সরকার জনস্বার্থ নয় দুষ্কর্মের সঙ্গী হতে খুবই দক্ষ: রিজভী

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৬:৪৩, জুন ০২, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৬:৪৬, জুন ০২, ২০২০

রুহুল কবির রিজভীসরকার গণপরিবহনের সিন্ডিকেটের কাছেই আত্মসমর্পণ করেছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, সরকার যা কিছু করছে, তা নিজেদের সিন্ডিকেটের স্বার্থকে রক্ষা করতে। তারা জনস্বার্থে সফল নয়, কিন্তু দুষ্কর্মের সঙ্গী হতে খুবই দক্ষ।
মঙ্গলবার (২ জুন) দুপুরে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন তিনি। রিজভী বলেন, শর্তসাপেক্ষে গণপরিবহন চালুর কথা থাকলেও সেটি বাস্তবায়িত হয়নি। দেখা যাচ্ছে বাস, লঞ্চ, টেম্পু, অটোরিকশাসহ সব ধরনের গণপরিবহনেই স্বাস্থ্যবিধি উপেক্ষিত হচ্ছে।

দূরপাল্লার বাসগুলোতে ঠেলাঠেলি করে মানুষ ভেতরে ঢুকছে দাবি করে রিজভী বলেন, কোনও কোনও বাসে ছাদের ওপরেও যাত্রী তোলা হয়েছে। লঞ্চে সামাজিক দূরত্ব বজায় থাকা দূরে থাক, সেখানে মানুষের উপচেপড়া ভিড়। আসলে সরকার সিন্ডিকেটের কাছেই আত্মসমর্পণ করেছে।

ঢাকা থেকে কোনও কোনও বাসে অর্ধেক যাত্রী তোলা হলেও ঢাকার বাইরে গিয়ে বেশি যাত্রী তোলা হচ্ছে বলে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়েছে দাবি করে বিএনপির এই নেতা বলেন, শুধু তাই নয়, বাসে ৬০ শতাংশ ভাড়া নেওয়ার কথা থাকলেও কোথাও কোথাও ৮০ শতাংশ অথবা তারও বেশি ভাড়া আদায় করা হচ্ছে। এগুলো সরকারের সীমাহীন ব্যর্থতার নিদর্শন। তারা শুধুমাত্র বিরোধী দল ও মতকে নিষ্পেষণ ও নির্যাতনের সক্ষমতা অর্জন করেছে।

এক্সিম ব্যাংকের এমডি-ডিএমডিকে হত্যাচেষ্টা ও নির্যাতন করার মামলায় অভিযুক্ত শিকদার গ্রুপের দুই ভাইয়ের চার্টার্ড বিমানে বিদেশে যাওয়া প্রসঙ্গে রিজভী বলেন, দুই দুরন্ত অপরাধীকে রাষ্ট্রী পৃষ্ঠপোষকতায় দেশ ছাড়ার সুযোগ করে দিয়েছে ক্ষমতাসীনরা। এটি স্টেট টেরোরিজম।

 

/এএইচআর/এমআর/‘

লাইভ

টপ