কাফরুল থানার দুই এসআইকে ফের জবাব দাখিলের নির্দেশ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:০০, জানুয়ারি ১৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:১৫, জানুয়ারি ১৯, ২০২০

হাইকোর্ট

জব্দকৃত হেরোইনের পরিমাণে গড়মিল পাওয়ায়, এ বিষয়ে কাফরুল থানার দুই এসআইকে ফের জবাব দাখিলের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। তারা হলেন, এসআই সোহেল রানা ও এসআই এমদাদ। ওই দুই এসআই’র লিখিত ব্যাখ্যায় সন্তুষ্ট হতে না পেরে রবিবার (১৯ জানুয়ারি) বিচারপতি ফরিদ আহমেদ ও বিচারপতি কেএম জাহিদ সারওয়ারের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।  আদালতে রাষ্ট্রপক্ষে উপস্থিত ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সুজিত চ্যাটার্জী বাপ্পী। এসময় ওই দুই পুলিশ কর্মকর্তাও আদালতে উপস্থিত ছিলেন।

পরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল সুজিত চ্যাটার্জী বাপ্পী বাংলা ট্রিবিউনকে জানান, কাফরুল থানা এলাকা থেকে মো. সাগর নামে এক ব্যক্তিকে হেরোইনসহ গ্রেফতার করা হয়। পরে কাফরুল থানার এসআই সোহেল রানা বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। ওই মামলার এফআইআর-এ ১০০ গ্রাম হেরোইন জব্দ করা হয়েছে বলে উল্লেখ করা হয়। কিন্তু মামলাটির তদন্ত শেষে এসআই ইমদাদ বিচারিক আদালতে চার্জশিট দাখিল করেন। চার্জশিটে তিনি ১২ গ্রাম হেরোইন জব্দ করা হয় বলে উল্লেখ করেন।

এদিকে এই মামলায় আসামি বিচারিক আদালতে জামিন আবেদন জানান। কিন্তু তার আবেদন নামঞ্জুর হওয়ায় তিনি হাইকোর্টে জামিন আবেদন করেন। আসামির ওই জামিন আবেদনের শুনানি করতে গিয়ে হাইকোর্ট দেখতে পান, মামলার এফআইআর ও চার্জশিটে জব্দকৃত হেরোইনের পরিমাণে  বেশ অসঙ্গতি রয়েছে। তাই হাইকোর্ট এ বিষয়ে কাফরুল থানার সংশ্লিষ্ট এসআইকে হাইকোর্টের কাছে কারণ দর্শানোর নোটিশ দেন। তারা গত ১২ জানুয়ারি হাইকোর্টে জবাব দাখিল করে। কিন্তু আদালত সন্তুষ্ট হতে না পেরে ওই দুই এসআইকে লিখিত ব্যাখ্যা দিতে নির্দেশ দেন। এরই ধারাবাহিকতায় তারা আজ হাইকোর্টে লিখিত জবাব দাখিল করেন।

কিন্তু সে জবাবেও সন্তুষ্ট হতে না পেরে আদালত তাদেরকে পুনরায় ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দিলেন। পাশাপাশি মামলাটির আদেশের জন্য আগামী ২৬ জানুয়ারি দিন নির্ধারণ করে তাদের উপস্থিত থাকারও নির্দেশ দেন।

 

/বিআই/এমআর/

লাইভ

টপ