কুয়েতের জাতীয় ক্রিকেট দলে বাংলাদেশের তরুণ

Send
আ হ জুবেদ, কুয়েত
প্রকাশিত : ২৩:৫০, জানুয়ারি ১৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ০০:০৮, জানুয়ারি ১৬, ২০২০

একটি ম্যাচের সেরা খেলোয়াড়ের পুরস্কার নিচ্ছেন মোরশেদ মোস্তফাকুয়েতের জাতীয় ক্রিকেট দলে খেলছেন বাংলাদেশের তরুণ মোরশেদ মোস্তফা। প্রবাসী এই তরুণের জন্ম কুয়েতে। বেড়ে ওঠা আর লেখাপড়ার শুরু ও শেষটা এখানেই।
কুয়েত জাতীয় দল আন্তর্জাতিক ক্রিকেটে সুনাম কুড়াচ্ছে। ১৯৯৮ সাল থেকে ২০০৫ সাল পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) অনুমোদিত সদস্য দেশ ছিল কুয়েত। ২০০৫ সালে আইসিসির সহযোগী সদস্যপদ লাভ করে দেশটি। কুয়েত ক্রিকেট অ্যাসোসিয়েশন এখানকার ক্রিকেট পরিচালনা করে থাকে। 
কুয়েত ক্রিকেট অ্যাসোসিয়েশনের কাছ থেকে জার্সি নিচ্ছেন মোরশেদ মোস্তফা২০১৭ সাল থেকে কুয়েতের জাতীয় ক্রিকেট দলের হয়ে খেলছেন মোরশেদ মোস্তফা। অনূর্ধ্ব ১৬ ও ১৯ দিয়ে তার ক্রিকেট ক্যারিয়ার শুরু। পরে স্থান করে নেন কুয়েতের জাতীয় ক্রিকেট দলে। দেশটির জাতীয় দলের তালিকাভুক্ত ৪৫০ জন খেলোয়াড়ের মধ্যে বাংলাদেশি বংশোদ্ভূত এই তরুণ একজন।
ওমান, মালদ্বীপ, কাতারসহ বিভিন্ন দেশে গিয়ে খেলেছেন মোরশেদ। তিনি বাংলা ট্রিবিউনকে জানান, আইসিসি র‌্যাংকিংয়ে ২৮ নম্বরে আছে কুয়েত। দলের ক্রমাগত উন্নতিতে কুয়েত ক্রিকেট অ্যাসোসিয়েশন কর্তৃক সহযোগিতা ও বিভিন্ন সুযোগ-সুবিধা পাচ্ছেন তিনি।
চ্যাম্পিয়ন দলে মোরশেদ মোস্তফা (ডান থেকে দ্বিতীয়)সব খেলাই ভালোবাসেন মোরশেদ। তবে ক্রিকেটের প্রতি তার ভালো লাগা সবচেয়ে বেশি। ক্রিকেট খেলায় উৎসাহ পাওয়ার পেছনে বাবার ভূমিকার কথা উল্লেখ করেন তিনি।
মৌলভীবাজারের বড়লেখা উপজেলার শাবাজপুর গ্রামের কুয়েত প্রবাসী বাবার ছেলে মোরশেদ মোস্তফা। কুয়েতের ক্রিকেটাঙ্গনে তার সাফল্যের সুবাদে বাংলাদেশের সুনাম বিশ্বের সর্বত্র ছড়িয়ে যাবে, এমনটাই প্রত্যাশা করছেন প্রবাসী বাংলাদেশিরা।

/এনসি/জেএইচ/এমওএফ/

লাইভ

টপ