তিন হাসপাতালের বিরুদ্ধে ব্যবস্থা চেয়ে রিট

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৬:২৭, জুন ২৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৬:২৭, জুন ২৯, ২০২০

আনোয়ার খান মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালরোগী ভর্তি না করা এবং অতিরিক্ত বিল নেওয়ার অভিযোগ এনে ঢাকা ও চট্টগামের তিনটি বেসরকারি হাসপাতালের পরিচালকদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। হাসপাতাল তিনটি হলো- ঢাকার আনোয়ার খান মডার্ন হাসপাতাল, চট্টগ্রামের নিজাম রোডের মেট্রোপলিটন হাসপাতাল এবং মেডিক্যাল সেন্টার হাসপাতাল।

সোমবার (২৯ জুন) ফেনীর জেবুল হোসেন রয়েলের পক্ষে আইনজীবী ইয়াদিয়া জামান এ রিট দায়ের করেন। পরে ইয়াদিয়া জামান বলেন, বিচারপতি এম ইনায়েতুর রহিমের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চে রিট আবেদনটির ওপর শুনানি হবে।

রিট আবেদনে ঢাকার আনোয়ার খান মডার্ন হাসপাতাল, চট্টগ্রামের নিজাম রোডের মেট্রোপলিটন হাসপাতাল ও মেডিক্যাল সেন্টার হাসপাতালের পরিচালকের বিরুদ্ধে ব্যবস্থা প্রয়োজনীয় নির্দেশনা চাওয়া হয়। আর রিটে স্বাস্থ্য মন্ত্রণালয় সচিব সহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়।

এর আগে ওই তিনটি হাসপাতালসহ দেশের বিভিন্ন হাসপাতালে রোগীর চিকিৎসা না করে ফেরত দেওয়া এবং অতিরিক্ত বিল আদায়ের ঘটনায় দেশের বিভিন্ন জাতীয় দৈনিকে সংবাদ প্রকাশিত হয়। পরে প্রকাশিত ওইসব প্রতিবেদন যুক্ত করে ফেনীর দাগনভুঁইয়ার জাঙ্গালীয়া গ্রামের মৃত তফাজ্জল হোসেনের ছেলে জেবুল হোসেন রয়েল এ রিট দায়ের করেন।

 

 

/বিআই/এফএস/

লাইভ

টপ