ধর্মীয় কটূক্তির দায়ে বহিষ্কৃত শিক্ষার্থীর খোঁজ নেই, থানায় জিডি

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৩:০৪, অক্টোবর ২৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৩:০৫, অক্টোবর ২৯, ২০২০

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) এক শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করে প্রশাসন। এ সিদ্ধান্তের পর থেকেই ওই শিক্ষার্থীর খোঁজ পাচ্ছে না তার পরিবার। মঙ্গলবার (২৭ অক্টোবর) তার পরিবারের পক্ষ থেকে পল্লবী থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়। পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী ওয়াজেদ আলী বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেন।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্ম নিয়ে একটি স্টাট্যাস দেন ওই শিক্ষার্থী। এটি ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনেছে অভিযোগ তুলে প্রতিবাদ জানায় ক্যাম্পাসের কয়েকটি ছাত্র সংগঠনের নেতাকর্মীরা। এরপর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ওই শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করে। 

নিখোঁজ শিক্ষার্থী ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের নেতৃত্বাধীন সংগঠন ছাত্র অধিকার পরিষদের জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শাখায় যুক্ত ছিলেন। ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে তাকে সংগঠন থেকেও বহিষ্কার করা হয়। 

জানতে চাইলে পল্লবী থানার ওসি কাজী ওয়াজেদ আলী বলেন, ‘ওই শিক্ষার্থীকে খুঁজে পাওয়া যাচ্ছে না- এ মর্মে তার পরিবারের পক্ষ থেকে গত পরশু (মঙ্গলবার) থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়। ওই শিক্ষার্থীর বোন থানায় এসে জিডি করেন।’

 

/এসআইআর/এফএস/

লাইভ

টপ