রাজধানীতে আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেফতার

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৫:৪৪, অক্টোবর ২৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৫:৪৪, অক্টোবর ২৬, ২০২০

গ্রেফতার হওয়া মিজান

রাজধানীর মগবাজারের মধুবাগ এলাকা থেকে আনসার আল ইসলাম এর একজন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৪। তার নাম মিজানুর রহমান মিজান (৩০)। সোমবার (২৬ অক্টোবর) বিষয়টি নিশ্চিত করেন র‍্যাব ৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার সাজেদুল রহমান সজল।

সাজেদুল রহমান সজল জানান,  রবিবার মধুবাগ এলাকায় অভিযান পরিচালনা করে নিষিদ্ধ ঘোষিত সংগঠন আনসার আল ইসলাম এর একজন সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে মিজানুর রহমান ‘আনসার আল ইসলাম’ এর সক্রিয় সদস্য বলে স্বীকারোক্তি দিয়েনছে। তার কাছ থেকে বিভিন্ন ধরনের উগ্রবাদী বই, ল্যাপটপ, সিপিইউ, পেনড্রাইভ ও মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।

মিজানুর গত ৩ বছর ধরে আনসার আল ইসলামের সঙ্গে জড়িত এবং নিয়মিতভাবেই তার সহোচরদের সঙ্গে গোপন বৈঠকের পাশাপাশি চাঁদা ও নতুন সদস্য সংগ্রহ করে আসছিলেন। এর আগেও তিনি একবার গ্রেফতার হয়েছিলেন। তার কাছ থেকে আনসার আল ইসলামের বর্তমান কার্যক্রম সম্পর্কে অনেক গোপনীয় ও গুরুত্বপূর্ণ তথ্যাদি পাওয়া দেছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন এবং তার অন্যান্য সহচরদের গ্রেফতারের জন্য গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

 

 

/এসএইচ/এসটি/

লাইভ

টপ