে রাখা হয়েছে। সিএনজি অটোচালক তাৎক্ষণিক সিএনজি নিয়ে পালিয়ে যাযন।

মৃতের ছেলে আলামিন জানান, তার বাবা উত্তর সিটি করপোরেশেনে ২০ বছর ধরে পরিচ্ছন্নতাকর্মী হিসেবে কর্মরত। সকালে বাসা থেকে কাজের উদ্দেশ্যে বের হন। ওই সময় ময়লার ভ্যান নিয়ে রাস্তা পারাপারের সময় দ্রুতগতির একটি সিএনজি তাকে ধাক্কা দেয়। এতে তিনি রাস্তায় ছিটকে পড়ে গুরুতর আহত হন। পরে গুরুতর আহত অবস্থায় তাকে ঢামেক হাসপাতালে নিলে মারা যায়।

মৃত রাজ্জাক পিরোজপুরের নাজিরপুর উপজেলার দক্ষিণবানিয়ারি গ্রামের মো. ফয়েজ উদ্দিনের ছেলে। ভাটারা নয়া নগর এলাকায় পরিবার নিয়ে থাকতেন তিনি। দুই ছেলে ও দুই মেয়ের জনক ছিলেন তিনি।

/এআইবি/জেইউ/কেএইচ/এনএআর/
সম্পর্কিত
বকশিবাজার মোড়ে বাসের ধাক্কায় পথচারী নিহত
থেমে থাকা ট্রাকে পিকআপের ধাক্কা, ২ জন নিহত
গাজীপুরে ট্রেন দুর্ঘটনা: স্টেশন মাস্টারসহ ৩ জন বরখাস্ত
সর্বশেষ খবর
আলোচিত কিশোরী ইয়াসমিনের মায়ের অস্বাভাবিক মৃত্যু
আলোচিত কিশোরী ইয়াসমিনের মায়ের অস্বাভাবিক মৃত্যু
বদির বিরুদ্ধে চেয়ারম্যানের জিডি
বদির বিরুদ্ধে চেয়ারম্যানের জিডি
ছেলের মৃত্যুর ৪ দিনের মাথায় চলে গেলেন বাবা, গ্রামজুড়ে শোকের ছায়া
ছেলের মৃত্যুর ৪ দিনের মাথায় চলে গেলেন বাবা, গ্রামজুড়ে শোকের ছায়া
গাজা ও ইউক্রেনে যুদ্ধ বন্ধে যুক্তরাজ্যের সঙ্গে কাজ করতে চায় বাংলাদেশ: পররাষ্ট্রমন্ত্রী
গাজা ও ইউক্রেনে যুদ্ধ বন্ধে যুক্তরাজ্যের সঙ্গে কাজ করতে চায় বাংলাদেশ: পররাষ্ট্রমন্ত্রী
সর্বাধিক পঠিত
মুক্তি পেলেন মামুনুল হক
মুক্তি পেলেন মামুনুল হক
যশোরে আজ সর্বোচ্চ তাপমাত্রা
যশোরে আজ সর্বোচ্চ তাপমাত্রা
২৫ জেলার সব মাধ্যমিক স্কুল-কলেজ-মাদ্রাসা শনিবার বন্ধ
২৫ জেলার সব মাধ্যমিক স্কুল-কলেজ-মাদ্রাসা শনিবার বন্ধ
কেমন থাকবে আগামী কয়েকদিনের আবহাওয়া?
কেমন থাকবে আগামী কয়েকদিনের আবহাওয়া?
নদীতে ধরা পড়ছে না ইলিশ, কারণ জানালেন মৎস্য কর্মকর্তা
নদীতে ধরা পড়ছে না ইলিশ, কারণ জানালেন মৎস্য কর্মকর্তা